সকালে উঠেই গ্রামবাসীরা দেখেন ছড়িয়ে-ছিটিয়ে পড়ে কুকুর, ছাগল, মুরগীর মৃতদেহ

কেন সময়ে পৌঁছল না 'প্রাণী বন্ধু'র সদস্যরা, বিক্ষোভে ফেটে পড়লেন গ্রামবাসীরা।

সকালে উঠেই গ্রামবাসীরা দেখেন ছড়িয়ে-ছিটিয়ে পড়ে কুকুর, ছাগল, মুরগীর মৃতদেহ
পড়ে আছে কুকুরের দেহ (নিজস্ব চিত্র)
tannistha bhandari

|

Jun 04, 2021 | 3:37 PM

বসিরহাট: রাতের অন্ধকারে বিষ দিয়ে একাধিক প্রাণীকে মারল কেউ বা কারা। কেউ পথেই থাকে, কেউ আবার বাড়ির পোষ্য। গ্রামের প্রায় সব প্রাণীকেই মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ। সকালে উঠে গ্রামবাসীরা দেখেন, কুকুর, গরু, মুরগী-সহ একাধিক নীরিহ প্রাণীকে হত্যা করা হয়েছে। অভিযোগ, তাদের খাবারে ও পানীয় জলে বিষ মিশিয়ে দেওয়া হয়েছে। বসিরহাটের স্বরূপনগর থানার বিথারী হাকিমপুর গ্রাম পঞ্চায়েতের স্বরূপদহ গাজী পাড়ার ঘটনা। দুষ্কৃতীরা কী উদ্দেশ্যে এমন কাণ্ড ঘটাল, তা গ্রামবাসীদের কাছে স্পষ্ট নয়।

শুক্রবার সকাল হতেই দেখা যায় গ্রামের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে পড়ে সাতটি কুকুরের দেহ। সেই সঙ্গে রয়েছে গরু, ছাগল, হাঁস, মুরগী। সব মিলিয়ে অন্তত ২০টি নিরীহ প্রাণীকে বিষ দিয়ে হত‍্যা করা হয়েছে বলে জানিয়েছেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, এগুলি বাদে আরও অনেক গবাদি পশু অসুস্থ হয়ে পড়েছে। এমনকি ভাতের হাড়ি, পানীয় জলের কলেও বিষ মেশানো হয়েছে বলে অভিযোগ। গ্রামবাসীরা জানাচ্ছেন, বৃহস্পতিবার রাতের অন্ধকারে কে বা কারা এসে এই ঘটনা ঘটিয়েছে সেটা বোঝা যাচ্ছে না।

ঘটনা সামনে আসতেই স্বরূপনগর থানার পুলিশকে খবর দেওয়া হয়। এর পিছনে বড়সড় কোনও খুন বা ডাকাতির চক্র আছে কিনা সেটাও খতিয়ে দেখছে স্বরূপনগর থানার পুলিশ। এই ঘটনায় গ্রামে আতঙ্ক তৈরি হয়েছে। সঠিক তদন্ত চাইছেন গ্রামবাসীরা।

আরও পড়ুন: তৃণমূলে আরও গুরুত্বপূর্ণ পদে কি অভিষেকের অভিষেক, ৫ জুনের মেগা বৈঠকের আগে জোরাল জল্পনা

এই ঘটনার পর পঞ্চায়েতে থাকা ‘প্রাণী বন্ধু’র সদস্যদেরও খবর দেওয়া হয়। কিন্তু ৪-৫ ঘণ্টা বাদে তাঁরা সেখানে আসেন। স্বরূপনগর ব্লকের ‘প্রাণী বন্ধু’ শম্ভু ঘোষ ঘটনাস্থলে যান। তাঁকে দেখতেই গ্রামবাসীরা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখান। গ্রামবাসীদের দাবি সকাল থেকে বারবার ওই প্রাণী বন্ধুকে জানানো সত্ত্বেও তিনি ঘটনাস্থলে আসতে প্রায় চার ঘন্টা দেরি করেন। তাঁর জেরেই এই ক্ষোভ। গ্রামের বাসিন্দা নার্গিস বিবি ও শাবুর আলি মিস্ত্রিদের দাবি, অবিলম্বে এই ঘটনার তদন্ত করতে হবে। ঘটনায় ধিক্কার জানিয়েছেন পশুপ্রেমীরা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla