কত শতাংশ কাটমানি নেন হুমায়ুন? অভিষেকের কাছে নালিশে জানালেন তৃণমূল নেতারা

Humayun Kabir: বিধায়ক হুমায়ুন কবির তাঁর কিছু সমাজ বিরোধী সঙ্গীদের দিয়ে পঞ্চায়েতের উন্নয়নের কাজে বাধা সৃষ্টি করছেন। পঞ্চায়েতের কাজের টেন্ডার প্রক্রিয়ায় বাধার সৃষ্টি করা হচ্ছে বলে অভিযোগ।

কত শতাংশ কাটমানি নেন হুমায়ুন? অভিষেকের কাছে নালিশে জানালেন তৃণমূল নেতারা
নিজস্ব চিত্র

মুর্শিদাবাদ: ফের তৃণমূলের (TMC) গোষ্ঠীকোন্দল প্রকট মুর্শিদাবাদে। আবারও প্রাক্তন মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরের (Humayun Kabir) বিরুদ্ধে সরব নেতারা। এবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের (Abhishek Banerjee) কাছে দলের সাত পঞ্চায়েত প্রধান নালিশ জানালেন ভরতপুরে তৃণমূল বিধায়ক (TMC MLA)-এর বিরুদ্ধে।

সোমবার ভরতপুর ২ নম্বর ব্লকের সাতটি গ্রাম পঞ্চায়েত প্রধান এলাকার দলীয় বিধায়ক হুমায়ুন কবিরের বিরুদ্ধে সাংসদ তথা সর্বভারতীয় তৃণমূল সাধারন সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। তাঁদের দাবি, বিধায়ক হুমায়ুন কবির তাঁর কিছু সমাজ বিরোধী সঙ্গীসাথীদের দিয়ে পঞ্চায়েতের উন্নয়নের কাজে বাধা সৃষ্টি করছেন। পঞ্চায়েতের কাজের টেন্ডার প্রক্রিয়ায় বাধার সৃষ্টি করা হচ্ছে। এলাকার ঠিকাদারদের কাছ থেকে ২৫ থেকে ৩০ শতাংশ ‘কাটমানি’ না পেলে নাকি কাজই করতে দেন না হুমায়ুন! এমনই বিস্ফোরক অভিযোগ বিধায়কের বিরুদ্ধে।

এদিকে সোমবার এই অভিযোগের কথা সামনে আসতেই ক্ষুব্ধ হুমায়ুন কবির তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ উড়িয়ে দিয়ে সাত প্রধানের বিরুদ্ধে পাল্টা মানহানির মামলা করার হুঁশিয়ারি দিয়েছেন।

উল্লেখ্য, দিন সাতেক আগে এই সাত প্রধান এসডিও-র কাছে গিয়েও তাঁদের অভিযোগ জানিয়ে আসেন। সেখানেও তৃণমূল বিধায়ক ও তাঁর অনুগামীদের বিরুদ্ধে উন্নয়নের কাজে বাধা সৃষ্টির অভিযোগ করা হয়। গোটা ঘটনায় চাপানউতোর মুর্শিদাবাদ জেলা তৃণমূল শিবিরে।

কয়েকদিন আগেই দলের আরেক বিধায়কের বাপবাপান্ত করে দলের তরফে শো-কজের নোটিস পেয়েছেন হুমায়ুন। ফের তাঁর বিরুদ্ধে দলীয় পঞ্চায়েত প্রধানদের অভিযোগের প্রেক্ষিতে অস্বস্তিতে মুর্শিদাবাদ জেলা তৃণমূল। এখন দেখার অভিষেক এই অভিযোগের প্রেক্ষিতে কী পদক্ষেপ করেন।

উল্লেখ্য, এগারো সালে একবার জোট প্রার্থী হিসাবে জয়লাভ করেছিলেন হুমায়ুন। তৃণমূল-বিজেপি-কংগ্রেস, বারবার দলবদল করা হুমায়ুন শেষ পর্যন্ত একুশের ভোটে তৃণমূলের টিকিটে বিধায়ক হন। ভরতপুর বিধানসভা কেন্দ্রে বিজেপি-র ইমনকল্যাণ মুখোপাধ্যায়কে ৪৩ হাজার ভোটে পরাজিত করেন তিনি। বাবার রাজনৈতিক রং পাল্টানো হুমায়ুন ভোটের কয়েক মাস আগে তৃণমূলে যোগদান করে তাঁর টিকিট পাকা করেছিলেন। তবে তাঁকে ঘিরে গোষ্ঠীকোন্দল অব্যাহত তৃণমূলে। আরও পড়ুন: ‘বাবার মুখ দেখিয়ে ভোট জেতেননি,’ তৃণমূল বিধায়ককে মারের হুমকি দলেরই বিধায়কের!

Click on your DTH Provider to Add TV9 Bangla