Asansole: কবি নজরুলের আসানসোল আজ বিহারের মুঙ্গের! অস্ত্র কারখানার সন্ধানে তৃণমূলকে নিশানা জিতেনের

Asansole: কবি নজরুলের আসানসোল আজ বিহারের মুঙ্গের! অস্ত্র কারখানার সন্ধানে তৃণমূলকে নিশানা জিতেনের
জিতেন্দ্র তিওয়ারি। ফাইল চিত্র।

Jitendra Tiwari: "যে আসানসোলকে মানুষ চেনেন বিদ্রোহী কবি নজরুল ইসলামের জন্মস্থান হিসাবে, প্রিন্স দ্বারকানাথ ঠাকুরের কয়লাকুঠি হিসাবে, সেই আসানসোল শিল্প কারখানার পরিবর্তে আগ্নেয়াস্ত্র তৈরির আঁতুরঘর হয়ে উঠছে।''

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Nov 01, 2021 | 5:37 PM

আসানসোল: গত দেড়মাসে তিনটি অস্ত্র কারখানার (Arm Factory) সন্ধান মিলেছে আসানসোলে (Asansole)। সম্প্রতি হীরাপুরে মাটির নীচে গোপন কুঠুরিতে মিলছে অস্ত্র কারখানার হদিশ। টিভি নাইন বাংলার সৌজন্যে উঠে এসেছে এই চাঞ্চল্যকর ছবি। এদিকে এই ঘটনার পর আসানসোলবাসী ও বিশিষ্টজনদের অভিযোগ তুলে ধরে প্রশ্ন তুলেছিল তবে কি ‘মিনি মুঙ্গের’ হতে চলেছে আসানসোল? এবার একই প্রসঙ্গে শুরু হল রাজনৈতিক তরজা। বিজেপি নেতা (BJP Leader) জিতেন্দ্র তিওয়ারি (Jitendra Tiwari) এবার একই অভিযোগ তুলে প্রশাসনকে তুলোধোনা করলেন। পাল্টা ধেয়ে এল তৃণমূলের (TMC) উত্তর।

আসানসোলের কুলটি ও বার্ণপুরে হদিশ মেলা অস্ত্র কারখানা নিয়ে  শুরু হল রাজনৈতিক তরজা। আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র তথা বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি অভিযোগ করেন, আসানসোলকে বিহারের মুঙ্গের তৈরির চেষ্টা চলছে। যে আসানসোলকে মানুষ চেনেন বিদ্রোহী কবি নজরুল ইসলামের জন্মস্থান হিসাবে, প্রিন্স দ্বারকানাথ ঠাকুরের কয়লাকুঠি হিসাবে, সেই আসানসোল শিল্প কারখানার পরিবর্তে আগ্নেয়াস্ত্র তৈরির আঁতুরঘর হয়ে উঠছে। প্রাক্তন মেয়রের আরও দাবি, তিনি মেয়র থাকাকালীন আসানসোলকে উন্নয়নের নিরিখে কলকাতার সমতুল্য করার চেষ্টা করেছিলেন। এখন উল্টো ঘটনা ঘটছে।

বিজেপির বিদায়ী কাউন্সিলর ও বিজেপি নেতৃত্বকে সঙ্গে নিয়ে এদিন সাংবাদিক বৈঠক করে এই অভিযোগ আনেন জিতেন্দ্র তিওয়ারি। প্রতিক্রিয়া দিতে দেরি করেনি তৃণমূল। তৃণমূল কংগ্রেসের রাজ্য সম্পাদক তথা আসানসোল পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডের কনভেনর ভি শিবদাসন পাল্টা জবাবে জিতেন্দ্র তিওয়ারির নাম না করে বলেন, তৃণমূল কংগ্রেস থেকে যাওয়া বিজেপির এক নেতা বলেছেন আসানসোলকে মুঙ্গের হতে দেওয়া হবে না! মুঙ্গের কোথায় ? বিহারে। সেই মুঙ্গেরের আইন-শৃঙ্খলার অবস্থা যদি ঠিক না থাকে তাহলে এর জন্য দায়ী কে? তিনি প্রশ্ন তোলেন বিহারে এখন কার শাসন? বিজেপি শাসিত রাজ্যগুলিতে যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভেঙে পড়েছে তা এই বিজেপি নেতার কথায় প্রমাণিত হয়েছে।

জিতেন্দ্র তিওয়ারিকে উদ্দেশ্য করে তাঁর আরও অভিযোগ, যে বিজেপি নেতারা এখন তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করছেন, তারা যখন তৃণমূলে ছিলেন, তখন তাঁরাই কয়লা ও লোহা মাফিয়াদের নিয়ে ঘোরাঘুরি করতেন ও সভা করতেন।

অস্ত্র কারখানার হদিশ নিয়ে আসল প্রসঙ্গ এড়িয়ে গিয়ে এবার তৃণমূল-বিজেপি দুই যুযুধান পক্ষই নেমে পড়ল একে অপরকে দোষারোপ করতে। প্রসঙ্গত,  ডিসেরগড়ের পর  হীরাপুরে বেআইনি অস্ত্র কারখানার হদিশ মিলেছে সম্প্রতি। হীরাপুর থানার রহমতনগর নয়াবস্তি এলাকায় অস্ত্র কারখানার খোঁজ পায় পুলিশ। গোপন সূত্রে খবর পেয়ে, গত সোমবার দুপুরে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র ও আগ্নেয়াস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। এক দুষ্কৃতীকে গ্রেফতারও করে পুলিশ। তার আগে কুলটি-তেও সন্ধান  মেলে এমনই এক অস্ত্র কারখানার।

আরও পড়ুন: Dharna: কেন করলে এরকম? শিক্ষক প্রেমিকের বাড়িতে ধরনা মহিলা সিভিক ভলান্টিয়ারের

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA