Murshidabad: সারা জীবনের গচ্ছিত অর্থ এক লহমায় ‘শেষ’, ব্যাঙ্ক থেকে আচমকা উধাও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীর টাকা

Murshidabad: সারা জীবনের গচ্ছিত অর্থ এক লহমায় 'শেষ', ব্যাঙ্ক থেকে আচমকা উধাও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীর টাকা
মনোরঞ্জন ঘোষ (নিজস্ব ছবি)

West Bengal: মুর্শিদাবাদের কান্দির ঘটনা। হতভম্ব ওই অবসরপ্রাপ্ত সরকারি কর্মী ইতিমধ্যে ব্যাঙ্ক ও জেলা সাইবার ক্রাইমের দ্বারস্থ হয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: অবন্তিকা প্রামাণিক

Jun 21, 2022 | 2:41 PM

মুর্শিদাবাদ: দীর্ঘদিন ধরে সরকারি চাকুরিজীবী ছিলেন। যতটুকু যা রোজগার করেছিলেন সেই গচ্ছিত অর্থ জমানো ছিল রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে। তবে এক লহমায় সবটা এইভাবে শেষ হয়ে যাবে তা হয়ত বুঝে উঠতে পারেননি। রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে উধাও অবসরপ্রাপ্ত সরকারি কর্মীর টাকা।

মুর্শিদাবাদের কান্দির ঘটনা। হতভম্ব ওই অবসরপ্রাপ্ত সরকারি কর্মী ইতিমধ্যে ব্যাঙ্ক ও জেলা সাইবার ক্রাইমের দ্বারস্থ হয়েছেন। প্রতারিত ওই ব্যক্তির নাম মনোরঞ্জন ঘোষ। তিনি বড়ঞা থানার কাপাসডাঙা গ্রামের বাসিন্দা। সূত্রের খবর, বড়ঞার ওই অবসর প্রাপ্ত কর্মী তাঁর অর্জিত টাকা রেখেছিলেন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে।

সোমবার ব্যাঙ্কে অভিযোগ জানাতে এসে তিনি জানতে পারেন বিহারের মুঙ্গের থেকে আধার কার্ড ও তাঁর ফিঙ্গার প্রিন্ট দিয়ে পাঁচ বারে মোট ৫০ হাজার টাকা তুলেছে জালিয়াতরা। অথচ সংশ্লিষ্ট ওই ব্যাঙ্কে তাঁর কোনও অ্যাকাউন্ট বা এটিএম কার্ড নেই। পাশাপাশি তাঁর আরও দাবি, তিনি কখনও বিহারেও যাননি।

তবে কীভাবে সম্ভব হল টাকা তুলে নেওয়া? তা নিয়ে ধন্দে ওই অবসরপ্রাপ্ত কর্মী। যদিও, ব্যাঙ্ক কর্তৃপক্ষ এ নিয়ে মুখে কুলুপ এঁটেছেন। টাকা ফেরৎ পাওয়ার আশায় জেলা সাইবার ক্রাইমের দ্বারস্থ হয়েছেন ওই ব্যক্তি। তবে এ দিনের এই ঘটনায় ব্যাঙ্কে গচ্ছিত টাকার নিরাপত্তা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

এই বিষয়ে ওই অবসর প্রাপ্ত কর্মী বলেন, ‘এই ব্যাঙ্কে আমার একটি অ্যাকাউন্ট ছিল। সেই অয্কাউন্টে আমার কোনও এটিএম কার্ড নেই। টাকাও তুলি না। হঠাৎ দেখি গত ১৭ তারিখ কুড়ি হাজার টাকা গায়েব হয়ে গিয়েছে। ১৮ তারিখ কুড়ি হাজার টাকা ও ১৯ তারিখেও দশ হাজার টাকা এই গোটা টাকা কেউ তুলে নিয়েছে। পরে মেসেজের মাধ্যমে জানতে পেরেছি এই গোটা টাকা বিহার থেকে তুলে নিয়েছে। বিষয়টি থানায় জানিয়েছি। দেখি কী পদক্ষেপ করা হয়।’

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA