Malda: ভ্যাকসিন নিয়ে বাঁচতে চেয়েছিলেন, টিকাকেন্দ্রে সিভিক ভলান্টিয়ারের বেধড়ক মারে মৃত্যু বৃদ্ধের!

Malda Vaccine Centre: প্রত্যক্ষদর্শীদের কথায়, "উনি সিভিক ভলান্টিয়ারদের কাছে গিয়ে বলেন, 'আমি বৃদ্ধ মানুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আছি, আর আপনারা নিজেদের লোককে ভ্যাকসিন দিচ্ছেন।'' অভিযোগ এর পরই টিকাকেন্দ্রে উপস্থিত ৩ জন সিভিক ভলান্টিয়ারের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় বৃদ্ধের।

Malda: ভ্যাকসিন নিয়ে বাঁচতে চেয়েছিলেন, টিকাকেন্দ্রে সিভিক ভলান্টিয়ারের বেধড়ক মারে মৃত্যু বৃদ্ধের!
ভ্য়াকসিন নিতে গিয়ে সিভিক ভলান্টিয়ারের মারে মৃত্যু বৃদ্ধের! নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2021 | 11:59 PM

মালদহ: করোনা (Corona) থেকে বাঁচতে ভ্যাকসিন (Vaccine) নিতে গিয়েছিলেন বৃদ্ধ। কিন্তু ভ্যাকসিন কেন্দ্র থেকে ফিরল তাঁর মৃতদেহ। ভ্যাকসিন কেন্দ্রে গন্ডগোলের জেরে সিভিক ভলান্টিয়ার (Civic Volunteer) এর মারে মৃত্যুর অভিযোগে হুলুস্থুল মালদহের (Malda) চাঁচোল।

চাঁচল ২ ব্লকের ধানগাড়া গ্রামপঞ্চায়েতের এলাঙ্গি গ্রাম। এখানকার বাসিন্দা আরজাউল হক। জানা গিয়েছে, বৃহস্পতিবার বিকালে আরজাউল হক নামে বছর ৬৮-এর ওই বৃদ্ধ তাঁর চাঁচালোর বাড়ি থেকে কিছুটা দূরে বিষনপুর একটি স্কুলের টিকাকেন্দ্র থেকে ভ্যাকসিন নিতে যান। টিকাকেন্দ্রে তখন ঠাসাঠাসি ভিড়। অনেকে আবার লাইনে না দাঁড়িয়ে প্রভাব খাটিয়ে আগেভাগে টিকা নিয়ে চলে যাচ্ছিলেন বলে অভিযোগ।

ধানগাড়া বিশালপুর হাইমাদ্রাসা স্কুলের ওই টিকাকেন্দ্রে লাইনেই দাঁড়িয়ে ছিলেন ওই বৃদ্ধ। তাঁর পরিবারের দাবি, বৃদ্ধের চোখে পড়ে কয়েকজন টিকা নিয়েও স্বজনপোষণ করছে। এবং তাঁরা আর কেউ নন। টিকাকেন্দ্রের নিরাপত্তায় থাকা সিভিক ভলান্টিয়ার।

প্রত্যক্ষদর্শীদের কথায়, “উনি সিভিক ভলান্টিয়ারদের কাছে গিয়ে বলেন, ‘আমি বৃদ্ধ মানুষ দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে আছি, আর আপনারা নিজেদের লোককে ভ্যাকসিন দিচ্ছেন।” অভিযোগ এর পরই টিকাকেন্দ্রে উপস্থিত ৩ জন সিভিক ভলান্টিয়ারের সঙ্গে কথা কাটাকাটি শুরু হয় বৃদ্ধের। তার মধ্য়েই তাঁর গায়ে হাত তোলেন ওই সিভিক ভলান্টিয়াররা বলে অভিযোগ। বৃদ্ধের পরিবারের দাবি, তাঁকে টিকা নেওয়ার লাইন থেকে টেনেহিঁচড়ে নিয়ে গিয়ে বেধড়ক মারধর শুরু করেন ওই সিভিক ভলান্টিয়াররা। এই বয়সে ওভাবে মারের ধাক্কা সামলাতে পারেননি তিনি। গুরুতর অসুস্থ হয়ে পড়েন। শ্বাসের সমস্যা হয় তাঁর।

তাঁকে তড়িঘড়ি উদ্ধার করে হরিশচন্দ্রপুর থানা এলাকার মাশালদা গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এর পর তীব্র বিক্ষোভ শুরু হয় ওই ভ্যাকসিন কেন্দ্রে। ঘটনাস্থলে ছুটে আসে বিশাল পুলিবাহিনী। অন্যদিকে হাসপাতালের সামনেও পুলিশের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে ব্যাপক বিক্ষোভ শুরু হয়। ঘটনাস্থলে এসডিপিও ছুটে যান। তাঁকে ঘিরেও শুরু হয় বিক্ষোভ। দাবি ওঠে অবিলম্বে শাস্তি দিতে হবে ওই সিভিক ভলান্টিয়ারদের।

মৃতের আত্মীয়ের কথায়, “আমার দাদা ভ্যাকসিন নিতে গিয়ে দেখেন সিভিক পুলিশরা স্বজনপোষণ করছে ভ্যাকসিন নিয়ে। নিজেদের পরিচিতদের বেছেবেছে ভ্যাকসিন দিচ্ছিলেন তাঁরা। আমার দাদা এর প্রতিবাদ করতে কয়েকজন সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশ তাঁকে পিটিয়ে মেরেছে।” অভিযুক্তদের কড়া শাস্তির দাবি জানান তিনি। তার পর ঘটনাস্থলেই মৃত্যু হয় বৃদ্ধের বলে জানা গিয়েছে।

এদিকে এসডিপিও শুভেন্দু মণ্ডলকে ঘিরে বিক্ষোভের প্রেক্ষিতে তিনি পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দেন। যদিও পুলিশ সুপার অলোক রাজোরিয়ার দাবি, সিভিক ভলান্টিয়ারের মারে ওই বৃদ্ধের মৃত্যু হয়নি। তাঁকে কেউ মারধরও করেনি। অসুস্থ হয়েই মৃত্যু হয়েছে বৃদ্ধের। অকারণ উত্তেজনা তৈরি করছেন কিছু মানুষ বলে অভিযোগ করেন তিনি

আরও পড়ুন: Crime: ‘দিনের পর দিন আমার সঙ্গে…’ সোশ্যাল মিডিয়ায় নিজেরই ভিডিয়ো দেখে থানায় নালিশ যুবতীর!