Murshidabad Chaos: আইনজীবীকে পেটাল বিরোধী পক্ষের মক্কেল! মেয়ের বিবাহ বিচ্ছেদ করাতে এসে গ্রেফতার নিজেই

Mursidabad: পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে ছাতিনাকান্দির বাসিন্দা শ্রীদাম মণ্ডল আদালত চত্ত্বরে আসে তার মেয়ের বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত মামলা নিয়ে।

Murshidabad Chaos: আইনজীবীকে পেটাল বিরোধী পক্ষের মক্কেল! মেয়ের বিবাহ বিচ্ছেদ করাতে এসে গ্রেফতার নিজেই
কান্দি মহকুমা আদালতে উত্তেজনা (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2022 | 6:09 PM

মুর্শিদাবাদ: মেয়ের বিবাহবিচ্ছেদের মামলা করতে এসে মারধর আইনজীবিকেই! এক ব্যক্তির কর্মকাণ্ডকে কেন্দ্র করে উত্তপ্ত মুর্শিদাবাদের কান্দি আদালত চত্বর। মঙ্গলবার দুপুরের এই ঘটনায় আক্রান্ত হয়েছেন আদালতের আইনজীবী আবুল বাসার। চিকিৎসার জন্য পরে তাঁকে ভর্তি করা হয়েছে কান্দি মহকুমা হাসপাতালে। পাল্টা আইনজীবীরাও সেই ব্যক্তির ওপর চড়াও হয় বলে অভিযোগ। দু’পক্ষের হাতাহাতিতে ঘটনাস্থলে ছুটে আসে কান্দি থানা ও আদালত চত্বরে কর্তব্যরত পুলিশ কর্মীরা। তাদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে ছাতিনাকান্দির বাসিন্দা শ্রীদাম মণ্ডল আদালত চত্ত্বরে আসে তার মেয়ের বিবাহ বিচ্ছেদ সংক্রান্ত মামলা নিয়ে। সেই সময় আদালতের আইনজীবী আবুল বাসারের সঙ্গে হঠাৎ বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। আইনজীবীদের অভিযোগ, বচসা চলাকালীন শ্রীদাম অতর্কিতে হামলা চালায় ওই আইনজীবীর উপর। তার মারে আক্রান্ত হন আবুল বাসার। ঘটনাটি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে আসেন কান্দি মহকুমা আদালতের অন্যান্য আইনজীবীরা। পাল্টা তারাও চড়াও হয় ওই ব্যক্তির উপর। অভিযোগ, আইনজীবীরা মারধর করে শ্রীদামকে।

এদিকে, দুপক্ষের এই সংঘর্ষ কে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে ওঠে আদালত চত্বর। হাতাহাতিতে জড়িয়ে পড়েন কয়েকজন আইনজীবী। খবর পেয়ে সঙ্গে সঙ্গে ছুটে আসে আদালতে কর্তব্যরত পুলিশকর্মীরা। খবর পেয়ে ঘটনাস্থলে আসে কান্দি থানার পুলিশও। তাদের হস্তক্ষেপেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়। পরে আক্রান্ত অবস্থায় স্থানীয় কান্দি মহকুমা হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় আবুল বাসারকে। আপাতত সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি।

তিনি বলেন, “সকালে একবার আমার সঙ্গে বচসা হয়েছিল। কিন্তু তখনকার মতো সমস্যা মিটে গিয়েছিল। পরে হঠাৎ তিনি আবার আমার উপরে হামলা চালান। ওনার দাবি, বিবাহ বিচ্ছেদের মামলায় তিনি যা বলছেন সেটাই সঠিক। তার কথাই মানতে হবে। আমরা প্রত্যেকে চাই ওই ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হোক।” অন্যদিকে, ঘটনার পর অভিযুক্ত শ্রীদামকে গ্রেফতার করে পুলিশ। কী কারণে হঠাৎ ওই আইনজীবীর ওপর হামলা চালান ধৃত তা জানতে তদন্ত শুরু করেছে কান্দি থানার পুলিশ।

আরও পড়ুন: Bangladeshi People arrested: শ্রীনগর নয়, ঠাঁই হল শ্রীঘরে, ৬ বাংলাদেশিকে জিজ্ঞাসাবাদ করতেই উদ্ধার ‘আসল’ কারণ