ইন্টারভিউয়ে সাহায্যের আশ্বাস দিয়ে এ বার টেট বিতর্কে জ্যোতিপ্রিয়

এরইমধ্যে জ্যোতিপ্রিয়র এ হেন বক্তব্য নতুন করে অস্বস্তি বাড়াল শাসকদলের।

ইন্টারভিউয়ে সাহায্যের আশ্বাস দিয়ে এ বার টেট বিতর্কে জ্যোতিপ্রিয়
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Jan 26, 2021 | 2:23 PM

উত্তর ২৪ পরগনা: এবার টেট বিতর্কে নাম জড়াল খাদ্যমন্ত্রী জ্য়োতিপ্রিয় মল্লিকের। সোমবার হাবড়ায় প্রাইভেট শিক্ষকদের এক অনুষ্ঠানে গিয়ে রাজ্যের এই মন্ত্রীকে বলতে শোনা যায়, “যাঁরা ২০১৪ সালে টেট পাস করেছেন তাঁরা আমার মুখ্য প্রশাসক নিলীমেশ দাসের কাছে আপনাদের লেটার দিতে পারেন। আমি চেষ্টা করে দেখব চাকরি দেওয়ার।” এরপরই জ্যোতিপ্রিয়র এই বক্তব্য ঘিরে সরব হয় বিরোধীরা। একজন মন্ত্রী কীভাবে চাকরি প্রার্থীদের এমন আশ্বাস দিতে পারে তা নিয়ে প্রশ্ন তোলে বিভিন্ন মহল।

সোমবার হাবরা দেশবন্ধু পার্কে গৃহ শিক্ষক সংগঠনের এক আলোচনা সভায় যোগ দেন স্থানীয় বিধায়ক জ্য়োতিপ্রিয় মল্লিক। সেখানে উপস্থিত ছিলেন প্রায় শতাধিক প্রাইভেট শিক্ষক। মূলত তাঁদের দাবিদাওয়া নিয়েই এই আলোচনা সভা। সেখানেই বেফাঁস মন্তব্য করে বসেন তিনি।

আরও পড়ুন: প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজেও ‘দুয়ারে সরকার’

লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের ইন্টারভিউয়ে সাহায্যের আশ্বাস শোনা যায় মন্ত্রীর মুখে। বলেন, “২০১৪ সালে যদি টেট দিয়ে থাকেন, কারও কাছে যদি লেটার এসে থাকে সে লেটারটা আপনি আমার মুখ্য প্রশাসককে দিতে পারেন। আমি দেখতে পারি । চেষ্টা করে দেখতে পারি। হয়তো কিছু জায়গায় সফল হতে পারি।”

টেট নিয়ে প্রায়ই সরব হয় বিরোধীরা। বাম-বিজেপি একযোগে তৃণমূলকে আক্রমণ শানায় টেট-ইস্যুতে। এরইমধ্যে জ্যোতিপ্রিয়র এ হেন বক্তব্য নতুন করে অস্বস্তি বাড়াল শাসকদলের। যদিও এ নিয়ে জ্যোতিপ্রিয় মল্লিক কোনও মন্তব্য করতে চাননি।