শপথ নিয়েই কোভিড নিয়ন্ত্রণে তৎপর রাজ! বারাকপুরে ২০০ বেডের কোভিড হাসপাতাল তৈরির উদ্যোগ

রবিবার টিটাগড়ের একটি বন্ধ হয়ে যাওয়া হাসপাতাল পরিদর্শনে যাবেন বারাকপুরের (Barrackpur) বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। পরিকাঠামো পর্যাপ্ত থাকলে, সেটিকে কোভিড হাসপাতাল বানাতে চান রাজ।

শপথ নিয়েই কোভিড নিয়ন্ত্রণে তৎপর রাজ! বারাকপুরে ২০০ বেডের কোভিড হাসপাতাল তৈরির উদ্যোগ
ছবি: ইনস্টাগ্রাম থেকে গৃহীত।
Follow Us:
| Updated on: May 09, 2021 | 8:08 AM

কলকাতা: রাজ্য জুড়ে করোনার বাড়বাড়ন্ত (West Bengal Corona Update)। অক্সিজেনের ত্রাহি ত্রাহি রব। এই পরিস্থিতিতে রাজ্যে প্রয়োজন অক্সিজেনের। প্রয়োজন বাড়ছে কোভিড হাসপাতালেরও। রবিবার টিটাগড়ের একটি বন্ধ হয়ে যাওয়া হাসপাতাল পরিদর্শনে যাবেন বারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী (Raj Chakraborty)। পরিকাঠামো পর্যাপ্ত থাকলে, সেটিকে কোভিড হাসপাতাল বানাতে চান রাজ।

বিধায়ক হিসাবে শপথ গ্রহণের পরই কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে নামলেন বারাকপুরের বিধায়ক রাজ চক্রবর্তী। ২০০ থেকে ২৫০ বেডের কোভিড হাসপাতাল খোলার উদ্যোগ নিয়েছেন তিনি। বারাকপুরের দিশা হাসপাতালের বিপরীতে ঘুসিপাড়া এলাকা পরিদর্শনে যাবেন তিনি। মূলত দিশা হাসপাতালের বিপরীতেই একটি বন্ধ হাসপাতাল পরিদর্শন করবেন তিনি। সেটিকে অত্যন্ত তৎপরতার সঙ্গে কীভাবে কোভিড হাসপাতালে পরিণত করা যায়, তার ব্যবস্থা করবেন। পরিকাঠামোগত সমস্ত কিছু খতিয়ে দেখার পর যদি মনে হয়, সেটিকে কোভিড হাসপাতালে পরিণত করা যাবে, সে ব্যাপারে দ্রুত পদক্ষেপ করা হবে বলে বিধায়ক জানিয়েছেন।

এদিন রাজ চক্রবর্তীর সঙ্গে থাকবেন ডিএম, সিপি, এসডিও, সিএমওএইচ ও অনান্য প্রশাসনিক আধিকারিকরা। রাজ সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে লিখেছেন, “মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় ১০৮ বারাকপুর বিধানসভা কেন্দ্র এবং সংলগ্ন অঞ্চলের কোভিড আক্রান্ত মানুষদের পরিষেবা দেওয়ার উদ্দেশ্যে প্রায় ২০০ থেকে ২৫০ বেডের কোভিড হাসপাতাল করার পরিকল্পনা নেওয়া হয়েছে, সরকারি উচ্চপদস্থ কর্মকর্তাদের সাথে মিটিং এর পর আমরা একটি যথার্থ সিদ্ধান্তে পৌঁছেছি যে খুব শীঘ্রই মানুষকে বিনা মূল্যে আমরা এই পরিষেবা দিতে সক্ষম হবো।”

উল্লেখ্য, শপথ গ্রহণের পরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছেন, আগে কোভিড পরিস্থিতি মোকাবিলা করাই তাঁর প্রথম ও প্রধান লক্ষ্য। ইতিমধ্যেই অক্সিজেন চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মমতা জানিয়েছেন, প্রয়োজনে হাসপাতালগুলিতে বাড়াতে হবে বেড, তৈরি করতে হবে কোভিড হাসপাতাল, অক্সিজেন প্লান্টও। রাজও শপথ গ্রহণের পরই নিজ এলাকায় কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণেই তৎপর হয়ে উঠেছেন।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় ১২৭, করোনায় সর্বাধিক মৃত্যু বাংলায়

রাজ্য জুড়ে গত ২৪ ঘণ্টায় ১২৭ জন কোভিড রোগীর মৃত্যু হল। দৈনিক মৃত্যুুর সংখ্যার নিরিখে যা এখনও পর্যন্ত সবচেয়ে বেশি। নতুন করে আক্রান্তের সংখ্যাও সাড়ে ১৯ হাজারের কাছে পৌঁছে গেল। সেই সঙ্গে ফের ১ দিনে প্রায় ৪ হাজার করে সংক্রমিত হলেন উত্তর ২৪ পরগনা এবং কলকাতায়। দৈনিক টিকাকরণ ২ লক্ষাধিক হলেও গত ২৪ ঘণ্টায় সংক্রমণের হার বেড়ে পৌঁছল ৩০.৩২ শতাংশে।