Awas Yojana: ‘প্রধানের নির্দেশেই আবাসের টাকা তুলি…আত্মহত্যাও করতে গিয়েছিলাম’, স্বীকারোক্তি তৃণমূল নেতার

Awas Yojana: এরপর সোমবার (গতকাল) দিলীপ দাসের স্ত্রী মঞ্জু দাস বনগাঁ পুলিশ জেলার পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন ।

Awas Yojana: ‘প্রধানের নির্দেশেই আবাসের টাকা তুলি…আত্মহত্যাও করতে গিয়েছিলাম’, স্বীকারোক্তি তৃণমূল নেতার
দিলীপ দাস ও মঞ্জু দাস (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 10, 2023 | 4:42 PM

বাগদা: প্রধানের নির্দেশে আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগ। সেই খবর প্রকাশ্যে আসতেই প্রধানের অনুগামীর হুমকির মুখে ওই পঞ্চায়েত সদস্য। এমনকী ভয়ে আত্মহত্যার চেষ্টাও করেন। ব্যবস্থা নিতে পুলিশ সুপারের দ্বারস্থ পঞ্চায়েত সদস্যের স্ত্রী। অভিযোগ অস্বীকার পঞ্চায়েত প্রধান

আবাস যোজনার নামের তালিকা নিয়ে দুর্নীতির অভিযোগ ভূরি-ভূরি। গোটা রাজ্য থেকেই এমন অভিযোগ উঠেছে। এবারের ঘটনাস্থল উত্তর ২৪ পরগনা বাগদা ব্লকের বয়রা গ্রাম পঞ্চায়েতের মালিদহ গ্রামের পঞ্চায়েত। অভিযোগ, সেখানকার পঞ্চায়েত সদস্য দিলীপ দাস প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর পাইয়ে দেওয়ার নাম করে ওই গ্রাম থেকে ৫০ জন সাধারণ মানুষের কাছ থেকে টাকা তুলে পঞ্চায়েত প্রধানকে দিয়েছিলেন বলে অভিযোগ। এরপর সেই অভিযোগ প্রকাশ্যে আসতেই দিলীপ দাসকে পঞ্চায়েত প্রধান অসিত মণ্ডলের লোকজন নানা হুমকি দিতে থাকে। মানসিক চাপে গত ৬ তারিখ (শুক্রবার) বিকেলে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন পঞ্চায়েত সদস্য দিলীপ দাস।

এরপর সোমবার (গতকাল) দিলীপ দাসের স্ত্রী মঞ্জু দাস বনগাঁ পুলিশ জেলার পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন । তিনি জানিয়েছেন নানা হুমকির ফলেই তার স্বামী আত্মহত্যার চেষ্টা করেছিল। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছেন মঞ্জু দাস।

এই বিষয়ে পঞ্চায়েত সদস্য দিলীপ দাস জানিয়েছেন, প্রধান তাঁকে জানিয়েছিল ঘর দেওয়ার জন্য টাকা তুলতে। সেই মতো টাকা তুলে তিনি প্রধানের কাছে দিয়েছেন। কিন্তু তারপর নানা হুমকির মুখে পড়তে হয় তাঁকে। ফলে তিনি আত্মহত্যার পথ বেছে নিয়েছিলেন তিনি।

যদিও দিলীপ দাসের অভিযোগকে নস্যাৎ করে বয়রা গ্রাম পঞ্চায়েতের প্রধান অসিত মণ্ডল জানিয়েছেন পুরোপুরি মিথ্যা অভিযোগ। সাংসারিক কারণে আত্মহত্যার চেষ্টা করেছেন দিলীপ। আমার সঙ্গে দিলীপের কোনও যোগাযোগ নেই। গ্রামের একাধিক লোকের কাছ থেকে টাকা তুলেছে দিলীপ । নানা দুষ্কর্মের সঙ্গে যুক্ত তিনি। আবাস যোজনার ক্ষেত্রে টাকা তুলে প্রধানকে দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, “আমি কোনও টাকা নেইনি। পুরোপুরি মিথ্যা অভিযোগ।” এই বিষয়ে বনগাঁ জেলা বিজেপি সাধারণ সম্পাদক দেবদাস মণ্ডল প্রধানের গ্রেফতারের দাবি জানিয়েছে ।