Sahajahan Sheikh: কেন ভয় পাচ্ছেন শাহজাহান? ED-র দিকে আঙুল তুলে যুক্তি দিলেন আইনজীবী

Sahajahan Sheikh: এর পাশাপাশি এ দিন আদালতে ইডি-র বিরুদ্ধে কোনও রকম নোটিস না দিয়েই তল্লাশি চালানোর বিষয়টি জানান শাহজাহানের আইনজীবী। প্রশ্ন তোলেন, তাঁর মক্কেলের বাড়িতে তল্লাশি চালানোর আগে কেন কোনও নোটিস দেওয়া হল না?

Sahajahan Sheikh: কেন ভয় পাচ্ছেন শাহজাহান? ED-র দিকে আঙুল তুলে যুক্তি দিলেন আইনজীবী
শেখ শাহজাহানImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 03, 2024 | 3:51 PM

কলকাতা: সন্দেশখালির তৃণমূল নেতা শাহজাহান শেখকে একবার নয়, এই নিয়ে দ্বিতীয়বার হাজিরার নোটিস পাঠাল ইডি। তবে হাজিরা দেওয়া তো দূরের কথা, উল্টে গ্রেফতারির আশঙ্কা করে আগাম জামিনের আর্জি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন তিনি।

শনিবার ইডি-র বিশেষ আদালতে শাহজাহান আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায় বিচারকের সামনে সওয়াল করেন। ইডি-র লুকআউট নোটিসের বিষয়টি আদালতের দৃষ্টি গোচর করেন তিনি। বলেন, “আমার মক্কেলের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি হয়েছে। তার মানে ইডি আমার মক্কেলের ঘোরার স্বাধীনতা আটকে গ্রেফতার করতে চাইছে।” আইনজীবী সব্যসাচী বন্দ্যোপাধ্যায়ের আশঙ্কা, সমন পাঠানোর পরও হাজিরা না দেওয়ায় শাহজাহানের গ্রেফতারির সম্ভাবনা তৈরি হয়েছে। তাই আদালতের কাছে আগাম জামিন চাইছেন তাঁরা।

এর পাশাপাশি এ দিন আদালতে ইডি-র বিরুদ্ধে কোনও রকম নোটিস না দিয়েই তল্লাশি চালানোর বিষয়টি জানান শাহজাহানের আইনজীবী। প্রশ্ন তোলেন, তাঁর মক্কেলের বাড়িতে তল্লাশি চালানোর আগে কেন কোনও নোটিস দেওয়া হল না? তৃণমূল নেতার আইনজীবী বলেন, “রেশন দুর্নীতিতে পুলিশ ছ’টি মামলা দায়ের করে। কয়েকটিতে চার্জশিটও দাখিল হয়। ইডি সেখান থেকে ECIR করে। সেই এফআইআর বা ইসিআইআর এ আমার মক্কেলের নাম নেই।”

এর পাশাপাশি তৃণমূল নেতার আইনজীবী জানিয়েছেন, ৫ জানুয়ারি ইডি আধিকারিকরা শাহজাহানের বাড়িতে তল্লাশি চালাতে যান। তবে জনতা সেই তল্লাশি বন্ধ করে দেয়। এরপর তাঁদের একাংশের বিরুদ্ধে মামলা হয়। পরবর্তীতে যদিও গোয়েন্দার সার্চ ওয়ারেন্ট নিয়েই তল্লাশি চালাতে যান। সব্যসাচী বন্দ্যোপাধ্যায়ের দাবি, এই ঘটনায় তিনটি মামলা দায়ের হলেও একটিতে শাহজাহানের নাম নেই। কিন্তু এরপরও তার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি হয়েছে। তাই তাঁরা চাইছেন তৃণমূল নেতা শেখ শাহজাহানের আগাম জামিনের আবেদন যেন মঞ্জুর করে আদালত।

উল্লেখ্য, সন্দেশখালিতে ইডির উপর হামলার ঘটনার পর থেকে এলাকায় কোনও দেখা পাওয়া যায়নি তাঁর। তিনি কোথায় রয়েছেন, সে নিয়ে এখনও পর্যন্ত ধোঁয়াশাই রয়ে গিয়েছে। সন্দেশখালির ঘটনার পর থেকে তাঁকে প্রকাশ্যে দেখা যায়নি।