Asansol By Election: উপ নির্বাচনের আগেই সরিয়ে দেওয়া হল আসানসোলের দুই পুলিশ আধিকারিককে

Asansol By Election: আগামী ১২ এপ্রিল আসানসোলে উপ নির্বাচন। তার আগেই গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্ত নিল কমিশন।

Asansol By Election: উপ নির্বাচনের আগেই সরিয়ে দেওয়া হল আসানসোলের দুই পুলিশ আধিকারিককে
ভোটের আগে বড় সিদ্ধান্ত কমিশনের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 08, 2022 | 2:49 PM

কলকাতা : আর মাত্র চার দিন পরই রাজ্যে উপ নির্বাচন। বালিগঞ্জ বিধানসভা ও আসানসোল লোকসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। উপ নির্বাচন হলেও আসানসোলকে বিশেষ গুরুত্ব দিয়ে দেখছে সব পক্ষই। তৃণমূল এবার সেখানে প্রার্থী হিসেবে টিকিট দিয়েছে শত্রুঘ্ন সিনহাকে। আর সেই ভোটের ঠিক চার দিন আগে আসানসোল এলাকার দুই পুলিশকর্তাকে সরানো হল। তাঁদের বদলির নির্দেশ দিল নির্বাচন কমিশন। শুক্রবার রাজ্যের মুখ্য নির্বাচন আধিকারিকের দফতর থেকে এ বিষয়ে নোটিস দেওয়া হয়েছে।

আসানসোল (দক্ষিণ) থানার আইসি অভিজিৎ চট্টোপাধ্যায় এবং জামুড়িয়া থানার ওসি সঞ্জীব দে-র বদলির নির্দেশ দেওয়া হয়েছে। আসানসোল লোকসভা আসনের উপনির্বাচনের আগে ভোটলুঠের আশঙ্কায় নির্বাচন কমিশনের তরফে আবেদন করেছিল বিজেপি। বিরোধীরা বারবার দাবি করে, তাঁদের আর্জিতে গুরুত্ব দেওয়া হয় না। তবে এবার দুই পুলিশ অফিসারকে বদলির নির্দেশ দেওয়া হল।

বাবুল সুপ্রিয় বিজেপির টিকিটে এই আসানসোল থেকে জিতেই সাংসদ তথা মন্ত্রী হয়েছিলেন। তাঁর ছেড়ে যাওয়া আসনেই এবার হচ্ছে উপনির্বাচন। তৃণমূলে যোগ দেওয়ার পর আসানসোলের সাংসদ পদ ছেড়ে দেন বাবুল। সেখান থেকে এবার ভোটে লড়াই করার জন্য শত্রুঘ্ন সিন্‌হাকে প্রার্থী হিসেবে বেছেছে তৃণমূল। একসময় বিজেপিতে ছিলেন শত্রুঘ্নও। আর অন্যদিকে তাঁর বিরুদ্ধে বিজেপি টিকিট দিয়েছে অগ্নিমিত্রা পালকে। বিধানসভা ভোটে জিতে বিধায়ক হন অগ্নিমিত্রা। আর এবার তিনি সাংসদ পদের লড়াইতে অবতীর্ণ হয়েছেন। দুই পক্ষেরই শেষবেলার প্রচার তুঙ্গে। একদিকে জমি ধরে রাখতে মরিয়া গেরুয়া শিবির। আর অন্যদিকে, শত্রুঘ্নকে সামনে রেখে আসানসোল দখল করতে চাইছে শাসক দল।

আরও পড়ুন : Sri Lanka Crisis : ফের জ্বালানির ভাঁড়ার শূন্য হওয়ার শঙ্কা শ্রীলঙ্কায়, মাথায় হাত দ্বীপ রাষ্ট্রের

আরও পড়ুন : ডেস্ক টপকে কথা সুপ্রিয়া সুলের সঙ্গে, ভাইরাল ভিডিয়ো দেখে শশী বললেন, ‘কুছ তো লোগ কহেঙ্গে…’