Sisir Adhikari: কাঁথির শুভেন্দু এখন বাংলাকে পথ দেখাচ্ছে: শিশির অধিকারী

সরস্বতী পুজোর মঞ্চ থেকে কাঁথির পুলিশকে একহাত নেন সাংসদ শিশির অধিকারী। তিনি বলেন, "গত এক-দেড় বছর ধরে কাঁথি শহরে পুলিশকে স্যালুট করে চলতে হয়।"

Sisir Adhikari: কাঁথির শুভেন্দু এখন বাংলাকে পথ দেখাচ্ছে: শিশির অধিকারী
সরস্বতী পুজোর মঞ্চ থেকে বার্তা কাঁথির সাংসদ শিশির অধিকারীর।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 7:37 PM

কাঁথি: শুভেন্দুকে জন্ম দিয়েছে। তিনিই বাংলার মানুষকে আলো দেখাচ্ছেন। সর্বস্ব দিয়ে গণতন্ত্র দেওয়ার চেষ্টা করছেন। বৃহস্পতিবার, এক সরস্বতী পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে গিয়ে এমনই মন্তব্য করলেন তৃণমূলের প্রতীকে জয়ী কাঁথির বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী। একইসঙ্গে নাম না করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে রামচন্দ্রের সঙ্গে তুলনা করে কাঁথি পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ তোলেন তিনি।

এদিন বর্ষীয়ান সাংসদ বলেন, “লন্ডন থেকে আমাকে সকালে ফোন করছে, কলকাতার একটি জনপ্রিয় পেপারে কাঁথির ইতিহাস বেরিয়েছে। বুকটা ফেটে যায়৷ পবিত্র কাঁথি৷ কাঁথি শুভেন্দুকে জন্ম দিয়েছে। এখান থেকে গিয়ে বাংলার মানুষকে আলো দেখাচ্ছেন। সর্বস্ব দিয়ে সকলকে গণতন্ত্র দেওয়ার চেষ্টা করছে।” কিন্তু, পুলিশ শুভেন্দু-সৌমেন্দু সহ প্রধানমন্ত্রীর বিরুদ্ধেও মামলা দিচ্ছে অভিযোগ তোলেন শিশির অধিকারী। নাম না করে নরেন্দ্র মোদীকে রামচন্দ্রের সঙ্গে তুলনা করে তিনি বলেন, “রামচন্দ্র এখন রাষ্ট্রনেতা হয়েছেন। শুভেন্দু অধিকারীর নামে যদি ২৮টি মামলা হয়, সৌমেন্দু অধিকারীর নামে ১০টি মামলা হয়, তাহলে রামের নামে ৪টি মামলা হয়।”

এদিন সরাসরি কাঁথি থানার পুলিশ আধিকারিককেও কটাক্ষ করেন বর্ষীয়ান সাংসদ। তিনি বলেন, “গত এক-দেড় বছর ধরে কাঁথি শহরে পুলিশকে স্যালুট করে চলতে হয়। পুলিশের বড়বাবুটা ভালো কাজ করছেন। কেউ কোথাও অন্য পার্টি করলে তাঁকে ডেকে আনছেন, হাজিরা দিতে হচ্ছে। পয়সার তো একেবারে বন্যা বইছে। কত টাকা ঘুষ নিয়েছেন? এরকম জিনিস কোথাও শুনিনি আগে কখনও। কিছু মানুষ টাকা দিচ্ছেন।”

এদিন মূলত নাতির (দেবদীপ অধিকারী) ক্লাব আন্তরিক-এর সরস্বতী পুজোর ফিতে কেটে শুভ উদ্বোধন করেই একের পর এক বিস্ফোরক মন্তব্য করেন বর্ষীয়ান সাংসদ শিশির অধিকারী। ইদানীংকালে শিশিরবাবুকে খুব একটা রাজনৈতিক সভা-সমিতিতে দেখা যায় না। কিন্তু, পুজোর মঞ্চে মাইক হাতে আবারও তাঁর পরিবারকে শাসকদল ও পুলিশ হেনস্থা করছে বলে পরোক্ষে অভিযোগ তুলতে ছাড়েননি অশীতিপর এই রাজনীতিক। শান্তিকুঞ্জের অনতিদূরেই এই পুজোর মঞ্চ হয়েছিল। এই মঞ্চে শিশির অধিকারী ছাড়াও উপস্থিত ছিলেন বিজেপি প্রতীকে জেতা দক্ষিণ কাঁথির বিধায়ক অরূপ কুমার দাস সহ স্থানীয় কাউন্সিলর। শিশির অধিকারীর এদিনের বক্তব্য নতুন করে রাজনৈতিক মহলে শোরগোল ছড়াল।