Governor CV Ananda Bose : কেমন আছে পুরনো অফিস? দেখতে আসছেন খোদ ‘লাটসাহেব’

Governor CV Ananda Bose : সূত্রের খবর, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার জলপাইগুড়ির মেইন ব্রাঞ্চে যাওয়ার পাশাপাশি এশহর সংলগ্ন অসম মোড়ে মিশিনারিজ অফ চ্যারিটিজেও বেশ কিছুক্ষন সময় কাটাবেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস।

Governor CV Ananda Bose : কেমন আছে পুরনো অফিস? দেখতে আসছেন খোদ ‘লাটসাহেব’
Follow Us:
| Edited By: | Updated on: Feb 01, 2023 | 11:22 PM

জলপাইগুড়ি : কর্মজীবনের শুরুতে বেশ কয়েক মাস জলপাইগুড়িতে (Jalpaiguri) চাকরি করেছিলেন তিনি। পুরানো সেই স্মৃতি পথ ঘুরে দেখতে শুক্রবার জলপাইগুড়িতে যাচ্ছেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস (Governor CV Ananda Bose)। তাঁর প্রথম জীবনের কর্মস্থল ছিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার জলপাইগুড়ির মেইন ব্রাঞ্চ। শহরের ক্লাব রোডে রয়েছে ব্যাঙ্কের এই শাখা। ১৯৭৭ সালে এই ব্রাঞ্চে কয়েকমাসের জন্য প্রবেশনারি অফিসার হিসেবে কাজ করেছিলেন তিনি। আগামী ৩ ফেব্রুয়ারি সেই অফিসে এসে ঘণ্টাখানেক সময় কাটাবেন লাটসাহেব। 

জানা গিয়েছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার জলপাইগুড়ির মেইন ব্রাঞ্চে যাওয়ার পাশাপাশি এশহর সংলগ্ন অসম মোড়ে মিশিনারিজ অফ চ্যারিটিজেও বেশ কিছুক্ষণ সময় কাটাবেন তিনি। রাজ্যপাল আসছেন, এই খবরেই এখন সাজ সাজ রব জলপাইগুড়ি স্টেট ব্যাঙ্ক শাখার মেইন ব্রাঞ্চে। সাজ সাজ রব গোটা শহরেই। জলপাইগুড়ির ইউরোপিয়ান ক্লাবের কাছেই ইংরেজ আমলের এক লাল বাড়িতে রয়েছে স্টেট ব্যাঙ্কের জলপাইগুড়ি মেইন ব্রাঞ্চ। সেই ভবনেরই একটি কোনার ঘরে ছিল তাঁর কর্মক্ষেত্র। এখন এই লাল বাড়িটি ব্যাঙ্কের রিটেল অ্যাসেট ক্রেডিট সেন্টার। বুধবার রাজ্যপাল আসার খবরে লাল বাড়ি টিকে নতুন মোড়কে সাজিয়ে তুলছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। 

জানা গিয়েছে সেখানে প্রায় ঘণ্টাখানেক সময় কাটাবেন রাজ্যপাল। ব্যাঙ্কের কর্মীদের সঙ্গেও বলবেন কথা। সূত্রের খবর, তাঁর সময়ে কর্মরত কর্মীদের সঙ্গে যাতে রাজ্য পালের সাক্ষাৎ করানো যায় এ ব্যাপারেও খোঁজ খবর শুরু করে দিয়েছেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার শিলিগুড়িতে আসছেন রাজ্যপাল। সেদিন দুপুরে ফুলবাড়ি ভারত-বাংলাদেশ সীমান্তে আন্তর্জাতিক চেকপোস্ট পরিদর্শন করবেন তিনি। এরপর শুক্রবার জলপাইগুড়ি শহরে আসবেন। এদিকে রাজ্যপালের আগমণের কারণে শহরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করছে জেলা প্রশাসন। মাঠে নেমেছেন পুলিশ সুপার বিশ্বজিৎ মাহাতো। জেলা পুলিশের পক্ষ থেকে রাজ্যপালের জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা করা হচ্ছে।