রাত গভীর হলেই বিপত্তি হোস্টেলে, ‘অশরীরী’ আতঙ্কে পরীক্ষা বাতিলের আর্জি নার্সিং পড়ুয়াদের!

Haunted: পড়ুয়াদের অভিযোগ, রাত নামলেই হোস্টেলে ছড়িয়ে পড়ে আতঙ্ক। গভীর রাতে, হোস্টেলের ছাদে নানারকম ভুতুড়ে (Haunted) আওয়াজ শোনা যায় বলে অভিযোগ পড়ুয়াদের।

রাত গভীর হলেই বিপত্তি হোস্টেলে, 'অশরীরী' আতঙ্কে পরীক্ষা বাতিলের আর্জি নার্সিং পড়ুয়াদের!
সেই ভুতুড়ে হোস্টেল, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2021 | 8:27 PM

পশ্চিম বর্ধমান: রাত গভীর হলেই আর থাকা যায় না হোস্টেলে। আমূল বদলে যায় পরিবেশ। কেউ বা কারা যেন হেঁটে চলে যায় ছাদে। ধুপধাপ আওয়াজ হতে শুরু করে সর্বত্র। ডাকলেও সাড়া মেলে না কারও। দেখা যায় না কাউকেই! এ হেন, পরিস্থিতিতে কার্যত পরীক্ষা বাতিলের আর্জি করলেন নার্সিং পড়ুয়ারা। দুর্গাপুরের বিধাননগরের একটি নার্সিং হোস্টেলে অশরীরী (Haunted) উপদ্রবের অভিযোগ তুললেন পড়ুয়ারা।

পড়ুয়াদের অভিযোগ, রাত নামলেই হোস্টেলে ছড়িয়ে পড়ে আতঙ্ক। গভীর রাতে, হোস্টেলের ছাদে নানারকম ভুতুড়ে (Haunted) আওয়াজ শোনা যায় বলে অভিযোগ পড়ুয়াদের। ওয়ার্ডেন বা গার্ডকে ডেকেও তাঁরা এসব হেসে উড়িয়ে দিয়েছেন বলে অভিযোগ। পড়ুয়াদের আরও অভিযোগ, করোনার জন্য এতদিন তাঁরা এখানে ছিলেন না। সম্প্রতি, তাঁদের অফলাইনে পরীক্ষার কথা ঘোষণা হয়েছে। খবর পেয়ে তাই হোস্টেলে এসেছেন থাকতে। কিন্তু, হোস্টেলে আসার পর বিগত এক সপ্তাহ ধরে অশরীরী আতঙ্কের জেরে বিনিদ্র রজনী যাপন করছেন তাঁরা বলে অভিযোগ। এইভাবে হোস্টেলে থেকে পরীক্ষা দেওয়া সম্ভব নয় বলেও জানিয়েছেন পড়ুয়ারা। তাঁদের দাবি পরীক্ষা বাতিল করতে হবে বা পিছিয়ে দিতে হবে। হোস্টেলে থেকে তাঁরা পরীক্ষা দিতে রাজি নন, এমনই দাবি করে মঙ্গলবার হোস্টেল চত্বরে বিক্ষোভ দেখান ওই নার্সিং পড়ুয়ারা।

এক পড়ুয়ার কথায়, “রোজ রাতে এক কাণ্ড। রাত হলেই ধুপধাপ আওয়াজ শুরু হয়। আমরা এখানে জুতোর ছাপও দেখেছি। সেই ছবিও তোলা রয়েছে। এখন এসব যদি ভৌতিক কাজ হয়ে থাকে বা কোনও মানুষের কারসাজি সেটা তদন্ত করে দেখা উচিত। কিন্তু, আমাদের কথায় কেউ পাত্তায় দিলেন না। আমরা যেন হাসির পাত্র! আমরা তো বলিনি পরীক্ষা দেব না, আমরা কেবল বলেছি হোস্টেলে থেকে পরীক্ষা দেব না।” পাল্টা, হোস্টেল কর্তৃপক্ষের অভিযোগ, পড়ুয়ারা অফলাইন পরীক্ষা দিতে চাইছেন না বলেই এই অজুহাত তৈরি করছেন। হোস্টেল কর্তৃপক্ষের কথায়, “এতদিন অনলাইনেই পড়াশোনা চলছিল। হঠাত্‍ অফলাইনে পরীক্ষা দিতে বলায় মেয়েদের আপত্তি তৈরি হয়েছে। কারণ হয়ত, তারা প্রস্তুতি নিতে পারবে না। পরীক্ষা দিতে যাতে না হয় সেইজন্য এই বিক্ষোভ। এই হোস্টেসে এই ধরনের কোনও ঘটনা ঘটেনি।” আরও পড়ুন: Exclusive Manoj Jha: মমতা বড় নাম, তবে মুখের রাজনীতি চান না আরজেডি-র ‘ভাইরাল সাংসদ’ মনোজ ঝাঁ