Hanskhali: ‘বাংলার ২২ শতাংশ তফশিলির দেখভালের দায়িত্ব এবার আমাদের’, হাঁসখালিতে নিহত বিজেপি কর্মীর বাড়িতে জাতীয় এসসি কমিশন কর্তা অরুণ হালদার

Hanskhali: ২৪ মে নদিয়ার হাঁসখালিতে বিজেপির বুথ সহ সভাপতি নকুল হালদারের দেহ উদ্ধার হয়। বাড়ির অদূরে আমবাগানে গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় তাঁর দেহ। নকুলের বাড়ি হাঁসখালির পিপুল বেড়িয়া এলাকায়।

Hanskhali: 'বাংলার ২২ শতাংশ তফশিলির দেখভালের দায়িত্ব এবার আমাদের', হাঁসখালিতে নিহত বিজেপি কর্মীর বাড়িতে  জাতীয় এসসি কমিশন কর্তা অরুণ হালদার
হাঁসখালিতে বিজেপি কর্মীর বাড়িতে অরুণ হালদার
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 3:44 PM

নদিয়া: হাঁসখালিতে বিজেপি কর্মী খুনের ঘটনায় পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করলেন জাতীয় তফসিলি কমিশনের সহ-সভাপতি অরুণ হালদার। শনিবার তিনি রানাঘাট মহকুমা শাসকের সঙ্গে বৈঠক করার জন্য রানাঘাটে যান। বৈঠক শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা প্রসঙ্গে জাতীয় তফশিলি কমিশনের আসার খবর পেয়েও কেন উপস্থিত থাকলেন না ডিএমএসপি,সে বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন। একইসঙ্গে তিনি বলেন, “পশ্চিমবঙ্গের ২২ শতাংশ তফশিলি জাতিদের দেখভালের দায়িত্ব জাতীয় তফশিলি কমিশনের।” খুব সম্প্রতি বেশ কয়েকজন তফশিলি সম্প্রদায়ের মানুষের খুন হওয়ায় কমিশনকে হস্তক্ষেপ করতে হয়েছে। বিজেপি কর্মী নকুল হালদার খুনের ঘটনায় কমিশন যথাযথ ব্যবস্থা নেবে বলে আশ্বস্ত করেন তিনি। এছাড়াও তিনি বলেন, “মন্ত্রীর গাড়ি কাচ ভাঙা, শাসক দলের ওপর আক্রমণ আসলে সাধারণ মানুষের দেওয়ালে পিঠ ঠেকে গেছে। আদিবাসী সমাজকে নিয়ে কটূক্তি করা অসহিষ্ণুতা। তার জেরেই এই ফল।”

২৪ মে নদিয়ার হাঁসখালিতে বিজেপির বুথ সহ সভাপতি নকুল হালদারের দেহ উদ্ধার হয়। বাড়ির অদূরে আমবাগানে গাছে ঝুলন্ত অবস্থায় উদ্ধার হয় তাঁর দেহ। নকুলের বাড়ি হাঁসখালির পিপুল বেড়িয়া এলাকায়। স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, রাজনৈতিক দিক থেকে এলাকায় সক্রিয় ছিলেন তিনি।

পরিবারের অভিযোগ, বিজেপি করাতেই নকুলকে পিটিয়ে খুন করে গাছে ঝুলিয়ে দেওয়া হয়েছে। কৃষ্ণগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয় পরিবারের পক্ষ থেকে।

প্রসঙ্গত, কিছুদিন আগেই পূর্ব মেদিনীপুরের ময়নায় বিজেপি কর্মী বিজয় ভুঁইঞার ‘খুনের’ ঘটনায় তোলপাড় হয় রাজ্য রাজনীতি। ঘটনাস্থলে পৌঁছে রীতিমতো পুলিশ প্রশাসনের ওপর ক্ষোভ উগরে দেন জাতীয়  তফসিলি কমিশনের সহ-সভাপতি অরুন হালদার। তিনি অভিযোগ করেন, পুলিশের নেতৃত্বেই খুন করা হয়েছে বিজয়কৃষ্ণ ভুঁইঞার। এক্ষেত্রেও প্রশাসন তথা সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তোলেন তিনি।