Elephant Attack: শুঁড়ে তুলেই সোজা আছাড় নিচে, রবিবারের সকালেই হাতির হানার মর্মান্তিক মৃত্যু মহিলার

Paschim Medinipur: পশ্চিম মেদিনীপুর জেলার গুরগুড়িপাল থানার চাঁদড়া এলাকার ঘটনা। আজ, সকালে জঙ্গলে গিয়েছিলেন ওই মহিলা।

Elephant Attack: শুঁড়ে তুলেই সোজা আছাড় নিচে, রবিবারের সকালেই হাতির হানার মর্মান্তিক মৃত্যু মহিলার
হাতির হানায় মৃত্যু মহিলার (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2022 | 9:03 AM

পশ্চিম মেদিনীপুর: জেলায়-জেলায় দাপিয়ে বেড়াচ্ছে হাতি। শনিবারও একদল হাতি বাঁকুড়ার জঙ্গল ছেড়ে বেরিয়ে পশ্চিম বর্ধমানের দুর্গাপুরে প্রবেশ করেছে। শুধু বাঁকুড়া, পশ্চিম বর্ধমান নয় পাশাপাশি পশ্চিম মেদিনীপুরেও হাতির দাপট অব্যাহত। রবিবার সকাল-সকালই হাতির হানায় মৃত্যু হয়েছে হল এক মহিলার।

পশ্চিম মেদিনীপুর জেলার গুরগুড়িপাল থানার চাঁদড়া এলাকার ঘটনা। আজ, সকালে জঙ্গলে গিয়েছিলেন ওই মহিলা। সেই সময় প্রায় দশটি হাতির একটি দল সামনে চলে আসে। এত হাতি একসঙ্গে দেখ ভয় পেয়ে যান তিনি। সঙ্গে-সঙ্গে পালিয়ে যাওয়ার চেষ্টা করেন তিনি। কিন্তু শেষ রক্ষা হয়নি। শুঁড়ে তুলে নিয়ে আছাড় মারে হাতিটি। তখনই মৃত্যু হয় ওই মহিলার।

সূত্রের খবর, এনায়েত পুরের দিক থেকে শনিবার প্রায় ১০টি হাতির একটি দল চাঁদড়া এলাকায় ঢুকেছে। তবে যে এলাকায় ঘটনাটি ঘটেছে সেখানে বেশ কয়েকদিন ধরে একটি দলছুট হাতি রয়েছে। সেই হাতির হানাতেই মৃত্যু হতে পারে বলে মনে করছে বন বিভাগ। জানা গিয়েছে, মৃতার নাম রায়মণি কিস্কু (৫৫)। তাঁর স্বামী ধনরাজ কিস্কু। বাড়ি ডুমুরকোটা এলাকাতেই । ভোর সাড়ে চারটে নাগাদ জঙ্গলে গিয়েছিলেন মহুল কুড়াতে। সেই সময় হাতির আক্রমণে মৃত্যু হয় ওই মহিলার। বলেই প্রাথমিক ভাবে জানা যাচ্ছে।

বস্তুত, কয়েকদিন ধরে বাঁকুড়ায় দাপিয়ে বেড়াচ্ছে একদল হাতি। ইতিমধ্যে সেখানে একজনের মৃত্যু পর্যন্ত হয়েছে। জানা গিয়েছে, জেলার বড়জোড়া ও বেলিয়াতোড় এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে একদল হাতি। বন দফতর ছড়িয়ে থাকা হাতির দলটিকে একত্রিত করার চেষ্টা চালাচ্ছে। এর মধ্যেই শনিবার রাতে একটি দলছুট হাতির দেখা মিলল দুর্গাপুর শহরের ৩৭ ও ৩৮ নম্বর ওয়ার্ডে। হাতিটি দামোদর নদ পেরিয়ে দুর্গাপুরে ঢুকে পরে। শেষ পাওয়া খবর অনুযায়ী হাতিটি DTPS কলোনির ভিতরে আছে।

আরও পড়ুন: Arjun Singh: ‘গ্রেফতারির ভয়ে অনুব্রত হাজিরা এড়াচ্ছেন’ পঞ্চমবার সিবিআই হাজিরা এড়ানো নিয়ে অর্জুনের খোঁচা কেষ্টকে