Bhor Dokhol: ‘সুবিচার পাবই আমরা’, ভোর দখলেও স্পষ্ট প্রতিবাদের সুর, জারি থাকবে আন্দোলন

RG Kar Protest: আরজি কর কাণ্ডের এক মাস পূরণ হচ্ছে আজ। গত মাসের ৯ তারিখেই আরজি কর হাসপাতালে পৌশাচিক অত্যাচারের শিকার হতে হয়েছিল কর্তব্যরত চিকিৎসক-পড়ুয়াকে। তার সুবিচারের দাবিতে জেলা, রাজ্য, দেশের গণ্ডি পার করে প্রতিবাদের সুর পৌঁছেছে বিদেশেও।

Bhor Dokhol: 'সুবিচার পাবই আমরা', ভোর দখলেও স্পষ্ট প্রতিবাদের সুর, জারি থাকবে আন্দোলন
রাত দখলের পর ভোর দখল।Image Credit source: TV9 বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 8:30 AM

শিলিগুড়ি ও বীরভূম (হিমাদ্রী মণ্ডল): রাত দখলের পর এবার ভোর দখল। তিলোত্তমার বিচার চেয়ে আজ, সোমবার রাজ্যের বিভিন্ন প্রান্তে ভোর দখল করল সাধারণ মানুষ। একদিকে শিলিগুড়িতে যেখানে ভোর দখলে সামিল হলেন অর্জুন পুরষ্কার প্রাপ্ত মান্তু ঘোষ, সেখানেই বীরভূমের সিউড়িতেও ভোর দখলে জানানো হল তিলোত্তমা সুবিচার না পাওয়া পর্যন্ত আন্দোলন জারি থাকবে।

আরজি কর কাণ্ডের এক মাস পূরণ হচ্ছে আজ। গত মাসের ৯ তারিখেই আরজি কর হাসপাতালে পৌশাচিক অত্যাচারের শিকার হতে হয়েছিল কর্তব্যরত চিকিৎসক-পড়ুয়াকে। তার সুবিচারের দাবিতে জেলা, রাজ্য, দেশের গণ্ডি পার করে প্রতিবাদের সুর পৌঁছেছে বিদেশেও। ডাক দেওয়া হয়েছে রাত দখলের। গতকালও রাত দখল কর্মসূচি ছিল রাজ্যজুড়ে। পাশাপাশি আজ ভোর দখলের ডাক দেওয়া হয়েছিল।

ভোর সাড়ে চারটে। তিলোত্তমার বিচার চেয়ে থিকথিকে ভিড় শিলিগুড়িতে। ভোর দখলে সামিল হলেন অর্জুন পুরষ্কার প্রাপ্ত মান্তু ঘোষ এবং বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষ। মান্তু ঘোষ বলেন, “আমরা মনে হয় আমরা সুবিচার পাব। এক মাস হয়ে গেল, চারিদিকে প্রতিবাদ হচ্ছে। এতে কোনও রাজনীতির রঙ নেই। প্রতিবাদ আরও বাড়ছে এবং বাড়বেও। আমরা আশাবাদী যে আজ সুপ্রিম কোর্টে সিবিআই রিপোর্টে অনেক তথ্য বেরিয়ে আসবে।”

এই খবরটিও পড়ুন

শুধু শিলিগুড়িই নয়, ভোরবেলা প্রার্থনার মাধ্যমে ভোর দখল পালন করা হয় বীরভূমেও। রাতভর গানে-কবিতায় আন্দোলনের পর ভোর দখল হয় প্রার্থনার মাধ্যমে। তবে সাধারণ মানুষের প্রশ্ন, তিলোত্তমার সুবিচার পেতে আর কতদিন? যতদিন তিলোত্তমার দোষীরা উপযুক্ত শাস্তি পাবে না, ততদিন এভাবেই আন্দোলন চলবে বলে জানান তারা। আজ সন্ধ্যাতেই আবার রয়েছে মহা মিছিল। সেখানে ফের দাবি তোলা হবে তিলোত্তমার বিচারের।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)