Jalpaiguri: মুখ্যমন্ত্রীর কড়া ধমকে হল কাজ, রাতভর নাকা তল্লাশিতে উদ্ধার বালি পাচারের ৩ ডাম্পার

North Bengal: এখন থেকে নিয়মিতভাবে বেআইনি বালি পাচাররোধে চলবে এই অভিযান।

Jalpaiguri: মুখ্যমন্ত্রীর কড়া ধমকে হল কাজ, রাতভর নাকা তল্লাশিতে উদ্ধার বালি পাচারের ৩ ডাম্পার
রাতভর জেলায় চলছে নাকা চেকিং
Follow Us:
| Edited By: | Updated on: Oct 30, 2021 | 12:05 PM

জলপাইগুড়ি: কয়েকদিন আগেই উত্তরবঙ্গ সফর পরিদর্শনে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। জেলাজুড়ে একাধিক বিষয়ে তিনি নির্দেশ দিয়ে গিয়েছিলেন। এরপর তাঁর সফর শেষ হওয়ার পরই আরও কড়া হল জলপাইগুড়ি পুলিশ।

গোটা জলপাইগুড়ি জুড়ে শুরু হলো নাকা চেকিং। রাতভর ধূপগুড়ি স্টেশন সংলগ্ন এলাকায় এশিয়ান হাইওয়ে ৪৮ নং সড়কের উপর নাকা চেকিং চালালেন ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিকরা। আটক করা হয় তিনটি ডাম্পার। আবার বেশ কিছু গাড়ি প্রশাসনের আধিকারিকদের দেখে দ্রুত গতিতে পালিয়ে যায় ।

তবে নিয়মিতভাবে এখন থেকে বেআইনি বালি পাচাররোধে চলবে এই অভিযান এবং নাকা চেকিং। যে সমস্ত গাড়িগুলি বৈধ কাগজপত্র ছাড়া ও সরকারি রাজস্ব ফাঁকি দিয়ে বালি পাচার করছে এবং ভুয়ো চ্যানেল তৈরি করে বালি পাচার করার চেষ্টা করছে তাদেরকে ধরতে অভিযান বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী উত্তরবঙ্গ সফরকালে প্রশাসনিক বৈঠক থেকে করার নির্দেশ দেন। একই সঙ্গে জেলাতে প্রতিদিন নাকা চেকিং ওভারলোডিং এবং বেআইনিভাবে বালি খাদান থেকে বালি পাচার রোধে ব্যবস্থা গ্রহণ করার কথাও কড়া ভাবে বলেন। আর তারপরেই করা ভূমিকায় রাতভর নাকা চেকিং চালান ভূমি ও ভূমি সংস্কার দফতরের আধিকারিক প্রসেনজিৎ ভট্টাচার্য।

উল্লেখ্য, বিগত কয়েকদিনে নিম্নচাপের জেরে পাহাড়ে অতিবৃষ্টি দেখা দিয়েছে। নেমেছে ধস। ক্ষতি হয়েছে বিস্তর। সেই সব পরিস্থিতি খতিয়ে দেখতে উত্তরবঙ্গ সফরে যান মুখ্যমন্ত্রী। সঙ্গে প্রশাসনিক বৈঠকও করেন তিনি।

প্রসঙ্গত, উত্তরবঙ্গ নিয়ে রাজনীতি কম হয়নি। পৃথক রাজ্যের দাবি তোলা থেকে শুরু করে একাধিক ইস্য়ুতে চর্চিত উত্তরবঙ্গ। খোদ রাজ্যপাল জগদীপ ধনখড়ও ছুটে গিয়েছেন উত্তরবঙ্গে। সেখানে ভবানীপুরে উপনির্বাচন মিটতেই  মুখ্যমন্ত্রীর এই সফর বেশ তাত্‍পর্যপূর্ণ বলেই মনে করেছে  সংশ্লিষ্ট মহল।

উত্তরবঙ্গ সফর শেষ করেই মুখ্যমন্ত্রী পৌঁছান গোয়া সফরের জন্য। সেখানে নতুন ভোরের আশ্বাস যে কেবলমাত্র স্লোগানে আটকে নেই, সেকথা স্পষ্ট তৃণমূল সুপ্রিমোর কন্ঠে।

গোয়া থেকে মমতার ঘোষণা, “আমি তোমাদের বোন। তোমাদের রাজ্য দখল করতে আসিনি।” বিজেপি (BJP)-কে আক্রমণের সঙ্গে নাম না করে কংগ্রেস (Congress) কে নিশানা করলেন তৃণমূল নেত্রী।

গোয়া প্রসঙ্গে মমতার মন্তব্য, তিনি এখানে বহিরাগত নন। সবার বোন। বলেন, “আমি আগেও এসেছি। আমি তখন কেন্দ্রীয় মন্ত্রী। ফিল্ম ফেস্টিভেল উদ্বোধন করতে। পরে কংকন রেলওয়ের কাজে ও রেলমন্ত্রী হিসেবে এসেছি। আমি শুধু রাজনীতি করতে আসিনি। আমি রাজ্যের উন্নয়নের জন্যও এসেছি।”

আরও পড়ুন: Santipur By Election 2021: বুথে গেলেই প্রাণে মেরে ফেলা হবে! ভয়ে বিজেপি কর্মীকে তালাবন্দি করে রাখলেন মা