Jalpaiguri : চলন্ত ট্রেনে শ্বাসকষ্ট, টুইট করতেই কামরায় পৌঁছল মেডিক্যাল টিম, সুস্থ হয়ে অভিভূত ব্যক্তি

Jalpaiguri : ট্রেন পাঁকুড় স্টেশন আসতেই ছুটে আসে মেডিক্যাল টিম। চলন্ত ট্রেনেই শুরু হয় রাজীববাবুর চিকিৎসা।

Jalpaiguri : চলন্ত ট্রেনে শ্বাসকষ্ট, টুইট করতেই কামরায় পৌঁছল মেডিক্যাল টিম, সুস্থ হয়ে অভিভূত ব্যক্তি
Follow Us:
| Edited By: | Updated on: Dec 07, 2022 | 7:22 PM

জলপাইগুড়ি: উপস্থিত বুদ্ধি খাটিয়ে রেল মন্ত্রীকে (Rail Minister) ট্যাগ করে টুইট করেছিলেন সমাজসেবী। তাঁর টুইট পেয়ে দ্রুত চিকিৎসার ব্যবস্থা করল রেল দফতর (Indian Railway)। রেলের পরিষেবা পেয়ে অভিভূত পরিবারের সদস্যরা। ধন্যবাদ জানালেন ভারতীয় রেলকে। সূত্রের খবর, বুধবার সকালে জলপাইগুড়ি স্টেশন থেকে হলদিবাড়ি-কলকাতা সুপার ফাস্ট এক্সপ্রেসের D-9 কামড়ায় চেপে একাই কলকাতা যাচ্ছিলেন জলপাইগুড়ি ৪ নম্বর ঘুমটি এলাকার বাসিন্দা রাজীব ঘোষ (৪৫)। গত কয়েকদিন ধরে তিনি সর্দি-কাশিতে ভুগছিলেন বলে জানা যায়। যা নিয়ে চিন্তায় ছিল গোটা পরিবারও। ট্রেন মালদা স্টেশন ছাড়ার পর আচমকা তাঁর প্রচণ্ড শ্বাসকষ্ট শুরু হয়।

কাকতালীয়ভাবে ঠিক ওইসময় তার স্ত্রী চিত্রালী ঘোষ রাজীববাবুর শরীর কেমন আছে তা জানতে জন্য জলপাইগুড়ি থেকে তাঁকে ফোন করেছিলেন। স্ত্রীর ফোন পেয়ে তাঁকে সব খুলে বলেন। এরপর তাঁর স্ত্রী জলপাইগুড়ি শহরের বিশিষ্ট সমাজসেবী নবেন্দু মৌলিকের সঙ্গে যোগাযোগ করেন। নবেন্দুবাবু রাজীবের যাত্রা সংক্রান্ত যাবতীয় তথ্য নিয়ে রেল মন্ত্রীকে ট্যাগ করে টুইট করেন। সঙ্গে সঙ্গে রেল দফতরের তরফ থেকে রাজীববাবুর সঙ্গে যোগাযোগ করা হয়। ট্রেন পাঁকুড় স্টেশন আসতেই ছুটে আসে মেডিক্যাল টিম। চলন্ত ট্রেনেই শুরু হয় রাজীববাবুর চিকিৎসা। মেডিক্যাল টিমের তৎপরতায় ধীরে ধীরে সুস্থ হয়ে ওঠেন তিনি। অসুস্থার সময় চলন্ত ট্রেনে রেলের এই আপৎকালীন পরিষেবা পেয়ে অভিভূত তিনি। 

রাজীববাবুর স্ত্রী চিত্রালী ঘোষ বলেন, আমার স্বামীর সর্দি-কাশি ছিল। ওই অবস্থাতেই কলকাতা যাচ্ছিলেন। শরীর কেমন আছে তা জানবার জন্য আমি ফোন করেছিলাম। শ্বাসকষ্ট হচ্ছে শুনে আমি কিংকর্তব্যবিমূঢ় হয়ে পড়ি। এরপর আমি নবেন্দু বাবুর ফোন নম্বর জোগাড় করে তাঁকে ফোন করে সব জানালে উনি ব্যবস্থা করেন। পাঁকুড় স্টেশনে ডাক্তার ওঠে। এখন আমার স্বামী ভালো আছেন। রেল দফতরকে অনেক ধন্যবাদ জানাই এত দ্রুত পরিষেবা দেওয়ার জন্য।

সমাজসেবী নবেন্দু মৌলিক বলেন, “এর আগেও আমি কয়েকবার টুইট করে চিকিৎসার ব্যবস্থা করেছিলাম। তাই বিষয়টি আমার জানা ছিল। এবারেও যাবতীয় তথ্য দিয়ে রেলমন্ত্রীকে ট্যাগ করে টুইট করেছিলাম। কয়েক মিনিটের মধ্যে রেল দফতর যোগাযোগ করে। এরপর মেডিক্যাল টিম ট্রেনে উঠে ব্যবস্থা গ্রহন করে।”