Kunal Ghosh on Tripura: ‘ত্রিপুরার মানুষ তৃণমূলকে বুঝতে শুরু করেছে…’, হারের পর কী ব্যাখ্যা দিলেন কুণাল?

Tripura : কুণাল ঘোষ বলেন, "পরাজয়টা পরাজয়। বিষয়টি উচ্চ নেতৃত্ব দেখছে। তবে ত্রিপুরায় তৃণমূলকে মানুষ বুঝতে শুরু করছেন। আমরা চেষ্টা করেছি, আগামী দিনেও ত্রিপুরাতে আমরা থাকব।"

Kunal Ghosh on Tripura: 'ত্রিপুরার মানুষ তৃণমূলকে বুঝতে শুরু করেছে...', হারের পর কী ব্যাখ্যা দিলেন কুণাল?
কুণাল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: Jun 26, 2022 | 7:02 PM

নদিয়া : ত্রিপুরার চার বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের ফলাফল ছিল রবিবার। একটি জায়গাতেও দাঁত ফোটাতে পারেনি তৃণমূল। ত্রিপুরা জুড়ে শুধুই গেরুয়া ঝড়। চারটি আসনের তিনটিতেই জিতেছে বিজেপি। একটি আসনে জিতে দু’নম্বরে থাকল কংগ্রেস। তবে সবচেয়ে খারাপ ফল হয়েছে তৃণমূলের। ত্রিপুরাকে পাখির চোখ করা ঘাসফুলের সব আসনেই জামানত জব্দ হয়েছে। এবার সেই হার মেনে নিলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। রবিবার ঋত্বিক সদনে INTTUC-র একটি শ্রমিক সমাবেশের আয়োজন করা হয়েছিল। সেখানে কুণাল ঘোষ বলেন, “পরাজয়টা পরাজয়। বিষয়টি উচ্চ নেতৃত্ব দেখছে। তবে ত্রিপুরায় তৃণমূলকে মানুষ বুঝতে শুরু করছেন। আমরা চেষ্টা করেছি, আগামী দিনেও ত্রিপুরাতে আমরা থাকব।”

উল্লেখ্য, ত্রিপুরায় তৃণমূলের শক্তি বিস্তারের জন্য লাগাতার চেষ্টা চালিয়ে যাচ্ছেন কুণাল ঘোষ। রাজীব বন্দ্যোপাধ্যায় সেখানকার দলের দায়িত্বে রয়েছেন। কিন্তু কুণালের ভূমিকাও কম কিছু ছিল না। বার বার ত্রিপুরায় ছুটে গিয়েছেন। বিশেষ করে উপনির্বাচনের আগে একাধিকবার কলকাতা-আগরতলা বিমানে ছুটতে হয়েছে তাঁকে। সেখানে গিয়ে পথসভা করেছেন, কর্মীদের মনোবল চাঙ্গা করেছেন। কেন তৃণমূলকে বেছে নেওয়া প্রয়োজন, তা মানুষকে বোঝানোর চেষ্টা করেছেন। এমনকী ‘আক্রান্ত’ও হয়েছেন। কিন্তু এত কিছু করার পরেও আশানুরূপ ফল করতে পারল না তৃণমূল শিবির। একটি কেন্দ্র ছাড়া বাকি কোথাও হাজারের বেশি ভোট পর্যন্ত মেলেনি। তবে হারের পরেও ত্রিপুরার সংগঠন বিস্তারের আশা ছাড়ছেন না কুণাল। জানিয়ে দিলেন, আগামী দিনেও ত্রিপুরায় থাকবে তৃণমূল।

শুধু তাই নয়, এর পাশাপাশি শুভেন্দু অধিকারীকেও খোঁচা দেন কুনাল ঘোষ। তিনি বলেন, “সারদাকর্তা শুভেন্দুর নাম নিয়েছেন। তৃণমূলে থাকাকালীন শুভেন্দুর সম্মান ছিল। কিন্তু বিজেপিতে গিয়ে সেই সম্মান হারিয়েছেন। ত্রিপুরা উপনির্বাচনে বক্তাদের তালিকাতেও শুভেন্দুর নাম নেই। সুদীপ্ত সেন শুভেন্দুর নাম বলায় দিশাহীনভাবে ভুলভাল বলছেন তিনি।” উল্লেখ্য, ত্রিপুরায় বিধানসভা উপনির্বাচনে তৃণমূলের ভরাডুবির পর থেকেই বঙ্গ বিজেপির থেকে, বিশেষ করে শুভেন্দু অধিকারী এবং অন্যান্য পদ্ম নেতারা কড়া আক্রমণ শানিয়েছেন। সেই প্রসঙ্গেই এবার পাল্টা দেন কুণাল।