Assansol Toll Tax: এক ধাক্কায় টোল ট্যাক্স বাড়ল দ্বিগুণ-তিনগুণ! ক্ষুব্ধ গাড়িচালকরা

Assansol Toll Tax: এই ঘটনায় ক্ষুব্ধ গাড়ি চালকরা। প্রতিবারই যাতায়াতের জন্য এই অর্থ দিতে হচ্ছে বলে স্থানীয় চালকরা অভিযোগ করছেন।

Assansol Toll Tax: এক ধাক্কায় টোল ট্যাক্স বাড়ল দ্বিগুণ-তিনগুণ! ক্ষুব্ধ গাড়িচালকরা
টোলট্যাক্স বাড়ল (ফাইল ছবি)

আসানসোল: বাংলা ঝাড়খণ্ড সীমানায় বিহার রোডের ওপর রূপনারায়ণপুর চেকপোষ্টে টোল ট্যাক্স এক ধাক্কায় অনেকটাই বেড়ে গেল। বিশেষ করে ছোট চার চাকার জন্য ৩০ টাকা নেওয়া হচ্ছে, যা ছিল ১০ টাকা, ৬ চাকা গাড়ির জন্য ৭০ টাকা নেওয়া হচ্ছে, যা ছিল ৪০ টাকা এবং ১০-১২ চাকার গাড়ির জন্য ১২০ টাকা টোল ট্যাক্স নেওয়া হচ্ছে. যা ছিল ৫০ টাকা। এই ঘটনায় ক্ষুব্ধ গাড়ি চালকরা। প্রতিবারই যাতায়াতের জন্য এই অর্থ দিতে হচ্ছে বলে স্থানীয় চালকরা অভিযোগ করছেন।

চালকদের দাবি, একবার টোল ট্যাক্স কাটালে অন্তত ১২ ঘন্টা যাতায়াত করার সুযোগ দেওয়া উচিত। কারণ সীমানার রূপনারায়ণপুর টোলট্যাক্স গেট পেরিয়ে ঝাড়খণ্ড রাজ্য পড়লেও কিছু দূর থেকে ফের পশ্চিম বর্ধমান জেলার বেশকিছু গ্রাম রয়ে গেছে। সেখানকার বাসিন্দাদেরও এই টোল দিয়ে যাতায়াত করতে হচ্ছে।

একদিকে রূপনারায়ণপুর এবং অন্যদিকে মিহিজাম হয়ে চিত্তরঞ্জন এলাকার মধ্যে দিনের মধ্যে একাধিকবার যাতায়াত করতে হলে গাড়ি চালকদের যথেষ্ট টাকা গুনতে হচ্ছে। এ প্রসঙ্গে টোল ট্যাক্স কেন্দ্রের নিয়ন্ত্রক পশ্চিম বর্ধমান জেলা পরিষদ কর্তৃপক্ষ জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত এজেন্সি বহুদিন থেকেই তাদের কাছে গাড়ি পিছু ট্যাক্সের পরিমাণ বাড়ানোর জন্য আবেদন করছিলেন। সম্প্রতি সেই আবেদন মঞ্জুর করা হয়েছে।

জেলা পরিষদের কর্মাধ্যক্ষ তথা রূপনারায়ণপুরের বাসিন্দা মহম্মদ আরমান বলেন, “জেলা পরিষদের উদ্যোগে রাস্তা সংস্কার করার ব্যবস্থা হবে বলেই টোল ট্যাক্স বাড়ানো হয়েছে।” তবে তার বর্ধিত মূল্য ঠিক কতটা বাড়ানো হয়েছে আর নেওয়া হচ্ছে কতটা তা নিজেও জানেন না। এই ঘটনায় ক্ষুব্ধ গাড়ি চালকরা। তাঁদের দাবি জেলা পরিষদের বেহাল রাস্তায় যাতায়াত করতে হচ্ছে অথচ চড়া হারে টোল দিতে হচ্ছে তাঁদের। ভিনরাজ্যের লরি চালকরা এই ঘটনাকে বেঙ্গল সরকারের লুঠপাট বলে অভিযোগ করেছেন। টোল কমানোর দাবি উঠেছে অবিলম্বে।

আরও পড়ুন: নতুন ফ্ল্যাট নয়, গ্রামীণ পরিবেশেই পুনর্বাসন আদিবাসীদের, পাচামি প্রকল্পে ঘোষণা সরকারের

Related News

Click on your DTH Provider to Add TV9 Bangla