‘টুইটারে ফলো পর্যন্ত ঠিক আছে,’ বাবুলকে ফের কটাক্ষ দিলীপের

Dilip Ghosh And Babul Supriyo: "উনি সব মিটিংয়ে থাকেন না। আমিও এসেছি অনেকবার। ওনাকে পাইনি। মন্ত্রিত্ব থেকে মুক্তি পেয়েছেন। এবার হয়ত থাকবেন আমাদের সঙ্গে।''

'টুইটারে ফলো পর্যন্ত ঠিক আছে,' বাবুলকে ফের কটাক্ষ দিলীপের
এবার প্রকাশ্য দ্বৈরথে বাবুল ও দিলীপ। অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 6:49 PM

আসানসোল: দুই ‘বেসুরো’ সাংসদ বাবুল সুপ্রিয় (Babul Supriyo) ও সৌমিত্র খাঁয়ের (Soumitra Khan) বিরুদ্ধে বিজেপির সর্বভারতীয় জেপি নাড্ডার কাছে নালিশ ঠুকেছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। সোমবার বিজেপির সর্বভারতীয় সভাপতির সঙ্গে দেখা করে দিলীপ জানান, এই দুই সাংসদের বক্তব্য দলের চরম ক্ষতি করছে। এবার আসানসোলের বৈঠকে সাংসদের অনুপস্থিতি ও টুইটারে মুকুল রায় ও তৃণমূলকে ফলো নিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন দিলীপ।

মঙ্গলবার আসানসোলের দলীয় বৈঠকে দিলীপের মন্তব্য, “ফলো কেউ কাউকে করতেই পারেন। টুইটারে ফলো করা ভাল। অন্যরকম ফলো না করাই ভাল।” বিজেপির রাজ্য সভাপতি এও বলেন, তাঁকেও সোশ্যাল মিডিয়ায় অনেকে ফলো করেন। যদিও বাবুল প্রসঙ্গে রাগঢাক না করে আরও কিছু মন্তব্য করেন তিনি, যা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিন আসানসোলের সাংগঠনিক বৈঠকে উপস্থিত ছিলেন বিজেপির রাজ্য সভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ। এদিন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নে খোলামেলা জবাব দেন তিনি। সাংসদ বাবুলের টুইটার ফলো ও বৈঠকে অনুপস্থিতি নিয়ে হালকা চালে তাঁকে বিধতে ছাড়েননি তিনি। বৈঠকে আসানসোলের সাংসদের অনুপস্থিতি নিয়ে তিনি বলেন, জেলা ও মণ্ডল নিয়ে কর্মসূচি ছিল। সবাইকেই খবর দেওয়া হয়েছিল। সবাই উপস্থিত আছেন। সাংসদকেও খবর দেওয়া হয়েছিল। কিন্তু তিনি আসেননি।

এখানেই শেষ নয়, বাবুল প্রসঙ্গে দিলীপের আরও মন্তব্য, “উনি সব মিটিংয়ে থাকেন না। আমিও এসেছি অনেকবার। ওনাকে পাইনি। মন্ত্রিত্ব থেকে মুক্তি পেয়েছেন। এবার হয়ত থাকবেন আমাদের সঙ্গে।” তবে এদিনের বৈঠকে কেন আসেননি স্থানীয় সাংসদ? দিলীপের সরাসরি জবাব, “আমি বলতে পারব না। আমাকে ডাকা হয়েছে। আমি এসেছি।”

প্রসঙ্গত, বাবুলের কেন্দ্রীয় মন্ত্রীর পদ থেকে ইস্তফা দেওয়ার পর তাঁকে নিয়ে করা মন্তব্য ভালভাবে নেননি আসানসোলের দু’বারের সাংসদ। Tv9 বাংলা ডিজিটালের একটি প্রতিবেদন শেয়ার করে ‘দিলীপদা’ কে পাল্টা কটাক্ষ ছুড়ে দেন তিনি। এরপর বাবুলের একাধিক সোশ্যাল মিডিয়া পোস্ট এবং টুইটারে তৃণমূলে ঘরওয়াপসি করা মুকুল রায় ও টিমিসির হ্যান্ডেল ফলো করা নিয়ে শুরু হয় গুঞ্জন। যদিও সোশ্যাল মিডিয়াতেই এক পোস্টে তাঁকে নিয়ে অযথা গুঞ্জন ছড়ানোর প্রয়োজন নেই বলে লেখেন বাবুল।

কিন্তু সোশ্যাল মিডিয়ায় তাঁর এই বিদ্রোহী মনোভাব যে ভালভাবে নিচ্ছে না রাজ্য বিজেপি তা নাড্ডার সঙ্গে বৈঠকেই ঠারেঠারে বুঝিয়ে দিয়েছেন দিলীপ। এই প্রেক্ষিতে বাবুলকে নিয়ে ফের দিলীপ ঘোষের এহেন মন্তব্যকে তাৎপর্যপূর্ণ বলে করছে রাজনৈতিক মহল। আরও পড়ুন: মানবাধিকার কমিশনের চেয়ারম্যান, দেহরক্ষী নিয়ে নীল বাতিতে ঘুরতেন! এবার হুগলিতে ধৃত ‘ঠগ’