Crime News: চোখ ফোটেনি, বুলি আসেনি…৫০ হাজার টাকায় মাত্র ৪ দিনের মেয়েকে বিক্রি মা-বাবার!

North 24 Pargana: অভাবের তাড়নায় তাই বাধ্য হয়ে ৪ দিনের মেয়েকেই বিক্রি করতে যান ওই দম্পতি। ওই এলাকারই বাসিন্দা হাফিজা খাতুন ও লাবণী দাস। তাঁরা জানান, ওই চারদিনের মেয়েকে তাঁরা কিনে নেবেন।

Crime News: চোখ ফোটেনি, বুলি আসেনি...৫০ হাজার টাকায় মাত্র ৪ দিনের মেয়েকে বিক্রি মা-বাবার!
চারদিনের কন্যাসন্তানকে বিক্রি মা-বাবার, প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2022 | 2:54 PM

উত্তর ২৪ পরগনা: একবছর-দু’বছর নয়। মাত্র ৪ দিন বয়স তার। মাত্র ৪ দিন বয়সের কন্যাসন্তানকে পাচারকারীদের কাছে বিক্রি মা-বাবার। অর্থের অভাবেই এমন মর্মান্তিক সিদ্ধান্ত দম্পতির। চাঞ্চল্যকর ঘটনাটি বামনগাছি দাসপাড়ার। পাচারের ঘটনায় (Human Trafficking) দুই মহিলা পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ। বুধবার রাতে ওই দুই পাচারকারীকে হাবড়া স্টেশন থেকে গ্রেফতার করে পুলিশ।

দত্তপুকুর থানার পুলিশ জানিয়েছে, দাসপাড়ার বাসিন্দা কবীর মণ্ডল ও মার্জিনা খাতুনের বেশ কয়েকদিন আগে একটি কন্যাসন্তান হয়। পেশায় রাজমিস্ত্রি কবীরের আরও ৪ টি ছোট ছেলে রয়েছে। তারপরে আরও একটি কন্যাসন্তান। মানুষ করবেন কীভাবে! টাকা নেই! অভাবের তাড়নায় তাই বাধ্য হয়ে ৪ দিনের মেয়েকেই বিক্রি করতে যান ওই দম্পতি। ওই এলাকারই বাসিন্দা হাফিজা খাতুন ও লাবণী দাস। তাঁরা জানান, ওই চারদিনের মেয়েকে তাঁরা কিনে নেবেন। পরিবর্তে দেবেন ৫০ হাজার টাকা। টাকার অঙ্ক শুনেই চোখ কপালে ওঠে কবীরদের। সেইমতো মেয়েকে তুলেও দেন ওই দুই মহিলার হাতে। চুক্তিমতোই ৫০ হাজার টাকাও চলে আসে পকেটে! এদিকে গোপন সূত্রে খবর পেয়ে হাতেনাতে ওই দুই মহিলা পাচারকারীকে গ্রেফতার করে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, কবীর ও তাঁর স্ত্রী খুব কষ্টে সংসার চালাতেন। অভাবের জেরে মাঝেমধ্যেই তাঁদের মধ্যে মনোমালিন্যও হত। মেয়ে হওয়ার পর তাকে কীভাবে মানুষ করবে এটাই সবচেয়ে বেশি চিন্তা হয়ে গিয়েছিল।  গত রবিবার বারাসতের বেসরকারি নার্সিংহোমে পঞ্চম সন্তান হিসাবে শিশু–কন্যার জন্ম দেন মর্জিনা কিছুদিন ধরেই এলাকায় ওই দুই পাচারকারীকে অনেকে আনাগোনা করতেও দেখেছেন। কিন্তু, মহিলা হওয়ায় বিশেষ কিছু বলেননি কেউ। স্থানীয় এক এলাকাবাসীর কথায়, “আমরা তো বেশ কিছুদিন ধরে ওই দুটো মহিলাকে এখানে ঘুরতে দেখেছি। কিন্তু, তাদের পেটে পেটে যে এত কিছু রয়েছে তা জানব কী  করে! কবীরদের অবস্থা খারাপ, কিন্তু মেয়েকে বেচে দিতে পারে এ কথা স্বপ্নেও ভাবতে পারিনি।”

তদন্তাকারীরা জানিয়েছেন, সদ্যোজাতকে উদ্ধার করা গিয়েছে। ওই দুই মহিলা পাচারকারী দীর্ঘদিন ধরেই পাচারের কাজে যুক্ত। ধৃতদের পেছনে কোনও বড় চক্র থাকলেও আশ্চর্য হবেন না তদন্তকারীরা এমনটাই জানিয়েছেন তাঁরা। শুধু তাই নয়, পুলিশ আরও জানিয়েছে, চারদিনের ওই ছোট শিশুকে কবীর ও মর্জিনার থেকে ৫০ হাজার টাকায় কিনে নেওয়ার পর ৪ লক্ষ টাকায় তাকে বিক্রি করবে বলে কথা দিয়েছিল ধৃতরা। জেরায় নিজেরাই সে তথ্য স্বীকার করেছে তারা। তবে এই ঘটনার নেপথ্যে আর কেউ যুক্ত রয়েছে কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।