Arjun Singh On Adhir Chowdhury: ‘উনি গুরুদেব লোক আছেন,’ অধীরকে বিজেপিতে আহ্বান অর্জুনের

Arjun Singh in Murshidabad: বহরমপুরে দাঁড়িয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর (Adhir Chowdhury) প্রশংসায় পঞ্চমুখ বিজেপির রাজ্য সহ সভাপতি অর্জুন সিং (Arjun Singh)।

Arjun Singh On Adhir Chowdhury: 'উনি গুরুদেব লোক আছেন,' অধীরকে বিজেপিতে আহ্বান অর্জুনের
অধীরের প্রশংসায় অর্জুন। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 05, 2022 | 4:12 PM

বহরমপুর: বহরমপুরে দাঁড়িয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর (Adhir Chowdhury) প্রশংসায় পঞ্চমুখ বিজেপির রাজ্য সহ সভাপতি অর্জুন সিং (Arjun Singh)। বহরমপুরের কংগ্রেস সাংসদকে বিজেপিতে আহ্বান জানিয়ে বিজেপি সাংসদের মন্তব্য, “উনি গুরুদেব লোক আছেন”।

একুশের উপনির্বাচনে মুর্শিদাবাদে প্রচারে এসে অধীর চৌধুরী বিজেপি-তে যোগ দিতে পারেন, এই ইঙ্গিত দিয়ে রাজ্য রাজনীতিতে কার্যত হইচই ফেলে দিয়েছিলেন দিলীপ ঘোষ। এবার পুরভোটের আবহে কংগ্রেসের লোকসভা নেতাকে বিজেপিতে আহ্বান জানালেন বারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং। এদিন সাংবাদিক বৈঠকে অধীর চৌধুরী সম্পর্কে অর্জুনের মন্তব্য, “তিনি একজন অভিজ্ঞ ব্যাক্তি, আমার গুরুদেব আছে”।

আসন্ন পুরভোটকে সামনে রেখে বিজেপির সাংগঠনিক মুর্শিদাবাদ দক্ষিণ জেলা বিজেপির পক্ষ থেকে সাংগঠনিক বৈঠকের আয়োজন করা হয়। সেই বৈঠকে হাজির ছিলেন বিজেপির রাজ্য সহ সভাপতি তথা সাংসদ অর্জুন সিং।

সেখানে অধীর সম্পর্কে তাঁর মন্তব্য, “কাল অনেকের সঙ্গে আমার কথা হয়েছে। বহরমপুর আর সেই অধীরবাবুর বহরমপুর নেই। বিজেপি অনেকটা জায়গা তৈরি করে নিয়েছে। আশা করি…” এর পর তাঁর সংযুক্তি, “অধীরদা মমতা ব্যানার্জির বিরুদ্ধে চিন্তাধারা রাখেন। ওঁনার পার্টি রাখে কিনা জানি না। সেই জন্য অধীরবাবুকে আমরা আহ্বান করব যেন আমাদের সাপোর্ট করেন। যাতে এই নির্বাচনে আমরা ভাল ফল করতে পারি।”

এখানেই না থেমে অধীরের প্রশস্তি করে অর্জুন বলেন, “অধীরদার মতো লোক, যিনি এখনও এমপি, ওঁনাকে স্বাগত না জানিয়ে আমি কি খারাপ কথা বলতে পারি! উনি আমার গুরুজন আছেন, সিনিয়র লিডার। হয়তো আলাদা দল করেন কিন্তু ওঁনাকে শ্রদ্ধা করি”।

এদিকে বঙ্গ বিজেপিতে অস্বস্তি অব্যাহত। এবার হোয়াটসঅ্যাপ গ্রুপ ছেড়েছেন তারকা বিধায়ক হিরণ চ্যাটার্জি। তাঁর হোয়াটসঅ্যাপ গ্রুপ থেকে বেরিয়ে যাওয়া প্রসঙ্গে অর্জুন বলেন, “এঁদের অতীত ভাবা উচিত ছিল। বিজেপির টিকিটে এঁরা বিধায়ক হয়েছেন। যাঁরা এই সব কথা বলছেন, তাঁদের একটু অতীত দেখার দরকার আছে। ভারতীয় জনতা পার্টির টিকিটে তাঁরা বিধায়ক হয়েছেন। কেউ মন্ত্রী হয়েছেন। তাঁদের প্রকাশ্যে এই ধরনের কথা বল উচিৎ নয়। যদি মান-সম্মানের ব্যাপার থাকে, পার্টির সঙ্গে কথা বলা উচিৎ।” অর্জুন আরও যোগ করেন পার্টি কারও ব্যক্তিগত সম্পর্ক নয়। ব্যক্তিগত ভাল ও খারাপ লাগার ব্যাপার নয়। কোনও ব্যক্তিকে দেখে ভোট দেননি মানুষ। দিয়েছেন বিজেপিকে।

যদিও অর্জুন সিংয়ের কথায় বিশেষ গুরুত্ব দিতে নারাজ জেলা কংগ্রেস। মুর্শিদাবাদ জেলার কংগ্রেস মুখপাত্রের কথায়, “রাজনীতির বাইরেও কোনও মানুষের প্রতি কোনও মানুষের শ্রদ্ধা জন্মাতেই পারে। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ি বিজেপির লোক হলেও অনেকে তাঁকে শ্রদ্ধা করেন। অধীর চৌধুরীর রাজনৈতিক দক্ষতা ও অভিজ্ঞতা সম্পর্কে শ্রদ্ধাশীল হয়ে হয়ত অর্জুন সিং এমন মন্তব্য করেছেন”।

আরও পড়ুন: Dilip Ghosh On Shantanu Thakur: ‘চা খাওয়ার সঙ্গে আর কী কী হয়েছে, তা ওঁরাই বলতে পারবেন’, ‘গোপন’ বৈঠক নিয়ে বললেন দিলীপ ঘোষ