Bagda: চাই ‘পাকা রাস্তা’; নাহলেই ‘ভোট বয়কট’, অসন্তোষ সীমা ছাড়াচ্ছে বাগদার এই গ্রামে

Demand of Pukka Road: এমন ভোট বয়কটের হুঁশিয়ারিতে স্বাভাবিকভাবেই বেশ অস্বস্তিতে রাজ্যের শাসক শিবির। আর এমন হাতেগরম ইস্যুতে ময়দানে নেমে পড়েছে বিজেপি শিবিরও।

Bagda: চাই 'পাকা রাস্তা'; নাহলেই 'ভোট বয়কট', অসন্তোষ সীমা ছাড়াচ্ছে বাগদার এই গ্রামে
এই রাস্তা নিয়েই যত অসন্তোষ
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 10:58 AM

বাগদা: চাই পাকা রাস্তা। নাহলে আগামীতে সমস্ত রকমের ভোট বয়কটের (Vote Boycott) হুঁশিয়ারি গ্রামবাসীদের। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার (North 24 Parganas) বাগদার সিন্দ্রাণীতে। সামনেই রাজ্যে পঞ্চায়েত নির্বাচন। জোরকদমে ভোটের প্রস্তুতি শুরু করে দিয়েছে সব রাজনৈতিক দল। তারই মধ্যে এমন ভোট বয়কটের হুঁশিয়ারিতে স্বাভাবিকভাবেই বেশ অস্বস্তিতে রাজ্যের শাসক শিবির। আর এমন হাতেগরম ইস্যুতে ময়দানে নেমে পড়েছে বিজেপি শিবিরও। তারা বলছে, বিজেপির পঞ্চায়েত গঠিত হলে রাস্তা তৈরি করে দেবে তারা।

সিন্দ্রাণী গ্রাম পঞ্চায়েতের বগুলা গ্রামের বাসিন্দাদের অভিযোগ, এই এলাকায় প্রায় তিন-চার কিলোমিটার রাস্তা বেহাল দশায় পড়ে রয়েছে। স্থানীয় পঞ্চায়েতে দীর্ঘদিন ধরে এই বিষয়ে বলা হলেও কাজের কাজ কিছুই হয়নি বলে দাবি গ্রামবাসীদের। অভিযোগ, রাস্তার কোনও সংস্কার করা হয়নি। বার বার আবেদন জানানোর পরেও কোনও কাজ না হওয়ায় মঙ্গলবার সকালে পাকা রাস্তার দাবিতে ফের একবার সরব হন তাঁরা। সিন্দ্রানী বাজারে ভোট বয়কটের ডাক দিয়ে ফ্লেক্স টাঙিয়ে দেন স্থানীয় বাসিন্দাদের একাংশ।

ফ্লেক্সে লেখা, ” আমরা অবহেলিত, বঞ্চিত, শোষিত। আমাদের গ্রামের কাঁচা রাস্তা ব্যবহারের সম্পূর্ণ অযোগ্য ,আমরা এই বঞ্চনার প্রতিবাদে ও পাকা রাস্তার দাবিতে সমস্ত রকম ভোট বয়কটের ডাক দিয়েছি। আগে রাস্তা পরে ভোট, রাস্তার আগে একটি ভোট নয়।”

এই ভোট বয়কটের বিষয়টিতে সমর্থন না করলেও স্থানীয় বিজেপি নেতা অমৃত লাল বিশ্বাস জানান, তাঁরা সাধারণ মানুষের দাবিকে সমর্থন করছেন। আগামী দিনে বিজেপির পঞ্চায়েত হলে ওই রাস্তা সারাই করার প্রতিশ্রুতিও দেন তিনি। অন্যদিকে সিন্দ্রাণী গ্রাম পঞ্চায়েতের প্রধান সৌমেন ঘোষও স্বীকার করে নিয়েছেন, রাস্তার বেহাল দশার কথা। তাঁর বক্তব্য, “বগুলা গ্রামের রাস্তার বেহাল দশা, সেটা আমরাও জানি। এই রাস্তাটি চার কিলোমিটার, ফলে পঞ্চায়েতের পক্ষ করা সম্ভব নয়। আমরা জেলা পরিষদকে জানিয়েছি, বিএডিপি প্রকল্পে দেওয়া আছে। আমরা আশা করছি দুই এক মাসের মধ্যেই ওই রাস্তার কাজ শুরু হবে।”