বিজেপি-র কাছে হারছে কংগ্রেস, আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল: Abhishek Banerjee

Abhishek Banerjee attacks Congress: অভিষেকের কটাক্ষ, "কংগ্রেস-সিপিএম এখন শূন্য, আপনি কাদের ভোট দিচ্ছেন? সিপিএম-কংগ্রেসের চেয়ে নোটা অনেক ভাল!''

বিজেপি-র কাছে হারছে কংগ্রেস, আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল: Abhishek Banerjee
অভিষেক বন্দ্যোপাধ্যায়। ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Oct 24, 2021 | 1:01 PM

খড়দহ: ফের কংগ্রেস (Congress) কে আক্রমণ করে তৃণমূলই (TMC) বিরোধী শিবিরে একমাত্র বিকল্প বলে দাবি করলেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। শনিবার খড়দহ (Khardah) থেকে অভিষেকের মন্তব্য, গত সাত বছর ধরে বিজেপির কাছে হারছে কংগ্রেস, আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল।

শনিবার খড়দহ উপনির্বাচনে তৃণমূল প্রার্থী, শোভনদেব চট্টোপাধ্য়ায়ের সমর্থনে সভা করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সেখান থেকে তিনি দাবি করেন, বিজেপি-র সুবিধা করতেই আসলে জোট করে ভোটে লড়ে কংগ্রেস। তাই কংগ্রেসকে ভোট দেওয়া মানে ভোট নষ্ট করা, মন্তব্য অভিষেকের।

খড়দহের জনসভা থেকে অভিষেক ব্যানার্জি কংগ্রেসকে আক্রমণ করে বলেন, বিজেপির কাছে হারছে কংগ্রেস, আর বিজেপিকে হারাচ্ছে তৃণমূল। যারা মানুষের কথা না ভেবে বারবার আদর্শ বিক্রি করে, তারা মানুষের ভাল কখনওই করতে পারে না। এখানেই থামেননি তিনি। কংগ্রেস ও সিপিএম-কে এক পঙক্তিতে ফেলে তিনি আক্রমণ শানান।

অভিষেকের কটাক্ষ, “কংগ্রেস-সিপিএম এখন শূন্য, আপনি কাদের ভোট দিচ্ছেন? সিপিএম-কংগ্রেসের চেয়ে নোটা অনেক ভাল!” বাংলার একুশের ভোটে লড়া সংযুক্ত মোর্চাকে ব্যঙ্গ করে তৃণমূল সাংসদের মন্তব্য়, “কংগ্রেস কখনও সিপিএমের সঙ্গে জোট করেছে, কখনও আইএসএফের সঙ্গে জোট করেছে! ৭ বছর ধরে বিজেপির কাছে হারছে কংগ্রেস। এদিকে ৭ বছর ধরে বিজেপিকে হারাচ্ছে তৃণমূল।”

তিনি আরও যোগ করেন, “কংগ্রেস বিজেপির কাছে শুধু হারছে। কংগ্রেস-বামকে ভোট দেওয়া মানে ভোট নষ্ট। কংগ্রেস আর তৃণমূলের পার্থক্য হল, কংগ্রেস ৭ বছর ধরে বিজেপির কাছে হারছে। আর তৃণমূল ৭ বছর ধরে বিজেপিকে হারাচ্ছে।” অভিষেক বলেন, “আগামী তিন মাসের মধ্যে আরও পাঁচটা রাজ্যে ঢুকব। আমরা সেখানে ঢুকে তৃণমূলকে প্রতিষ্ঠা করব।” বলেন, “শুধু খড়দহের জন্য নয় এই ভোট ভারতবর্ষের জন্য। সবাই তাকিয়ে আছে তৃণমূলের ফলের দিকে। ওরা (কংগ্রেস) আদর্শ বিকিয়েছে। আদর্শহীন দলকে ক্ষমা করা যায় না।”

এদিকে এ নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর মন্তব্য, “মোদী সরকারের বিরুদ্ধে কংগ্রেসই মূল বিরোধী। লোকসভা নির্বাচনে ভোট শতাংশ তার প্রমাণ। ৪ শতাংশ ভোট নিয়ে প্রধানমন্ত্রী হওয়া যায় না।” তাঁর আরও দাবি, মোদী সরকারকে খুশি করতেই কংগ্রেসকে আক্রমণ করছে তৃণমূল। যদিও এর পরেও তিনি বিরোধী জোট করার ব্যাপারে সব দলের ঐক্যবদ্ধ হওয়া প্রয়োজন বলে মনে করেন। তবে বিজেপির বদলে মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসকে আক্রমণ হিসাবে বেছে নিয়েছে বলে মন্তব্য করেন অধীর।

রাজ্য বিজেপির মুখ্য মুখপাত্র শমীক ভট্টাচার্য এদিন সাংবাদিক বৈঠকে এক অন্য প্রসঙ্গে বলেন, তাঁরাও চান শক্তিশালী প্রতিপক্ষ। কিন্তু কংগ্রেসের দুর্বলতার ফলে তৃণমূল শক্তিশালী মনে করছে নিজেদের।

আরও পড়ুন:  RSS: আরএসএস-এ বড় রদবদল! ফিরছেন সুব্রত ও বিদ্যুৎ, ফের গুরুত্ব বাড়ছে দিলীপের?

খড়দহ বিধানসভা ২০২১ ভোট শতাংশ
কাজল সিনহা (তৃণমূল) ৮৯৮০৭ ৪৯.০৯
শীলভদ্র দত্ত (বিজেপি) ৬১৬৬৭ ৩৩.৬৮
দেবজ্যোতি দাস (সিপিএম) ২৬৯১৬ ১৪.৭
খড়দহ বিধানসভা ২০১৯ (লোকসভা) ভোট শতাংশ
সৌগত রায় (তৃণমূল) ৭৩৭৬৭ ৪২.৪
সমীক ভট্টাচার্য (বিজেপি) ৭২৪৯৯ ৪১.৬
নেপালদেব ভট্টাচার্য (সিপিএম) ২০০৬৯ ১১.৫৩
খড়দহ বিধানসভা ২০১৬ ভোট শতাংশ
অমিত মিত্র (তৃণমূল) ৮৩৬৬৮ ৪৯.৬৫
অসিত কুমার দাশগুপ্ত (সিপিএম) ৬২৪৮৮ ৩৭.০৮
মহাদেব বসাক (বিজেপি) ১৬৩২১ ৯.৬৯