North 24 Parganas Fire: গ্যাসের গন্ধ নাকে আসার পরও আমল দেননি বেশি, পরপর তিনটি বাড়িতে ভয়ঙ্কর ঘটনা

North 24 Parganas Fire: স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খাটিয়া মহল অঞ্চলে গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে ভষ্মীভূত তিনটি বাড়ি। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয় আরও একটি বাড়ি।

North 24 Parganas Fire: গ্যাসের গন্ধ নাকে আসার পরও আমল দেননি বেশি, পরপর তিনটি বাড়িতে ভয়ঙ্কর ঘটনা
টিটাগড়ে পরপর তিনটি বাড়িতে আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2022 | 12:25 PM

উত্তর ২৪ পরগনা: গ্যাসের গন্ধ বেশ কিছুক্ষণ ধরেই বের হচ্ছিল। কিন্তু তাতে খুব একটা বেশি তোয়াক্কা করেননি পরিবারের সদস্যরা। আর তাতেই ঘটে গেল ভয়ঙ্কর বিপদ। গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে ভস্মীভূত পরপর তিনটি বাড়ি। বুধবার সকালে টিটাগড় পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে ঘটনাটি ঘটে। ঘটনাস্থলে দমকলের দুটি ইঞ্জিন। পরপর তিনটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। শেষ পাওয়া খবর অনুযায়ী, আগুন মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, খাটিয়া মহল অঞ্চলে গ্যাস সিলিন্ডার থেকে আগুন লেগে ভষ্মীভূত তিনটি বাড়ি। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয় আরও একটি বাড়ি। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। দমকল কর্মী-সহ স্থানীয় বাসিন্দাদের তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আসে। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন টিটাগড় পৌরসভার পৌরপ্রধান কমলেশ সাউ। তিনি জানান, ঘনবসতিপূর্ণ অঞ্চলে আগুন লাগায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়ে। তবে দমকলের তৎপরতায় আগুন বর্তমানে নিয়ন্ত্রণে ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানোর আশ্বাসও দেন তিনি।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, গ্যাস সিলিন্ডার লিক করেই এই দুর্ঘটনা। তবে এর পিছনে অন্য কোনও কারণ রয়েছে কিনা, তা খতিয়ে দেখছেন দমকলকর্মীরা। আগুন যাতে নতুন করে ছড়িয়ে না পড়ে, তার দিকেও খেয়াল রাখা হয়েছে।

স্থানীয় এক বাসিন্দা বলেন, “সকাল হঠাৎ করে দেখি ছাদের ওপর থেকে আগুন বের হচ্ছে। প্রথমে বিষয়টা সেভাবে বুঝতে পারিনি। তারপর দেখি দাউ দাউ করে আগুন জ্বলছে। মুহূর্তের মধ্যে কালো ধোঁয়ায় ঢেকে যায় এলাকা। পরপর তিনটে বাড়িতে আগুন ছড়িয়ে পড়েছিল। ঘিঞ্জি এলাকা হওয়ায় আরও বড় দুর্ঘটনার আশঙ্কা ছিল।”