Bangaon: স্বাস্থ্য সাথী কার্ড থাকার পরও অতিরিক্ত টাকার দাবি, নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ রোগীর পরিবারের

North 24 Pargana: শম্ভুবাবু জানিয়েছেন, "আমার স্ত্রীকে চিকিৎসক আশীসকান্তি হীরার কাছে নিয়ে যাওয়া হয়েছিল। উনি আলট্রাসনোগ্রাফি করেন। পরবর্তীকালে গলব্লাডারে স্টোন ধরা পড়ে আমার স্ত্রী-র। এরপর স্বাস্থ্যসাথী কার্ডের অপারেশন করার জন্য কথা হয়।"

Bangaon: স্বাস্থ্য সাথী কার্ড থাকার পরও অতিরিক্ত টাকার দাবি, নার্সিংহোমের বিরুদ্ধে অভিযোগ রোগীর পরিবারের
বারাসতে স্বাস্থ্য সাথী কার্ডের পরও টাকা চাওয়ার অভিযোগImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2024 | 9:27 PM

বনগাঁ: স্বাস্থ্য সাথী কার্ডে হয়েছিল অপারেশন। তারপরও বাড়তি টাকা নেওয়ার অভিযোগ উঠছিল চিকিৎসক ও নার্সিংহোমের বিরুদ্ধে। বনগাঁ পুরসভার চেয়ারম্যান ও পুলিশের কাছে অভিযোগ জানালেন পরিবার।

কী ঘটেছে?

পরিবার সূত্রে খবর, উত্তর ২৪ পরগনার বনগাঁ শিমুলতলার বাসিন্দা সুচিত্রা ভাস্কর। তাঁকে গত অগস্ট মাসে গলব্লাডারের স্টোন অপারেশনের জন্য বনগাঁয় অবস্থিত একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। পরিবারের দাবি, স্বাস্থ্য় সাথী কার্ড দেখিয়েই সুচিত্রাদেবীকে নার্সিংহোমে ভর্তি করায়। তাঁদের দাবি, সার্জারি বাবদ স্বাস্থ্য় সাথী কার্ড থেকে ১৭ হাজার ২৮০ টাকা কাটা হয়। এছাড়াও চিকিৎসক ও নার্সিংহোমের লোকজন ১০ হাজার ৫০০ টাকা নেন বলে অভিযোগ। এই বিষয়ে বনগাঁ পৌরসভার চেয়ারম্যান ও বনগাঁ থানায় অভিযোগ দায়ের করেছে রোগী সুচিত্রা ভাস্করের স্বামী সম্ভু ভাস্কর।

শম্ভুবাবু জানিয়েছেন, “আমার স্ত্রীকে চিকিৎসক আশীসকান্তি হীরার কাছে নিয়ে যাওয়া হয়েছিল। উনি আলট্রাসনোগ্রাফি করেন। পরবর্তীকালে গলব্লাডারে স্টোন ধরা পড়ে আমার স্ত্রী-র। এরপর স্বাস্থ্যসাথী কার্ডের অপারেশন করার জন্য কথা হয়। পাশাপাশি বাড়তি অর্থ দাবি করেন। আমার কাছ থেকে ১১ হাজার টাকা চাওয়া হয়েছিল। আমি ১০ হাজার ৫০০ টাকা দিয়েছি। স্বাস্থ্য সাথী কার্ড থেকে ১৭ হাজার ২৮০ টাকা কাটা হয়েছে।” এই অভিযোগের প্রেক্ষিতে যদিও ডাক্তার আশীস কান্তি হীরা জানিয়েছেন, “ওটা ডাক্তারের ইন্সট্রুমেন্ট চার্জ নেওয়া হয়েছে। স্বাস্থ্য সাথী কার্ডের মাধ্যমে অপারেশন করবার জন্য যে অর্থ বরাদ্দ আছে তার বাইরে যে টাকাটা নেওয়া হয়েছে সেটা রুগীর পরিবারকে আগে বলে করা হয়েছে। কেন অভিযোগ করল আমার জানা নেই।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)