CPM: পথসভার আগে দলীয় পতাকা আগুনে পুড়িয়ে দেওয়ার অভিযোগ, তৃণমূলের বিরুদ্ধে থানায় গেল CPM

CPM: বসিরহাটের হাড়োয়া থানার গোপালপুর ২নং গ্রাম পঞ্চায়েতের বটতলা এলাকার ঘটনা। সিপিএমের পথসভা হওয়ার কথা ছিল আজ বিকালে।

CPM: পথসভার আগে দলীয় পতাকা আগুনে পুড়িয়ে দেওয়ার অভিযোগ, তৃণমূলের বিরুদ্ধে থানায় গেল CPM
বিক্ষোভে সামিল সিপিএম (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2023 | 3:06 PM

বসিরহাট: বামেদের পথ সভায় ভাঙাকে কেন্দ্র করে উত্তেজনা। এমনকী দলীয় পতাকা পোড়ানোর অভিযোগ উঠেছে। এই ঘটনার প্রতিবাদে রাস্তা অবরোধ বামেদের। অভিযোগ তীর শাসক দলের বিরুদ্ধে। যদিও, অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

বসিরহাটের হাড়োয়া থানার গোপালপুর ২নং গ্রাম পঞ্চায়েতের বটতলা এলাকার ঘটনা। সিপিএমের পথসভা হওয়ার কথা ছিল আজ বিকালে। সেখানে সিপিএম কর্মী সমর্থকরা দলীয় পতাকা লাগাচ্ছিলেন। সঙ্গে মাইক বাজাচ্ছিলেন। সেই সময় তৃণমূলের কিছু সমর্থক গিয়ে ইলেকট্রিক পোস্ট থেকে সিপিএমের পতাকা খুলে ফেলে ছিঁড়ে দেয়। এমনকী আগুন লাগিয়ে দেয়। পাশাপাশি মাইক ভাঙচুর করে। এমনটাই অভিযোগ করেছে সিপিএম। এরপরই সিপিএম-তৃণমূলের রাজনৈতিক কাজিয়া শুরু হয়। এরই প্রতিবাদে হাড়োয়ার সিপিএম নেতৃত্ব ক্ষোভে ফেটে পড়ে। পাশাপাশি ঘটনার প্রতিবাদে হাড়োয়া-রাজারহাট রোড (রাজ‍্য সড়ক ৩) এর হাড়োয়া বাজার এলাকায় অবরোধ করে বামেরা।

তাদের অভিযোগ, তৃণমূল কংগ্রেসের কর্মীরা পরিকল্পনা করে সিপিএমের পতাকা ছেড়ে দিয়ে আগুন ধরিয়ে দিয়েছে। তাদের দাবি, অবিলম্বে দোষীদের গ্রেফতার করতে হবে। পাশাপাশি হাড়োয়া থানায় তারা একটি ডেপুটেশনও জমা দেন। এ দিনের এই প্রতিবাদ কর্মসূচিতে উপস্থিত ছিলেন, হাড়োয়া এরিয়া কমিটির সম্পাদক অধীর রঞ্জন মল্লিক সহ বামেদের অন্যান্য নেতৃত্বরা। যদিও, এই ঘটনায় তৃণমূল নেতৃত্ব অভিযোগ অস্বীকার করেছে। তারা বলেছে, হাড়োয়ায় সিপিএমের সেইভাবে সংগঠন নেই। পঞ্চায়েত নির্বাচনের আগে রাজনৈতিক উত্তেজনা তৈরি করতে নিজেরা এই কাজ করে অপরকে দোষারোপ করছে।