Minor Harassment: কীর্তন শোনানোর নাম করে নাতনির বয়সি মেয়েকে যৌন হেনস্থা প্রৌঢ়ের

Nadia: পরিবারের অভিযোগ, অভিযুক্ত ওই ব্যক্তি তাঁদের চেনা পরিচিত। কিশোরী জন্ম থেকেই প্রতিবন্ধী হওয়ার কারণে ঠিকমত চোখে দেখতে পায় না।

Minor Harassment: কীর্তন শোনানোর নাম করে নাতনির বয়সি মেয়েকে যৌন হেনস্থা প্রৌঢ়ের
অভিযুক্তকে পুলিশ গ্রেফতার করেছে (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 14, 2023 | 3:43 PM

নদিয়া: কীর্তনের নাম করে বাড়িতে ডেকে নিয়ে গিয়ে এক প্রতিবন্ধী কিশোরীকে শারীরিক নির্যাতনের অভিযোগ উঠল বছর পঞ্চাশের এক ব্যক্তির বিরুদ্ধে। পরে পুলিশের জালে অভিযুক্ত। ঘটনাটি নদিয়ার শান্তিপুর থানা এলাকার।

পরিবারের অভিযোগ, অভিযুক্ত ওই ব্যক্তি তাঁদের চেনা পরিচিত। কিশোরী জন্ম থেকেই প্রতিবন্ধী হওয়ার কারণে ঠিকমত চোখে দেখতে পায় না। তাই দাদু-দিদার কাছে মানুষ হয়েছে। দাদু কীর্তন করে বেড়ান। সেই সূত্রে অভিযুক্তর সঙ্গে আলাপ। ওই ব্যক্তিও নির্যাতিতার দাদুর সঙ্গে কীর্তন করতেন।

অভিযোগ, সোমবার বছর ৫০-এর ওই ব্যক্তি তার বাড়ির পাশে কীর্তনের অনুষ্ঠান হওয়ার নাম করে ওই কিশোরীকে তাঁর বাড়িতে আসার জন্য অনুরোধ করে কিশোরীর দাদুর কাছে। দাদু সেইমতো কিশোরীর মামাকে দিয়ে পাঠিয়ে দেয় ওই ব্যক্তির বাড়িতে। মেয়েটিকে পৌঁছে দিয়ে তাঁর মামা ফেরত চলে আসেন। এর ঠিক কিছুক্ষণ পরেই ওই কিশোরী দৌড়ে বাড়ি ফিরে গিয়ে কাঁদতে থাকে। তাঁর চোখে মুখে ছিল আতঙ্কের ছাপ।

পরিবার জিজ্ঞাসা করলে উত্তর দেওয়ার আগে আতঙ্কে কথা জড়িয়ে যায় তাঁর। পরবর্তীতে অভিযুক্তর নামে সমস্ত কথা খুলে বলে সে। ওই ব্যক্তি মেয়েটির সঙ্গে কী কী ঘটনা ঘটিয়েছে তা সবটাই জানায়। পরিবারের অভিযোগ, নাবালিকাকে জোরপূর্বক শারীরিক নির্যাতন চালানোর চেষ্টা করে  ওই ব্যক্তি।

যদিও এই ঘটনা জানাজানি হতেই চাঞ্চল্য সৃষ্টি হয় এলাকায়। সঙ্গে-সঙ্গে গা ঢাকা দেয় অভিযুক্ত। এই ঘটনায় দোষীর উপযুক্ত শাস্তির দাবিতে শান্তিপুর থানার দ্বারস্থ হয় কিশোরীর পরিবার। তারা লিখিত অভিযোগ দায়ের করে। অভিযোগের ভিত্তিতে কয়েক ঘণ্টার মধ্যেই অভিযুক্তকে গ্রেফতার করে শান্তিপুর থানার পুলিশ। এই বিষয়ে নির্যাতিতার মামা বলেন, “আমার বাবাকে বলেছিল ভাগ্নিকে যেন ওনার বাড়িতে পাঠান। কীর্তনের অনুষ্ঠান রয়েছে তাই। আমি ভাগ্নিকে ছেড়ে দিয়ে চলে আসি। পরে ও ছুটে এসে বাড়িতে বলে সবটা। তাররপর আমরা থানায় অভিযোগ করি। পুলিশ গ্রেফতার করেছে।”

তবে ৫০ বছরের এক ব্যক্তি ১২ বছরের এক কিশোরীর সাথে যে এই ঘটনা ঘটাতে পারে তা কখনই মেনে নিতে পারছে না কিশোরীর পরিবার। রীতিমত নিরাপত্তার প্রশ্ন তুলেছেন তাঁরা।