North 24 Pargana: পৌষ পার্বণে যে ডাকের অপেক্ষায় থাকে গৃহস্থ, সেই ডাকই ভয় ধরাচ্ছে গ্রামবাসীর

North 24 Pargana: এ ঘটনাতেই আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। শিয়ালের উপদ্রব রুখতে হাতে লাঠি হাতে নিজেরাই পাহারা দিচ্ছেন দিচ্ছেন গ্রামের যুবকরা।

North 24 Pargana: পৌষ পার্বণে যে ডাকের অপেক্ষায় থাকে গৃহস্থ, সেই ডাকই ভয় ধরাচ্ছে গ্রামবাসীর
Follow Us:
| Edited By: | Updated on: Oct 12, 2022 | 7:44 PM

দেগঙ্গা: একসময় বাংলার গ্রামাঞ্চলে সন্ধ্যার পরেই শোনা যেত শিয়ালের (Fox) ডাক। তবে সেই ডাক এখন আর অতটা শোনা না গেলেও তা স্থান পেয়েছে রহস্য-রোমাঞ্চ গল্পে। কালের অগ্রগতির সঙ্গে সঙ্গে অন্যান্য বন্যপ্রাণীদের সঙ্গে অনেকটাই লোপ পেয়েছে শিয়ালের সংখ্যা। এবার সেই শিয়ালের কামড়ে আহত শিশু মহিলা সহ মোট ১০ জন। মঙ্গলবার সন্ধ্যায় চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে দেগঙ্গার হাদিপুরের সিংহের আটি ও কালিতলা এলাকায়। সিংহের আটি এলাকায় সাতজনকে কামড়ায় ও কালিতলা এলাকায় ৫ জন শিয়ালের কামড় খেয়েছেন বলে জানা যাচ্ছে। 

আহতদের উদ্ধার করে বিশ্বনাথপুর হাসপাতাল ও বেশ কয়েকজনকে হাড়োয়া গ্রামীণ হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে হাদিপুর ঝিকরা এক নম্বর গ্রাম পঞ্চায়েতের সিংহের আটি, শানপুকুর কালীতলা এলাকায় গত কয়েক সপ্তাহ ধরেই শিয়ালের উপদ্রব বেড়েছে। মঙ্গলবার সন্ধ্যায়, আচমকা গর্তের মধ্যে থেকে বেরিয়ে এসে একটি শিয়াল সিংহের আটি এলাকায় এক মহিলা ও শিশু সহ মোট সাতজনকে আক্রমণ করে। কারও আঙুলে কামড় দেয়, কারও হাতে,পায়ে, পিঠে কামড় দিয়েছে। 

এ ঘটনাতেই আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। শিয়ালের উপদ্রব রুখতে হাতে লাঠি হাতে নিজেরাই পাহারা দিচ্ছেন দিচ্ছেন গ্রামের যুবকরা। হাদিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান হারান দাস বলেন, “সিংহের আটি ও কালিতলা এলাকায় মোট ১০ জনকে কামড়েছে শিয়াল। অত্যন্ত দুঃখজনক ঘটনা। প্রশাসনকে জানিয়েছি ঘটনার কথা। পাশাপাশি বন দফতরেও খবর দিয়েছি। কখনও প্রকাশ্য দিবালোকেই মানুষকে কামড়াচ্ছে শিয়ালগুলি। কখনও ঢুকে যাচ্ছে গৃহস্থের বাড়ির মধ্যে। তীব্র আতঙ্কে দিন কাটাচ্ছেন এলাকার বাসিন্দারা।”