TMC: ‘মুখ্যমন্ত্রী সততার প্রতীক, দল দুর্নীতিগ্রস্ত নয়’, উদয়নের মন্তব্যের বিরুদ্ধে সরব তৃণমূল নেতারা

TMC: যার জন্য দায়ী দলেরই কিছু দুর্নীতিবাজ কর্মী। উদয়নের এ হেন মন্তব্যে উঠছে প্রশ্ন। সেই ঘটনার পর তীব্র নিন্দায় সামিল হয়েছেন তৃণমূলের নেতাদের একাংশ।

TMC: 'মুখ্যমন্ত্রী সততার প্রতীক, দল দুর্নীতিগ্রস্ত নয়', উদয়নের মন্তব্যের বিরুদ্ধে সরব তৃণমূল নেতারা
উদয়ন গুহর মন্তব্যের তীব্র সমালোচনায় দল (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2023 | 7:25 AM

জলপাইগুড়ি: দলের কর্মীদের নিয়ে বিস্ফোরক মন্তব্য উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী উদয়ন গুহর (Udayan Guha)। যার জেরে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে পঞ্চায়েত ভোটের আগে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নামের নিচে সততার প্রতীক লেখা যাচ্ছে না। যার জন্য দায়ী দলেরই কিছু দুর্নীতিবাজ কর্মী। উদয়নের এ হেন মন্তব্যে উঠছে প্রশ্ন। সেই ঘটনার পর তীব্র নিন্দায় সামিল হয়েছেন তৃণমূলের নেতাদের একাংশ।

কোচবিহারের তৃণমূল নেতা বলেন, “১৯৮৮ সাল থেকে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিনি। মমতা সততার প্রতীক। যতদিন তিনি বাঁচবেন সততার প্রতীক হয়ে বাঁচবেন। কে কী বলল যায় আসে না।” অপরদিকে, শিলিগুড়ির মেয়র গৌতম দেব বলেন, “উদয়ন গুহর বক্তব্যের ব্যখ্যা উদয়নদাই দেবেন। দল দুর্নীতিগ্রস্ত না। দলের কর্মীরাও কেউ দুর্নীতিগ্রস্ত নন। শতাংশের বিচারে খুব সামান্য কজনের কিছু কাজের প্রভাব নেই। উদয়নদার বক্তব্য নিয়ে মন্তব্য করব না।”মালদার তৃণমূল নেতা তথা বিধায়ক বলেন, “উদয়ন গুহ বলার কে? তাঁর বক্তব্যের তীব্র বিরোধিতা করছি আমি।”

কী বলেছিলেন উদয়ন?

কোচবিহারের দিনহাটার চৌধুরীহাটে সংখ্যালঘু কনভেনশন মঞ্চে কয়েকদিন আগে বিস্ফোরক মন্তব্য করেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী উদয়ন গুহ। সোমবার দলেরই একটি অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবির নিচে সততার প্রতীক লেখাটি এখন দলের কিছু নেতা কর্মীদের আচরণের জন্য লিখতে পারছি না। এটা আমাদের কাছে দুঃখজনক। এর জন্য দায়ী দলের কিছু নেতা। যারা বিভিন্ন দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়ছেন। এর জন্য দায়ী মাননীয়া মুখ্যমন্ত্রী নন। যাঁরা দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েছেন তাঁদেরই এই দায়ভার নিতে হবে।”

দুর্নীতির কথা কার্যত স্বীকার করে উদয়নবাবু বলেন,”মমতা বন্দ্যোপাধ্যায় সততার প্রতীক নিজে লিখতে পারতেন। কিন্তু এখন আর লিখতে পারেন না। এর জন্য আমাদের মতো নেতারা দায়ী। আমরা কাউকে ঘর দেব বলে টাকা নিয়েছি, কাউকে চাকরি দেব বলে টাকা নিয়েছি। কাউকে এটা-ওটা পাইয়ে দেব বলে টাকা নিয়েছি।”

উদয়ন গুহর এ হেন মন্তব্যের পরই ক্ষোভে ফেটে পড়েন তৃণমূল নেতাদের একাংশ। তবে রাজনৈতিকবিদদের মতে, ভোটের আগে যেভাবে খোদ দলেরই বিরুদ্ধে সরব হয়েছেন উদয়ন তাতে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে তৃণমূল শিবির।