Civic police: গাড়ি খারাপ হওয়ায় রাস্তার পাশে দাঁড়িয়েছিলেন, হঠাৎ একটি ট্রাক এসে…

Asansol: মর্মান্তিক পরিণতি সিভিক পুলিশের।

Civic police: গাড়ি খারাপ হওয়ায় রাস্তার পাশে দাঁড়িয়েছিলেন, হঠাৎ একটি ট্রাক এসে...
মৃত সিভিক পুলিশ অভিজিৎ মুখোপাধ্যায় (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Jan 08, 2022 | 2:24 PM

আসানসোল: বেপরোয়া গতির জের। আসানসোলে মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ গেল সিভিক ভলেন্টিয়ারের। ঘটনায় শোকের ছায়া পুলিশ মহলে।

রানিগঞ্জের মঙ্গলপুর মোড়ে ২ নম্বর জাতীয় সড়ক দুর্ঘটনায় মৃত্যু হল সিভিক পুলিশের। দুর্ঘটনায় মৃত সিভিক পুলিশের নাম অভিজিৎ মুখোপাধ্যায় (৩৪)। তাঁর বাড়ি জেকে নগরে। ঘাতক ট্রাকটিকে আটক করেছে রানিগঞ্জ থানার পুলিশ।

সূত্রের খবর, শুক্রবার রাতের ডিউটি ছিল সিভিক পুলিশ অভিজিৎ মুখোপাধ্যায়ের। রানিগঞ্জের দু’নম্বর জাতীয় সড়কের মঙ্গলপুর মোড়ের কাছে পুলিশের জিপ গাড়িটি খারাপ হয়ে যায়। সেই সময় গাড়িটি যখন মেরামতির কাজ চলছিল তখন গাড়ির চালকের পাশে দাঁড়িয়ে ছিলেন ওই সিভিক পুলিশ। হঠাৎ পিছন দিক থেকে দ্রুতগতিতে আসা একটি ট্রাক ধাক্কা মারে পুলিশকে।

জাতীয় সড়কের ওপর ছিটকে পড়েন ওই সিভিক পুলিশ। তড়িঘড়ি রানিগঞ্জের এক বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয় ওই সিভিক পুলিশকে। বেসরকারি হাসপাতালের চিকিৎসকরা মৃত ঘোষণা করেন অভিজিৎকে। এরপর বেসরকারি হাসপাতাল থেকে নিয়ে আসা হয় পাঞ্জাবীমোড় ফাঁড়িতে সিভিক পুলিশের মৃতদেহ। পরে ময়নাতদন্তের জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠান হয়।

এক প্রতিবেশী অজিত কুমার মাহাত জানান, “যতদূর শুনেছি গতকাল রাতে ওর নাইট ডিউটি ছিল। এবার গাড়ি খারাপ হওয়ায় রাস্তার পাশে দাঁড়িয়এছিলেন। সেই সময় হঠাৎ একটি ট্রাক এসে পিছন থেকে ধাক্কা মারে। তৎক্ষনাত রাস্তাতেই পড়ে যায় । পাশে পুলিশ থাকায় তারাই উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এরপর হাসপাতালে নিয়ে যাওয়ার পর বলা হয় ও আর বেঁচে নেই। বাড়ির একমাত্র ছেলে ছিল। খুবই গরিব পরিবার। অনেক কষ্টে চাকরি পেয়েছিল। এখন ওর মার অবস্থা জানি না। হার্টের রোগী। কী হবে। খুবই খারাপ লাগছে। ”

প্রসঙ্গত, কয়েকদিন আগে বুদবুদ কোটা মোড়ের কাছে জাতীয় সড়কে বাস দুর্ঘটনাটি হয়। জানা গিয়েছে, যাত্রীবাহী বাসটি উল্টো লেনে যাওয়ার সময়ে ঘটে দুর্ঘটনা।

পানাগড়ের দিক থেকে একটি বেসরকারি বাস মঙ্গলবার সকালে বর্ধমানের দিকে যাচ্ছিল। সেই সময় পানাগড় রেল ওভার ব্রিজের পারাপরের পর উল্টো দিক দিয়ে বর্ধমানের দিকে যাচ্ছিল বাসটি। ঠিক তখন উল্টো দিক থেকে আসা একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। ঘটনায় কুড়ি জন বাসযাত্রী আহত হয়।

বুদবুদ থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে। দুর্ঘটনায় আহতদের পানাগড় ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্র চিকিৎসা করানো হয়। আহতদের মধ্যে চারজনের আঘাত গুরুতর হওয়ায় তাদের দুর্গাপুর মহকুমা হাসপাতালে পাঠানো হয়েছে। দুর্ঘটনার জেরে প্রায় এক ঘণ্টা যান চলাচল ব্যাহত হয় জাতীয় সড়কের একটি লেনে।

আরও পড়ুন: Covid in KMC: শুধু স্বাস্থ্য বিভাগেই আক্রান্ত দুই শতাধিক, পুরসভা জুড়ে কোভিড-ত্রাস