সেই নীল বাতি গাড়ি, পুলিশের জালে আরেক ‘ভুয়ো’ আইএএস অফিসার!

Fake IAS: রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের দাবি, দীর্ঘদিন ধরে অভিজিৎ রায় থানার দ্বারস্থ হলেও তাঁর অভিযোগ জমা নেওয়া হয়নি। অর্থাৎ, এই ঘটনায় পরিষ্কার, এ রাজ্যের শাসক দলের নেতা-নেত্রীরা জালিয়াতির সঙ্গে জড়িত।

সেই নীল বাতি গাড়ি, পুলিশের জালে আরেক 'ভুয়ো' আইএএস অফিসার!
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 17, 2021 | 4:15 PM

নদিয়া: দেবাঞ্জন কাণ্ডের পর আরেক ভুয়ো আইএএস অফিসারের হদিশ বাংলায়। আইএএস অফিসারের পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকা প্রতারণা অভিযোগ উঠল জনৈক অচিন্ত্য চৌধুরীর নামে। কৃষ্ণনগরের বাসিন্দা অচিন্ত্যের বিরুদ্ধে মামলা দায়ের হল কৃষ্ণনগরের কোতোয়ালি থানায়।

জানা গিয়েছে, নদিয়ার কৃষ্ণনগরে অচিন্ত্য চৌধুরী নামে ওই ব্যক্তি তাঁর গাড়িতে নীল বাতি লাগিয়ে ঘুরতেন। সবার কাছে নিজেকে আইএএস অফিসার হিসাবে পরিচয় দিতেন। অভিযোগ, কল্যাণী থানা এলাকার অভিজিৎ রায় নামে এক ব্যক্তির কাছ থেকে বিভিন্ন কাজ করে দেওয়ার নাম করে প্রায় ২ লক্ষ ২৫ হাজার টাকা আত্মসাৎ করেছেন তিনি।

অভিজিতের দাবি, তাঁদের সম্পত্তি সংক্রান্ত কিছু বিবাদ মেটানো এবং চাকরি দেওয়ার নাম করে টাকা নেন অচিন্ত্য। তবে টাকা দেওয়ার পর কাজ না হওয়ায় তাঁর সন্দেহ প্রকাশ করেন ওই ব্যক্তি আদতে আইএএস অফিসার কিনা। এর পর নিজের উদ্যোগে তিনি বিভিন্ন জায়গায় খোঁজ নিয়ে দেখেন বুঝতে পারেন তাঁর আশঙ্কাই সত্যি। তিনি প্রতারিত হয়েছেন। ভুয়ো আইএএস অফিসার হিসেবে নিজেকে পরিচয় দিয়ে তাঁর টাকা আত্মসাৎ করেছেন ওই ব্যক্তি। এর পর তিনি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন।

কলকাতা ভুয়ো ভ্যাকসিন কাণ্ডের পর একের পর এক ভুয়ো আধিকারিক, বিচারক, সেনা, মানবাধিকার কমিশনের আধিকারিকের খোঁজ পাওয়া গিয়েছে। ভ্যাকসিন কাণ্ডের মূল অভিযুক্ত দেবাঞ্জন দেবের ঘটনা থেকে রাজ্য জুড়ে নীল বাতি দেওয়া গাড়ি এবং বিভিন্ন স্টিকার দেওয়া গাড়ির উপর কড়া নজরদারি শুরু করেছে পুলিশ। গোটা রাজ্য জুড়ে এখন জালিয়াতি নিয়ে তোলপাড়। দিন কয়েক আগে এই কৃষ্ণনগরে এক মহিলার নিজেকে সিআইডি পরিচয় দিয়ে লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ করার অভিযোগে গ্রেফতার হয়েছেন। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল। এখন ওই ব্যক্তি আসলে কী করেন তা নিয়ে ধন্দ রয়েছে।

এলাকাবাসীর অভিযোগ, বিভিন্ন লরি আটকেও তোলা তুলতে দেখা যেত এই ভুয়ো আইএএস অফিসারকে। তাঁরা অবশ্য অচিন্ত্যের সম্পর্কে তেমন কিছুই জানতেন না বলে দাবি। এ বিষয়ে রানাঘাটের বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের দাবি, দীর্ঘদিন ধরে অভিজিৎ রায় থানার দ্বারস্থ হলেও তাঁর অভিযোগ জমা নেওয়া হয়নি। অর্থাৎ, এই ঘটনায় পরিষ্কার এ রাজ্যের শাসক দলের নেতা-নেত্রীরা জালিয়াতির সঙ্গে জড়িত।

এদিকে ধৃতের পরিবারের দাবি, অচিন্ত্য গাড়ির কাজের সঙ্গে যুক্ত। এর আগে কখনও কেউ তাঁদের বিরুদ্ধে এ ধরনের অভিযোগ করতে পারেনি। এ নিয়ে তাঁরা উচ্চ আদালতে যাবেন বলে জানিয়েছেন অচিন্ত্যের মেয়ে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ। আরও পড়ুন: প্রশাসনিক বৈঠকে ডাক পেলেন বিজেপি বিধায়কও, অনুব্রতের গড়ে সৌজন্যের অন্য ছবি

COVID third Wave