Shantanu Thakur: মতুয়াদের উপর হামলা, সিবিআই তদন্তের দাবি জানালেন শান্তনু ঠাকুর

Attacked On Matua: গত ৩০ তারিখ ঠাকুরবাড়িতে যাচ্ছিলেন কয়েকজন পুণ্যার্থী। তাঁরা একটি বাসে যাচ্ছিলেন ঠাকুরনগরে।

Shantanu Thakur: মতুয়াদের উপর হামলা, সিবিআই তদন্তের দাবি জানালেন শান্তনু ঠাকুর
শান্তনু ঠাকুর (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 9:29 AM

উত্তর ২৪ পরগনা: ঠাকুর বাড়িতে যাচ্ছিলেন কয়েকজন মতুয়া পুণ্যার্থীদের। সেই সময় বাসেই কয়েকজন দুষ্কৃতী পথ আটকে হামলা চালায় বলে অভিযোগ। পুণ্যার্থীদের মারধর করে, বাসে ভাঙচুর চালান হয় বলেই খবর। ঘটনায় আহত হন বেশ কয়েকজন। তাঁদেরকে হাসপাতালে ভর্তি করা হয় চিকিৎসার জন্য। গোটা ঘটনায় গ্রেফতার হন চারজন। কিন্তু এই গ্রেফতারিতে সন্তুষ্ট নন কেন্দ্রীয় জাহাজ প্রতিমন্ত্রী শান্তনু ঠাকুর। তাঁর সাফ দাবি এই হামলার ঘটনার পিছনে কারা রয়েছে তা জানার জন্য সিবিআই তদন্ত করা জরুরী।

সূত্রের খবর, ঘটনার দিন বারাসত থানার এসপি সাংবাদিক বৈঠক করে জানান যে, বাসের ওভারটেক করা নিয়ে গণ্ডগোল। সেই সময় কয়েকজন ইট মেরেছে সেখানে। সেই প্রসঙ্গেই, শনিবার সাংবাদিক বৈঠক করেন শান্তনু ঠাকুর। বলেন, “এসপি মন গড়া কথা বলতেই পারেন। কারণ তিনি শাসকদলের তামাক খেয়ে চলছেন। যেখানে তীর্থযাত্রীদের বাস আটকে নারীদের শ্লীলতাহানি করা হয়, মেয়েদের মোবাইল ছিনিয়ে নেওয়া হয় সেই তদন্তে এসপি কোন ধারা দিয়েছে তা আগে উনি জানাক। ৩০৭ এর জায়গায় ৩০৮ নম্বর ধারা উনি দিয়েছিলেন। ধর্মীয় আচার বিধিতে বাধা কোন ধারা দেওয়া হয় আর এসপি কোন ধারা দিয়েছে সবটাই আমরা খতিয়ে দেখব। ২৪ ঘণ্টা সময় দিয়েছি। এখানে সিবিআই তদন্ত করা উচিৎ। কারণ সিবিআই তদন্ত না হলে নিরপেক্ষ বিচার করা যাবে না।”

প্রসঙ্গত, গত ৩০ তারিখ ঠাকুরবাড়িতে যাচ্ছিলেন কয়েকজন পুণ্যার্থী। তাঁরা একটি বাসে যাচ্ছিলেন ঠাকুরনগরে। অভিযোগ, বারাসত-যশোররোডে ৩০ জন দুষ্কৃতী বাস আটকে হামলা চালায়। পুণ্যার্থীদের মারধর করে, বাসে ভাঙচুর চালায় বলেও অভিযোগ। স্থানীয়রাই আহতদের উদ্ধার করেন। প্রাথমিকভাবে তদন্তে পুলিশ জানতে পেরেছে, পুণ্যার্থীদের বাসের সঙ্গে একটি গাড়ির ধাক্কা লাগে। তখনই দু’পক্ষের মধ্যে বচসা শুরু হয়। ওই গাড়িতে থাকা বেশ কয়েকজন তখন ওই বাসে উঠে হামলা চালায় বলে অভিযোগ। আক্রান্ত এক পুণ্যার্থী বলেন, “প্রথমে বাইরে থেকেই চিৎকার, গালিগালাজ করছিল। তারপর যখন দেখল বাস থেকে কেউ নামছি না আমরা। তখন বাইরে থেকে বড় বড় ইট নিয়ে বাসে ছুড়তে থাকে। আমাদের দলপতিকে নামিয়ে নিয়ে গিয়ে মারধর করা হয়। বাস থেকে টেনে দূরে নিয়ে গিয়ে মারধর করা হয়েছে।”

আরও পড়ুন: Elephant Attack: শুঁড়ে তুলেই সোজা আছাড় নিচে, রবিবারের সকালেই হাতির হানার মর্মান্তিক মৃত্যু মহিলার