Mukul Roy: ‘পঞ্চায়েতে তৃণমূল খুব ভাল ফল করবে’, মমতার সভায় এসে ‘আত্মবিশ্বাসী’ BJP বিধায়ক মুকুল

Mukul Roy: বহুদিন পর ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একমঞ্চে মুকুল রায়। তবে ফারাক হল, আগে ছিলেন তৃণমূলের 'সেকেন্ড-ম্যান'; আর এখন তিনি বিজেপির বিধায়ক।

Mukul Roy: 'পঞ্চায়েতে তৃণমূল খুব ভাল ফল করবে', মমতার সভায় এসে 'আত্মবিশ্বাসী' BJP বিধায়ক মুকুল
মুকুল রায়
Follow Us:
| Edited By: | Updated on: Nov 09, 2022 | 10:32 PM

কৃষ্ণনগর: “পঞ্চায়েতে তৃণমূল খুব ভাল করবে।” বুধবার কৃষ্ণনগরে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) জনসভায় এসে এমনই দাবি করলেন বিজেপি বিধায়ক মুকুল রায় (Mukul Roy)। আসন্ন পঞ্চায়েত নির্বাচনের আগে মুকুলকে কি কোনও দায়িত্ব দেওয়া হল তৃণমূলের তরফে? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রায়সাহেব বললেন, “না, সেরকম কিছু বলেনি। কিন্তু আমি বলছি, সবাইকে নিয়েই করতে হবে এবং তৃণমূল খুব ভাল ফল করবে।” বহুদিন পর ফের মমতার সঙ্গে একমঞ্চে মুকুল রায়। তবে ফারাক হল, আগে ছিলেন তৃণমূলের ‘সেকেন্ড-ম্যান’; আর এখন তিনি বিজেপির বিধায়ক।

একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে জয়ী হয়ে বিধায়ক হয়েছিলেন মুকুল রায়। কিন্তু তারপর থেকেই বার বার বিজেপি প্রশ্ন তুলেছে তাঁর রাজনৈতিক আনুগত্য নিয়ে। অতীতে তৃণমূল ভবনে মমতা-অভিষেকের উপস্থিতিতে একবার দেখা গিয়েছিল মুকুল রায়কে। মুকুলের গলায় উত্তরীয় পরিয়ে দিয়েছিলেন অভিষেক স্বয়ং। সেই নিয়ে ভীষণ জলঘোলা হয়েছিল রাজ্য রাজনীতিতে। মুকুলের বিধায়ক পদ খারিজের জন্য আবেদন জানিয়েছিল বিজেপি। যদিও দুই দফায় সেই শুনানির পর বিধানসভার অধ্যক্ষ জানিয়ে দিয়েছিলেন, মুকুল রায় দলবদল করেননি।

সম্প্রতি ভাইফোঁটার দুপুরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে দেখা করতে গিয়েছিলেন মুকুল রায়। এর পাশাপাশি অর্জুন সিং, পার্থ ভৌমিকের মতো তাবড় নেতারাও কিছুদিন আগে দেখা করেছেন মুকুলের সঙ্গে। মঙ্গলবার আবার মমতার নদিয়া জেলা সফরকালে সার্কিট হাউসে গিয়ে তৃণমূল সুপ্রিমোর সঙ্গে দেখা করেছিলেন মুকুল রায়। তারপর এদিন মমতা সভায় এসে মুকুলের মুখে তৃণমূলের এমন ‘জয়গান’ ঘিরে নতুন করে শুরু হয়েছে রাজনৈতিক চাপানউতোর। আগামী দিনে পঞ্চায়েত নির্বাচনের আগে মুকুল রায়কে তৃণমূলের কোনও বড় দায়িত্বে দেখা যাবে কি না, তা নিয়েও বিস্তর জল্পনা চলছে রাজনৈতিক মহলে। বিশেষ করে বার বার তৃণমূল সুপ্রিমোর সঙ্গে মুকুল রায়ের এই সাক্ষাৎ কী কারণে, তা নিয়েও চর্চা চলছে প্রচুর। এখন দেখার এই নিয়ে ঘটনা পরম্পরা আগামী দিনে কোনদিকে মোড় নেয়।