কথা দিলাম ভারতের নাগরিক হবেন মতুয়ারা, ঠাকুরনগরে অমিত

ঠাকুরনগরে অমিত শাহ। তাকিয়ে মতুয়ারা

কথা দিলাম ভারতের নাগরিক হবেন মতুয়ারা, ঠাকুরনগরে অমিত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Feb 11, 2021 | 5:39 PM

উত্তর ২৪ পরগনা: ৩০ জানুয়ারি আসার কথা ছিল তাঁর। সভা করার কথা ছিল। সিএএ নিয়ে বার্তা দেওয়ার কথা ছিল মতুয়াদের উদ্দেশে। কিন্তু দিল্লিতে বিস্ফোরণের জেরে সেদিন আসতে পারেননি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ (Amit Shah)। তবে রাজ্য নেতৃত্বের তরফে প্রতিশ্রুতি ছিলই, মঞ্চ বাঁধা থাকবে, শাহ আসবেনই। তিনি এলেন। আর মতুয়াদের উদ্দেশে দিয়ে গেলে বহু প্রত্যাশিত সেই বার্তা। এক নজরে অমিত শাহর বক্তব্য…

মমতাদি না হারা পর্যন্ত আমি বাংলায় আসব

শান্তনু ঠাকুরকে আমি প্রতিশ্রুতি দিয়েছিলাম, আসব। আজ এলাম। মমতাদি না হারা পর্যন্ত আমি বাংলায় আসবই। বারবার ঠাকুরনগরের বাড়িতে আসব আমি। সেদিন আমি আসতে পারিনি বলে মমতাদি খুশি হয়েছিলেন। এই নিয়ে আমি ২ বার ঠাকুরনগরে এলাম।

সিএএ নিয়ে ভ্রান্তির জবাব দেব

সিএএ নিয়ে ভ্রান্তির জবাব দেব। আমি জানি আপনারা এটাই শুনতে চান। মমতাদি হিংসা রুখতে পারিনি। দলিত, আদিবাসী পিছিয়ে পড়া সম্প্রদায়ের জন্য মোদীজি কাজ করছেন। হরিচাঁদ, গুরুচাঁদের দেখানো পথেই মোদীজি কাজ করছেন। মতুয়াদের সম্মানের ব্যবস্থা করবে বিজেপি।

‘আয়ুষ্মান ভারত’এর বকেয়া টাকা ফেরতের প্রতিশ্রুতি

বাংলার কৃষকদের জন্য ৬ হাজার টাকা করে মোদী সরকার দিচ্ছে। মমতাদি তা বাংলার কৃষকদের পেতে দিচ্ছেন না। আগের ১২ হাজার টাকা আর এখন ৬ হাজার, মোট ১৮ হাজার টাকা পাননি বাংলার কৃষকরা। ক্ষমতায় এলে কৃষকদের মিটিয়ে দেওয়া হবে। আয়ুষ্মান ভারত থেকে বঞ্চিত বাংলা। বাম আমল থেকে বাংলায় হিংসা শুরু হয়েছে। বিজেপি এই রাজ্যে হিংসা বন্ধ করবে।

মতুয়াদের নাগরিকত্ব

৭০ বছর ধরে মতুয়া, নমঃশূদ্ররা নাগরিকত্ব পাননি। কংগ্রেস নাগরিকত্ব দেওয়া নিয়ে টালবাহানা করেছে। ২০১৮ সালে মোদী সরকার প্রতিশ্রুতি দিয়েছিল ফের ক্ষমতায় এলে নাগরিকত্ব আইনে সংশোধন আনবে। মোদী সরকার প্রতিশ্রুতি রেখেছে। ২০১৯ সালে মতুয়ারা পদ্ম ফোটাতে সাহায্য করেছে। কেন্দ্র ও রাজ্যে ডবল ইঞ্জিন সরকার থাকলে, আগামী ৫ বছরে সোনার বাংলা গড়ব। টিকাকরণ প্রক্রিয়া শেষ হলেই মিলবে নাগরিকত্ব, মতুয়াদের আশ্বাস অমিতের।

ক্ষমতায় এলে নাম পরিবর্তন হবে ঠাকুরনগর রেলস্টেশনের

শরণার্থীদের আপন করে নেবে বিজেপি। কোনও মুসলিমের নাগরিকত্ব যাবে না। এই আইনে কারোর নাগরিকত্ব কেড়ে নেওয়ার কথা বলা নেই। বিজেপি নাগরিকত্ব আইনের সংশোধন করেছে। শ্রীধাম ঠাকুরনগর রেলস্টেশন নামকরণ করতে চায় কেন্দ্র। শরণার্থী কল্যাণ যোজনা চালু করতে চায় কেন্দ্র।

সভা শেষে অমিত শাহ বলে গেলেন, “কথা দিয়ে গেলাম, ভারতের নাগরিক হবেন মতুয়ারা।”