Malda Fraud Case: মন্ত্রীদের লেটার হেড তৈরি করে এই কাজ করলেন বাবা-ছেলে

Malda: অভিযোগ, নারায়ণ গোস্বামী নিজের ছেলে সুব্রতর নামেও জাল আ্যাপায়েনমেন্ট লেটার তৈরি করে।

Malda Fraud Case: মন্ত্রীদের লেটার হেড তৈরি করে এই কাজ করলেন বাবা-ছেলে
লক্ষ-লক্ষ টাকা প্রতারণা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 12, 2022 | 6:02 PM

মালদা: রমরমিয়ে চলছিল প্রতরণার ফাঁদ। বাবা-ছেলে মিলে রীতিমত ব্যবসা খুলে বসেছিলেন অন্তত তেমনটাই অভিযোগ। চাকরি দেওয়ার নামে বেকার যুবক-যুবতীদের থেকে তুলতেন টাকা। এখানেই শেষ নয়, তাঁদের বিরুদ্ধে আরও অভিযোগ, ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী, পশ্চিমবঙ্গের বিভিন্ন মন্ত্রীর জাল লেটার হেডপ্যাড তৈরি করে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ উঠেছিল তাদের বিরুদ্ধে। কিন্তু শেষমেশ যখন গোটা বিষয়টি জানাজানি হয়ে যায় তখনই পুলিশের হাতে ধরা পড়ে যায় ওই দুই প্রতারক। পরে তাদের কলকাতার নিউ টাউন থানা ও মালদার ইংরেজবাজার থানার পুলিশ গ্রেফতার করে।

ধৃতদের নাম নারায়ণ গোস্বামী ও ছেলে সুব্রত গোস্বামী। অভিযোগ, নারায়ণ গোস্বামী নিজের ছেলে সুব্রতর নামেও জাল আ্যাপায়েনমেন্ট লেটার তৈরি করে। যেখানে সে ঝাড়খন্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন, কেন্দ্রীয় কয়লা মন্ত্রী প্রহ্লাদ যোশী সহ বিভিন্ন আমলা ও প্রভাবশালীদের সঙ্গে ছবি তুলে তাঁদের সঙ্গে ঘনিষ্ঠতার সুযোগকে কাজে লাগিয়ে বহু মানুষকে ব্ল্যাকমেইল করতেন। বেকার যুবক-যুবতীদের চাকরি দেওয়ার নামে প্রতারণার ফাঁদে ফেলে লক্ষ-লক্ষ টাকা আদায়ের জালিয়াতি চক্র চালাতেন এই পিতাপুত্র। থানায় অভিযোগ দায়ের হতেই পুলিশ গ্রেফতার করে তাদের।

গত মাসে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগ বাঁকুড়ায়। তখন নাম জড়ায় তৃণমূলের। বেসরকারি সংস্থায় চাকরি দেওয়ার নাম করে বেকার যুবক-যুবতীদের কাছ থেকে লক্ষ-লক্ষ টাকা প্রতারণার অভিযোগ উঠল কয়েকজন যুবকের বিরুদ্ধে। গোটা বিষয়টি জানাজানি হওয়ার পরই অভিযুক্তদের বিরুদ্ধে সরব হন প্রতারিতরা। তাঁদের আটকে রেখে টাকা ফেরতের দাবিও জানান তাঁরা। এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে বাঁকুড়ার ওন্দায়। এদিকে, এই প্রতারণা চক্রে তৃণমূল নেতাদের একাংশ জড়িত থাকার অভিযোগ ওঠায় বিষয়টি নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

আরও পড়ুন: Asansol By-Election: ‘দাদা উডবার্নে’, ‘ভাইয়েরা’ গুড় বাতাসা, নকুলদানা নিয়ে ভোট ময়দানে