তৃণমূলের অনাস্থা আনার আগেই মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির ইস্তফা

বুধবার মুর্শিদাবাদ (Murshidabad) জেলা তৃণমূল (TMC) সভাপতি তথা সাংসদ আবু তাহের খান ২৪ মে জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে অনাস্থা আনার‌ কথা জানান।

তৃণমূলের অনাস্থা আনার আগেই মুর্শিদাবাদ জেলা পরিষদের সভাধিপতির ইস্তফা
নিজস্ব চিত্র
Follow Us:
| Updated on: May 13, 2021 | 11:14 AM

মুর্শিদাবাদ: জেলা পরিষদের সভাধিপতি পদ থেকে ইস্তফা দিলেন মোশারফ হোসেন। আগামী ২৪ মে তাঁর বিরুদ্ধে অনাস্থা আনার কথা ঘোষণা করেছিলেন মুর্শিদাবাদ (Murshidabad) জেলা তৃণমূল (TMC) সভাপতি তথা সাংসদ আবু তাহের খান। গত বুধবারই সে কথা জানান তিনি। আর তার ২৪ ঘণ্টার ব্যবধানেই জেলা পরিষদের সভাপতির পদ থেকে ইস্তফা দিলেন মোশারফ হোসেন।

মুর্শিদাবাদ জেলার ২২টি বিধানসভা আসনের মধ্যে ভোট হয়েছিল ২০টিতে। তার মধ্যে ১৮টি আসনে জিতেছে তৃণমূল। বিধানসভা নির্বাচনে বিপুল জয়ের পরই মুর্শিদাবাদ জেলা পরিষদ পুনরুদ্ধারে তৎপরতা শুরু করে তৃণমূল। বিধানসভা ভোটের আগে কংগ্রেসে যোগ দেওয়া সভাধিপতি ও তাঁর সঙ্গীদের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনার কথা ঘোষণা করে দেয় তৃণমূল।

আরও পড়ুন: ‘কেন বাংলায় বিজেপির হার?’ বিশ্বভারতীতে আলোচনা চক্রের ডাক দিয়ে বিতর্কে উপাচার্য

নির্বাচনের প্রাক লগ্নেই জেলা পরিষদের সভাধিপতি মোশারফ হোসেন কংগ্রেসে যোগ দিয়েছিলেন। সহ-সভাপতিও দল ছেড়েছেন। এ ছাড়াও তিন জনের সদস্য পদ নিয়ে মামলা চলছে। ফলে জেলা পরিষদে অচলাবস্থা তৈরি হয়েছে। এর ভিত্তিতেই মুর্শিদাবাদ জেলা তৃণমূল সভাপতি আবু তাহের জানান, জেলা পরিষদের সভাধিপতির বিরুদ্ধে অনাস্থা আনা হয়েছে। আগামী ২৪ মে অনাস্থা নিয়ে তাঁকে সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হবে। যে কর্মাধ্যক্ষেরা দলে থেকে দলবিরোধী কাজ করেছেন, তাঁদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে। এই জটিল পরিস্থিতিতেই জেলা পরিষদের সভাধিপতি পদ থেকে ইস্তফা দিলেন মোশারফ হোসেন।

এ প্রসঙ্গে আবু তাহের বলেন, “আমরা আগেই চেয়েছিলাম যে ওঁ ইস্তফা যাতে দেন। কারণ ওঁর পিছনে তো কেউই নেই। দল নেই। আগেই তো পদত্যাগ করা উচিত ছিল। নির্ল্লজ। আগে সম্মতি ফেরা দরকার ছিল। “