Maldah TMC: দলীয় বৈঠকে ডাকা হয়, সেখানে বচসা, তারপরই তৃণমূল নেতার বাড়িতে আসে দুঃসংবাদ! এবার মালদহে গোষ্ঠীকোন্দলের অভিযোগ

Maldah TMC: প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই চেয়ারম্যান ও অঞ্চল সভাপতির সঙ্গে দলীয় বিবাদ চলছিল। অন্তত সংবাদমাধ্যমের সামনে তেমনটাই দাবি করেছে পরিবার। কানতুর্কার মিটিংয়েও একাধিক বিষয় নিয়ে দু'পক্ষের মধ্যে ঝামেলা হয়।

Maldah TMC: দলীয় বৈঠকে ডাকা হয়, সেখানে বচসা, তারপরই তৃণমূল নেতার বাড়িতে আসে দুঃসংবাদ! এবার মালদহে গোষ্ঠীকোন্দলের অভিযোগ
হাসপাতালের সামনে আহতের স্ত্রী
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 2:25 PM

মালদহ: তৃণমূলের চেয়ারম্যানকে দলের মিটিংয়ে ডেকে নিয়ে গিয়ে খুনের চেষ্টার অভিযোগ। তির তৃণমূলেরই সম্পাদক,অঞ্চল সভাপতি, পঞ্চায়েত সদস্য-সহ একাধিক নেতাদের দিকে। অভিযোগ ঘিরে উত্তেজনা ছড়িয়েছে মালদার হবিবপুরের ঋষিপুরে। ইতিমধ্যেই হবিবপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। জানা গিয়েছে, ঋষিপুর অঞ্চলের দলের চেয়ারম্যান শিবানন্দ শর্মাকে সোমবার দলের মিটিংয়ের জন্যে কানতুর্কা গ্রামে ডাকা হয়। সেখানে পৌঁছাতে রাত হয়ে যায় শিবানন্দের। রাতে তাঁর বাড়ি ফিরতে দেরি হয়। এরপর জানানো হয় মিটিং থেকে ফেরার সময় তিনি বাইকে দুর্ঘটনার শিকার হয়েছেন। এই ঘটনার পরেই ছুটে যান তাঁর ভাই, পরিবারের লোকজন। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে মালদা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন রয়েছেন শিবানন্দ।

সোমবার রাতেই এই ঘটনায় ঋষিপুর অঞ্চলের সম্পাদক, সভাপতি, পঞ্চায়েত সদস্য-সহ চার তৃণমূল নেতার বিরুদ্ধে ষড়যন্ত্র করে খুনের চেষ্টার অভিযোগ করেছে শিবানন্দর পরিবার। হবিবপুর থানায় অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই চেয়ারম্যান ও অঞ্চল সভাপতির সঙ্গে দলীয় বিবাদ চলছিল। অন্তত সংবাদমাধ্যমের সামনে তেমনটাই দাবি করেছে পরিবার। কানতুর্কার মিটিংয়েও একাধিক বিষয় নিয়ে দু’পক্ষের মধ্যে ঝামেলা হয়। তারপরই তৃণমূল নেতার আহত হওয়ার খবর মেলে। দুটি ঘটনার মধ্যে সম্পর্ক রয়েছে বলেই অভিযোগ পরিবারের।

আক্রান্তের ভাই বলেন, “আমার দাদা মিটিংয়ে গিয়েছিলেন। প্রদীপ বাস্কের বাড়িতে তৃণমূলের একটা মিটিং ছিল। আসার পথে দাদার সঙ্গে বেশ কয়েকজন ছিলেন। ওঁরা দাবি করছেন, বাইকে দুর্ঘটনা ঘটেছে। কিন্তু দুর্ঘটনা কীভাবে হল? আমি চাই এর সঠিক তদন্ত হোক।”

জেলা তৃণমূলের মুখপাত্র আশিস কুণ্ডু বলেন, “এর সঙ্গে গোষ্ঠীকোন্দলের কোনও সম্পর্ক নেই। তবে অভিযোগ হয়েছে। গোটা বিষয়টি পুলিশ খতিয়ে দেখছে।”

সামনেই পঞ্চায়েত নির্বাচন। তার আগে একাধিক জায়গায় তৃণমূলের গোষ্ঠীকোন্দলের অভিযোগ উঠে আসছে। শনিবার মুর্শিদাবাদের বড়ঞায় বোমা মেরে খুনের অভিযোগ ওঠে তৃণমূল নেতাকে। আমির শেখ নামে ওই তৃণমূল নেতা মসজিদ থেকে নমাজ পড়ে বাড়ি ফিরছিলেন। তখনই তাঁকে বোমা ছোড়া হয় বলে অভিযোগ। ঘটনায় নিহতের পরিবার ও গ্রামবাসীদের পক্ষ থেকে অঞ্চল সভাপতি-সহ একাধিক স্থানীয় নেতৃত্বের বিরুদ্ধে অভিযোগ করেন। অভিযোগ ওঠে এলাকার এক সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধেও। এই ঘটনায় এখনও পর্যন্ত ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ।