Bhatpara: খাটালের দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ, কাঠগড়ায় এলাকার কাউন্সিলর

Bhatpara: এই খাটালের দখল নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিনের টানাপোড়েন। অভিযোগ, কাউন্সিলর গোপাল তিন-চারটি অটোতে লোক ভর্তি করে এনে খাটালের সামনে হম্বিতম্বি করতে থাকেন।

Bhatpara: খাটালের দখল নিয়ে দু'পক্ষের সংঘর্ষ, কাঠগড়ায় এলাকার কাউন্সিলর
ভাটপাড়ায় উত্তেজনা
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 1:14 PM

ভাটপাড়া: খাটালের দখল নিয়ে দু’পক্ষের সংঘর্ষ। ঘটনাকে কেন্দ্র করে উত্তপ্ত উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। সংঘর্ষে আহত দু’পক্ষের পাঁচ জন। ঘটনার প্রতিবাদে শুরু হয় পথ অবোরোধ। হামলার অভিযোগ ওঠে কাউন্সিলরের বিরুদ্ধে। সংঘর্ষে আহত হয়েছেন কাউন্সিলরও। এলাকায় উত্তেজনা। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশ পিকেটিং বসানো হয়েছে। এখনও পর্যন্ত এই ঘটনায় কাউকে গ্রেফতার করা হয়নি। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে ২ জনের অবস্থা গুরুতর।ভাটপাড়ার ২ নম্বর ওয়ার্ডে খাটাল দখল নিয়ে তৃণমূলের দুই গোষ্ঠীর সংঘর্ষ হয়। আহতরা ভাটপাড়া পুরসভা দু’নম্বর ওয়ার্ডের কাউন্সিলর গোপাল রাউতের অনুগামী বলে জানা গিয়েছে।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, এই খাটালের দখল নিয়ে দুপক্ষের মধ্যে দীর্ঘদিনের টানাপোড়েন। অভিযোগ, কাউন্সিলর গোপাল তিন-চারটি অটোতে লোক ভর্তি করে এনে খাটালের সামনে হম্বিতম্বি করতে থাকেন। কেউ প্রতিরোধ গড়লে ব্যাপক হামলা চালান বলেও অভিযোগ। এরপর বিপক্ষের তরফ থেকেও ইট ছোড়া হতে থাকে।

এমনিকে বাধা দিতে গিয়ে আক্রান্ত হন মহিলারাও। ভাঙচুর চালানো হয় বেশ কয়েকটি বাড়িতে।  পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনার প্রতিবাদে এলাকার ব্যস্ততম রাস্তা ঘোষপাড়া রোড অবরোধ করে বিক্ষোভ দেখাতে থাকেন স্থানীয় বাসিন্দারা। উত্তেজনার মাঝেই কাউন্সিলর গা-ঢাকা দেন। গোপাল রাউত পরে সংবাদমাধ্যমকে বলেন, “রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক ওই জমিটার নিলাম করেছিল। তারপরও ওখানে যত লোক রয়েছে, তাঁদেরকে বলেছিলাম, তোমাদের কাউকে সরাব না। কিন্তু নতুন করে বাঁশ ফেলে খালি জমি দখলের চেষ্টা চলছে। সেটারই বাধা দিয়েছিলাম।”

এলাকার বাসিন্দা আইনজীবী রাকেশ সিং বলেন, “ভাটপাড়ার ২ নম্বর কাউন্সিলর এখানে একটা জায়গা ব্যাঙ্ক থেকে কিনেছেন শুনেছি। এখানকার ভাড়াটিয়ারা কাগজ দেখতে চেয়েছিলেন কাউন্সিলরের কাছে। কিন্তু কাউন্সিলর কোনও কাগজই দেখাতে পারেননি। এখানে হঠাৎ এসে উচ্ছেদ করার চেষ্টা করেন।”