Jalpaiguri : রেলে কাটা মৃতদেহের পায়ে দড়ি পরিয়ে টেনে নিয়ে যাচ্ছেন রেল কর্মীরা, কড়া নিন্দা APDR-র

Jalpaiguri : ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আলিপুরদুয়ারের DRM দিলীপ কুমার সিং। কী করে এ ঘটনা ঘটল তা তদন্ত করে দেখা হবে বলে জানিয়েছেন তিনি।

Jalpaiguri : রেলে কাটা মৃতদেহের পায়ে দড়ি পরিয়ে টেনে নিয়ে যাচ্ছেন রেল কর্মীরা, কড়া নিন্দা APDR-র
এই ছবিই ভাইরাল হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 02, 2023 | 11:23 PM

জলপাইগুড়ি : রেলে কাটা মৃতদেহের পায়ে দড়ি পরিয়ে টানতে টানতে নিয়ে যাচ্ছেন রেল কর্মীরা। অমানবিক দৃশ্যের ভিডিয়ো ভাইরাল হতেই তদন্তের দাবি জানাল নাগরিক মঞ্চ। সোমবার দুপুরে জলপাইগুড়ি (Jalpaiguri) রোড স্টেশন সংলগ্ন এলাকায় রেলে কাটা পড়ে মৃত্যু হয় অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন রেল কর্মীরা। এরপর তাঁরা মৃত ব্যক্তির পায়ে দড়ি লাগিয়ে টেনেহিঁচড়ে সরিয়ে নিয়ে যান। এই দৃশ্য দেখে হতবাক হয়ে যান সে সময় ঘটনাস্থলে থাকা মানুষেরা। ঘটনার একটি ভিডিয়ো ভাইরালও হয়। নিন্দার ঝড় ওঠে নাগরিক মহলে। যদিও ভিডিয়োর সত্যতা যাচাই করেনি টিভি-৯ বাংলা।

জলপাইগুড়ি নাগরিক মঞ্চের সদস্য অলোক চক্রবর্তী বলেন, “এই অমানবিক দৃশ্য দেখে আমরা শিউরে উঠেছি। কীভাবে রেলের কর্মীরা এই কাজ করল তা আমরা ভাবতে পারছি না। আমরা এই ঘটনার তদন্ত চাইছি।” ঘটনার কড়া নিন্দা করেন এপিডিআরের জলপাইগুড়ি শাখার সাধারণ সম্পাদক জাতিস্মর ভারতী বলেন, “ওইভাবে মৃতদেহের পায়ে দড়ি বেঁধে টেনে নিয়ে যাওয়া খুবই অমানবিকতার পরিচয়। মানুষের মৃতদের প্রতি যেটুকু সম্মান দেখানো প্রয়োজন তা ওই পুলিশকর্মীদের মধ্যে ছিল না। তা ছাড়াও এটা আইনবিরুদ্ধ কাজ। কারণ, রেল লাইনের মধ্যে একজনের অস্বাভাবিক মৃত্যু হয়েছে। কিন্তু, কোনও গ্লাভস ছাড়া তাঁর দেহ ওই ভাবে হাত দিয়ে ধরে সরানো, পায়ে দড়ি বেঁধে নিয়ে যাওয়া সম্পূর্ণ আইনবিরুদ্ধ। আমরা এ ঘটনার তীব্র নিন্দা জানাই।”

ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন আলিপুরদুয়ারের DRM দিলীপ কুমার সিং। এ বিষয়ে তিনি টেলিফোনে জানান, “এই ধরনের ঘটনা ঘটলে তার যথোপযুক্ত প্রমাণ সংগ্রহ করে রাখার জন্য রেলের নিরাপত্তায় থাকা কর্মীদের নিয়মিত তালিম দেওয়া হয়। তারপরও কেন এই ধরনের ঘটনা ঘটল তা অবশ্যই তদন্ত করে দেখা হবে।”