Jalpaiguri: পুলিশের বাধা, ত্রিপুরায় ঢুকতেই পারল না জলপাইগুড়ি জেলা তৃণমূল সভাপতি সহ অন্যান্যরা

Tripura Police: পরিস্থিতি বেগতিক দেখে মহুয়া গোপ নির্দেশ দেন সমস্ত গাড়িগুলি ঘুরিয়ে নেওয়ার। পরে তারা অসমের একটি ধাবায় আশ্রয় নেন ।

Jalpaiguri: পুলিশের বাধা, ত্রিপুরায় ঢুকতেই পারল না জলপাইগুড়ি জেলা তৃণমূল সভাপতি সহ অন্যান্যরা
জলপাইগুড়ি তৃণমূল জেলা সভাপতি মহুয়া গোপ (ছবি:ফেসবুক)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 31, 2021 | 8:26 AM

জলপাইগুড়ি: ত্রিপুরা (Tripura) নিয়ে ইতিমধ্যে সরগরম হয়েছে রাজনীতি। বারবার প্রকাশ্যে এসেছে তৃণমূল-বিজেপির সংঘর্ষ। আর এরপর গতকাল ফের প্রকাশ্যে ত্রিপুরার রাজনীতি। একটি বড় দল বানিয়ে গাড়ি করে ত্রিপুরার উদ্দেশ্যে রওনা দিয়েছিলেন জলপাইগুড়ি তৃণমূল জেলা সভাপতি। কিন্তু পুলিশি বাধায় পড়তে হল তাঁকে। করোনার(Corona) অজুহাত দেখিয়ে ঢুকতেই দেওয়া হল না সেই রাজ্যে।

জানা গিয়েছে, ত্রিপুরা ঢুকতে গিয়ে চুড়াই বাড়ির থানার পুলিশের প্রবল বাধার মুখে পড়তে হয় মহুয়া গোপ ও তাঁর পুরো টিমকে। পুলিশের সঙ্গে দীর্ঘক্ষণ চলে বাকযুদ্ধ। বাধ্য হয়ে অসমে (Assam) ফিরে যান তিনি। নতুন ভাবে দলীয় নির্দেশের অপেক্ষায় রয়েছেন তাঁরা।

আজ ত্রিপুরায় (Tripura) অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) জনসভা রয়েছে। সেই জনসভায় যোগ দিতে জলপাইগুড়ি থেকে প্রায় ১০০ জনের একটি দল ও বেশ কয়েকটি ছোট গাড়ি নিয়ে সড়ক পথে ত্রিপুরার উদ্দ্যেশ্যে রওনা দেয় জেলা তৃণমূল। সেই দলটিতে মহুয়া গোপ ছাড়াও ছিলেন জেলার তৃণমূল কংগ্রেসের নেতা-কর্মীরা।

শনিবার রাত দশটা নাগাদ অসম সীমান্ত পেরিয়ে ত্রিপুরায় (Tripura) ঢুকলে বেঙ্গল নম্বরের গাড়ি দেখে আটকে দেয় সেই রাজ্যের চুড়াই বাড়ি থানার পুলিশ (Police)। বিভিন্ন কারণ জানতে চাওয়া হয় মহুয়া গোপের গাড়ি সহ অন্যান্যদের থেকে।

তাঁদের করোনা পরীক্ষার রিপোর্ট দেখতে চাওয়া হয়। শুক্রবারের করোনা পরীক্ষার (RTPCR) রিপোর্ট দেখান তাঁরা। অভিযোগ সেই রিপোর্টও মানতে চায়নি পুলিশ।

এখানেই শেষ নয়, তৃণমূলের আরও অভিযোগ তাঁদের সঙ্গে থাকা আরও গাড়ির দুই তৃণমূল কর্মীর রিপোর্ট দেখে সন্তুষ্ট হয়নি পুলিশ। সেখানেই তাঁদের করোনা পরীক্ষা (Corona Test)করতে বলেন তাঁরা। অভিযোগ, স্বাস্থ্য কর্মীদের নির্দেশ দেয় যাতে সেই রিপোর্ট পজ়িটিভ দেখান তাঁরা। সমস্যার শেষ হয়নি এখানেও। এরপর ওই দু’জনকে কোয়ারানটাইনেও রাখা হয় বলে অভিযোগ।

পরিস্থিতি বেগতিক দেখে মহুয়া গোপ নির্দেশ দেন সমস্ত গাড়িগুলি ঘুরিয়ে নেওয়ার। পরে তারা অসমে এসে একটি ধাবায় আশ্রয় নেন তাঁরা।

এদিকে, বাংলা সহ বেশ কয়েকটি রাজ্যের জন্য করোনা নিয়ম চালু করেছে ত্রিপুরা সরকার। শুক্রবার সেই নির্দেশিকা দেওয়া হয়েছে। এরই মধ্যে রবিবার ত্রিপুরা সফরে যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। তার আগে এই নির্দেশিকাকে ঘিরে তৈরি হয়েছে জল্পনা।

নয়া নিয়ম অনুযায়ী, ত্রিপুরা যেতে গেলে ৪৮ ঘণ্টা আগে করানো আরটি-পিসিআর নেগেটিভ রিপোর্ট নিয়ে যেতে হবে। যদি করোনা পরীক্ষার রিপোর্ট সঙ্গে না থাকে তাহলে সে রাজ্যে পৌঁছলে পরীক্ষা করা হবে। রেল বা বিমান যে কোনও পথে গেলেই যাত্রীদের ক্ষেত্রে এই রিপোর্ট নিয়ে যাওয়া বাধ্যতামূলক। যে সব রাজ্যে করোনা সংক্রমণ বাড়ছে, সে সব রাজ্যের জন্য মূলত এই নিয়ম জারি হয়েছে।

সেক্ষেত্রে আজ তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় ত্রিপুরা সফরে যাচ্ছেন। তার আগে এই নতুন নির্দেশিকা তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।

আরও পড়ুন: Abhishek Banerjee’s Meeting in Tripura: হাইকোর্টের রায়ে কাটল জট, সারা রাত ধরে অভিষেকের সভার মঞ্চ বাঁধতে বসল তৃণমূল