Death during immersion: হড়পা বানে অসুস্থদের চিকিৎসায় গাফিলতির অভিযোগ, হাসপাতালে ভাঙচুর

Death during immersion: ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। হাসপাতালে যান জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্তও।

Death during immersion: হড়পা বানে অসুস্থদের চিকিৎসায় গাফিলতির অভিযোগ, হাসপাতালে ভাঙচুর
হড়পা বানে আহতদের চিকিৎসায় গাফিলতির অভিযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 06, 2022 | 8:45 AM

জলপাইগুড়ি: হড়পা বানে জখমদের চিকিত্‍সা হচ্ছে না, এই অভিযোগ তুলে মালবাজার হাসপাতালে ভাঙচুর চালায় উত্তেজিত জনতা। পরে ঘটনাস্থলে পরিস্থিতি সামাল দেয় পুলিশ। হাসপাতালে যান জলপাইগুড়ি পুলিশ সুপার দেবর্ষি দত্তও। অভিযোগ খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার রাতেই হড়পা বানে আহতদের দেখতে হাসপাতালে যান মাল বিধানসভার বিধায়ক বুলুচিক বরাইক। তিনি নিহতদের আত্মীয়দের সঙ্গে কথা বলেন ও সবরকম সাহায্যের আশ্বাস দেন। বানের তোড়ে যাঁরা জখম হন, তাঁদেরও শারীরিক অবস্থার খোঁজ নেন বিধায়ক।

দুর্গা প্রতিমার বিসর্জন চলছিল মাল নদীতে।  বুধবার অভিশপ্ত সেই সন্ধ্যায় হড়পা বানে চোখের সামনে নিমেষে ভেসে যান অসংখ্যক মানুষ।  প্রতিমা নিরঞ্জনের সময়েই ঘটে ভয়াবহ ঘটনা। আচমকা হড়পা বান চলে আসায় প্রতিমার সঙ্গেই ভেসে যান অনেকে। অনেকেই নদীর মাঝে থাকা চরে আটকে যান। কোনও ভাবে যাঁরা বেঁচে যান, তাঁরাও কমবেশি জখম হয়ে হাসপাতালে ভর্তি। আহতদের উদ্ধার করতে এনডিআরএফ-র দল প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, ৮ জনের দেহ উদ্ধার হয়েছে। খোঁজ মিলছে না অনেকের। তবে রাতেই যুদ্ধকালীন তৎপরতায় আহতদের উদ্ধার করে মালবাজার হাসপাতালে ভর্তি করা হয়।

কিন্তু আহতদের পরিবারের অভিযোগ,  বিধায়ক এসে দেখে গিয়েছেন বটে। তবে হাসপাতালের তরফে আহতদের সেভাবে দেখভাল করা হচ্ছে না। চিকিৎসা যথাযথ হচ্ছে না বলে অভিযোগ করেন পরিবারের সদস্যরা।