BJP Bengal: কৈলাসেই আস্থা মোদী-শাহের, বঙ্গের সহ-পর্যবেক্ষক পদে মালব্য, মেনন

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঋদ্ধীশ দত্ত

Updated on: Oct 07, 2021 | 5:05 PM

BJP West Bengal: কৈলাসের কাঁধে পুরো দায়িত্ব না দিয়ে তাঁর সহকারি করা হয়েছে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যকে

BJP Bengal: কৈলাসেই আস্থা মোদী-শাহের, বঙ্গের সহ-পর্যবেক্ষক পদে মালব্য, মেনন
কৈলাসেই আস্থা অটুট কেন্দ্রীয় নেতৃত্বের, সঙ্গে দায়িত্বে আরও দুই

কলকাতা: নির্বাচনী পরীক্ষায় ব্যর্থ হলেও বঙ্গে ফের একবার কৈলাসেই (Kailash Vijayvargiya) আস্থা রাখছেন শীর্ষ বিজেপি নেতৃত্ব। পদ্মশিবির সূত্রে খবর, পশ্চিমবঙ্গ বিজেপির (BJP Bengal) পর্যবেক্ষকের দায়িত্ব আবারও ফিরে পাচ্ছেন কৈলাস বিজয়বর্গীয়। বিধানসভা নির্বাচনের পর তাঁকে সরিয়ে দেওয়া হয়েছিল। তার আগে বছর দুয়েক কৈলাস-মুকুল জুটির ভাল রকমের প্রভাব ছিল বঙ্গ বিজেপিতে। কিন্তু মুকুল এখন পদ্ম ছেড়ে গিয়ে বসেছেন ঘাসফুলে। তাই একা কৈলাসের কাঁধে পুরো দায়িত্ব না দিয়ে তাঁর সহকারি করা হয়েছে বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্যকে (Amit Malviya)। পাশাপাশি অরবিন্দ মেননও সহকারি পর্যবেক্ষকের গুরুদায়িত্ব পেয়েছেন বলে খবর বিজেপি সূত্রে।

ভোটের কয়েক বছর দুয়েক আগে থেকেই বঙ্গে যথেষ্ট সক্রিয় ছিলেন কৈলাস। নির্বাচনের মাসকয়েক বাকি থাকতে আবার সোশ্যাল মিডিয়ায় প্রচারের দায়িত্বভার কাঁধে তুলে দেওয়া হয় অমিত মালব্য। কিন্তু কোনও কিছুতেই কাজ হয়নি। ৭৭ টি আসন পেয়ে থমকে যাওয়া বিজেপির শক্তি ভোটের পর থেকে কেবল ক্ষয়ই হয়েছে। দলের অন্দরেই একাংশ আবার খারাপ ফলের জন্য এই কৈলাস, মেননদের দায়ী করেছেন। কিন্তু তারপরই কেন্দ্রীয় নেতারা সেই নেতাদের উপরই আস্থা দেখিয়েছেন। সঙ্গে খালি যুক্ত হয়েছে অমিত মালব্যর নাম।

ভুলে গেলে চলবে না। একুশের বিধানসভায় বিজেপির বিপর্যয়ের পর সেই যে কৈলাস বিজয়বর্গীয় বাংলা থেকে ফিরে গিয়েছিলেন, তিনি তার পর থেকে আর ফিরে আসেননি। বহু কর্মী আক্রান্ত হয়েছেন, ভোট পরবর্তী হিংসায় অগণিত মানুষ মারা গিয়েছেন। কিন্তু কৈলাসকে মাত্র একটি ভার্চুয়াল বৈঠক ছাড়া অন্য কোথাও অংশ নিতে দেখা যায়নি। সুতরাং ধরেই নেওয়া হচ্ছিল যে কৈলাস আর এ রাজ্যের পর্যবেক্ষক হিসেবে থাকবেন না। কিন্তু কেন্দ্রীয় বিজেপির পক্ষ থেকে এ দিন পর্যবেক্ষকদের যে নতুন তালিকা বের করা হয়েছে, সেখানে দেখা যাচ্ছে ফের একবার বাংলার দায়িত্ব পেয়েছেন কৈলাস, মেননরা। সঙ্গে অমিত মালব্যর নাম জুড়ে গিয়েছে।

আরও পড়ুন: Sabyasachi Dutta in TMC: ঘর ওয়াপসি সব্যসাচীর, পার্থ-ববির হাত থেকে নিলেন ঘাসফুল পতাকা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla