Bhatpara: গতবার গুলি চলেছিল, এবার ‘উধাও’! নেতাজির মূর্তি নিয়ে ধুন্ধুমার ভাটপাড়া

Bhatpara: এবার আর তৃণমূল-বিজেপি সংঘাত নয়, শাসক দলেরই গোষ্ঠী কন্দোলের অভিযোগ উঠছে। নেতাজি মূর্তি গায়েব হয়ে যাওয়ার অভিযোগে তরজায় তৃণমূলের দুই গোষ্ঠী।

Bhatpara: গতবার গুলি চলেছিল, এবার 'উধাও'! নেতাজির মূর্তি নিয়ে ধুন্ধুমার ভাটপাড়া
নেতাজির মূর্তি ঘিরে বিতর্ক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 17, 2023 | 5:40 PM

ভাটপাড়া: সালটা ২০২২। নেতাজির জন্মবার্ষিকীতে উত্তপ্ত হয় ভাটপাড়া। মূর্তিতে মাল্যদান ঘিরে তৃণমূল এবং বিজেপির সংঘর্ষ বাধে। ইটবৃষ্টি, হাতাহাতিতে গড়ায় পরিস্থিতি। এমনকী পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে কেন্দ্রীয় বাহিনীকেও ৭ রাউন্ড গুলি চালাতে হয় বলে অভিযোগ। সেই নেতাজির মূর্তি ঘিরে এ বছরও একই পরিস্থিতির পুনরাবৃত্তি দেখা গেল। এবার আর তৃণমূল-বিজেপি সংঘাত নয়, শাসক দলেরই গোষ্ঠী কন্দোলের অভিযোগ উঠছে। নেতাজি মূর্তি গায়েব হয়ে যাওয়ার অভিযোগে তরজায় তৃণমূলের দুই গোষ্ঠী।

ভাটপাড়া ১০ নম্বর ওয়ার্ড। সেখানে নেতাজি মূর্তি গায়েব নিয়ে প্রকাশ্যে দলাদলি তৃণমূলের কাউন্সিলর সত্যেন রায়ের সঙ্গে জগদ্দলের বিধায়ক সোমনাথ শ্যামের। সত্যেন রায়ের অভিযোগ, “নেতাজির মূর্তি কেউ বা কারা নিয়ে চলে গেছে। আমি থানায় যাব। অভিযোগ জানাব।” তিনি বলেন, “আমি এই ওয়ার্ডের কাউন্সিলর। আমি চাই সুষ্ঠভাবে আমরা বিধায়ককে নিয়ে পতাকা তুলব। আগেরবার যা হয়েছে তা আর হবে না। আজকে সকালে দেখি নেতাজির মূর্তিটা হাফিস করে দিয়েছে কেউ।” অপরদিকে, বিধায়ক সোমনাথ শ্যাম বলেন, “মূর্তি উধাও হয়নি। ভাটপাড়া পুরসভার অন্তর্গত যে কটি নেতাজির মূর্তি রয়েছে সব মূর্তিগুলিকে রঙ করা এবং তার সংস্কার করার জন্য নিয়ে যাওয়া হয়েছে।”

যদিও, এই বিষয়ে গোষ্ঠী কোন্দলেরই গন্ধ পাচ্ছে বিজেপি। তাঁদের দাবি, গত এক বছরে ভাটপাড়ার রাজনীতি নতুনভাবে হচ্ছে। এই সবের মধ্যে নেতাজির মূর্তি গায়েব! কে মালা দেবে, কে কাউন্সিলর, কে বিধায়ক ওদের নিত্যনৈমিত্তিক ঘটনা। এ দিকে, আর কয়েকদিন বাদে নেতাজির জন্মদিন। তার আগে এহেন ঘটনায় গন্ডগোলের গন্ধ পাচ্ছেন স্থানীয় বাসিন্দারা। আগের বারের মতো গোলাগুলি দেখতে চায় না তাঁরা, বলছেন ভাটপাড়াবাসী।

উল্লেখ্য, গত বছর অর্জুন সিং ভাটপাড়ার চাদু মাঠে যান নেতাজি মূর্তিতে মাল্যদান করতে। সে সময় তিনি বিজেপিতে ছিলেন। সেখানে পৌঁছন ভাটপাড়ার পুর প্রশাসক এবং তার সঙ্গীরা। সেখান থেকে শুরু হয় বচসা। সেই বচসা গড়ায় হাতাহাতি এবং ইটবৃষ্টিতে। এরপরেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে CISF শূন্যে ৭ রাউন্ড গুলি চালায় এমনটাই অভিযোগ।