Bangladeshi Taka: পরনে রংচটা গেঞ্জি, লুঙ্গি! আর খাটের তলায় ২২ লক্ষ টাকা, হকচকিয়ে গেলেন জওয়ানরাই

Bangladeshi Taka: বছর ছেচল্লিশের আজিজ গাজি নিতান্তই সাদামাটা চেহারা। বাড়িতেও বিলাসিতার কোনও ছাপ নেই। ছোটখাটো কাজ আর চাষবাস করেই সংসার চলে। কিন্তু তাঁর বাড়িতেই ২২ লক্ষ টাকা! 

Bangladeshi Taka: পরনে রংচটা গেঞ্জি, লুঙ্গি! আর খাটের তলায় ২২ লক্ষ টাকা, হকচকিয়ে গেলেন জওয়ানরাই
বাংলাদেশি টাকা উদ্ধার
Follow Us:
| Edited By: | Updated on: Mar 17, 2023 | 12:39 PM

উত্তর ২৪ পরগনা: বাড়িতে সবেমাত্র প্রাতঃকৃত সেরেছিলেন। হঠাৎ বাজল কলিং বেল। দরজা খুলতেই উর্দিধারীরা। দেখে বিচলিত হননি গৃহকর্তা। উর্দিধারীরা ততক্ষণে বাড়িতে খোঁজ শুরু করেছেন। চৌকির নীচ থেকে উদ্ধার হয় ২২ লক্ষ টাকা, তাও আবার বাংলাদেশি। বসিরহাটের সীমান্ত থেকে ২২ লক্ষ বাংলাদেশি টাকা বাজেয়াপ্ত করল সীমান্তরক্ষী বাহিনী। বসিরহাটের ভারত-বাংলাদেশ ঘোজাডাঙা সীমান্তের উত্তরপাড়ার ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। বছর ছেচল্লিশের আজিজ গাজি নিতান্তই সাদামাটা চেহারা। বাড়িতেও বিলাসিতার কোনও ছাপ নেই। ছোটখাটো কাজ আর চাষবাস করেই সংসার চলে। কিন্তু তাঁর বাড়িতেই ২২ লক্ষ টাকা!

আজিজের বাড়িতে বৃহস্পতিবার রাতে তল্লাশি চালান ১৫৩ নম্বর ব্যাটেলিলিয়নের সীমান্তরক্ষী বাহিনী জওয়ানরা। সূত্রের খবর, তল্লাশি করতে গিয়ে দেখা যায় বিপুল পরিমাণে বাংলাদেশি টাকা মজুত করা রয়েছে। তার বাড়ির তক্তাপোশের তলা থেকে উদ্ধার হওয়া বাংলাদেশি ৫০০ ও ১০০০ টাকার প্রচুর নোট মিলিয়ে প্রায় ২২ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে। পাশাপাশি দুটি বাইকও উদ্ধার হয়েছে তাঁর কাছ থেকে।

প্রথমে আজিজকে আটক করা হয়, তারপর তাঁকে গ্রেফতার করে সীমন্তরক্ষী বাহিনী বসিরহাট থানার পুলিশের হাতে তুলে দেয়। ধৃতকে বসিরহাট মহকুমা আদালতে পেশ করা হয়েছে। কী করে ওই ২২ লক্ষ বাংলাদেশি টাকা নিজের ঘরে মজুত করে রেখেছিলেন, তা নিয়ে প্রশ্ন উঠছে। বিষয়টি খতিয়ে দেখছেন তদন্তকারীরা। বিএসএফ ও পুলিশ যৌথভাবে ঘটনাটির তদন্ত করছে। এই ঘটনার সঙ্গে আন্তর্জাতিক টাকা পাচার চক্রের যোগসূত্র রয়েছে কিনা সেটাও তদন্তকারীরা দেখে নিতে চাইছে।

কিছুদিন আগে ১১২ নম্বর ব্যাটেলিয়নের সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানদের হাতে গ্রেফতার হন এক সোনা পাচারকারী। তাঁর কাছ থেকে ১২টি সোনার বিস্কুট উদ্ধার হয়। বিএসএফ সূত্রে জানা গিয়েছে, যার ওজন ১ কিলো ৪০০ গ্রাম। যার বাজার মূল্য ৮৭ লক্ষ ৯০০০ টাকা। ধৃত লতিফ সর্দারের বাড়ি বিথারী-হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের মোল্লাপাড়া এলাকায়। সীমান্তে পাচারকারীরা সক্রিয় হয়ে উঠেছে। সে ক্ষেত্রে আরও তৎপর সীমান্তরক্ষী বাহিনী।