Asansol: পরিবার নিয়ে ঘরের ভিতরেই ছিলেন, বিকট শব্দে হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি!

Mithani: এদিন মিঠানি কোলিয়ারির এজেন্ট ও ম্যানেজারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয়রা।

Asansol: পরিবার নিয়ে ঘরের ভিতরেই ছিলেন, বিকট শব্দে হঠাৎ হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বাড়ি!
এভাবেই ভেঙেছে বাড়ি। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 7:05 PM

আসানসোল: খনি এলাকায় এই এক সমস্যা। থেকে থেকেই মাটির নিচে বিস্ফোরণের অভিযোগ ওঠে। তার প্রভাব পড়ে সাধারণের জনজীবনেও। অভিযোগ, আসানসোলের মিঠানিতে মাটির ভিতর ডিনামাইট বিস্ফোরণ হচ্ছে। তার জেরেই কেঁপে উঠছে এলাকা। পাকা বাড়ির দেওয়ালে ফাটল ধরছে। মাটির বাড়ি ভেঙে গুড়িয়ে পড়ছে। সম্প্রতি মিঠানির কোলিয়ারি সংলগ্ন মিঠানি বাউড়ি পাড়ায় এই ঘটনা ঘটে। দশ থেকে বারোটি বাড়ির দেওয়ালে ফাটল ধরেছে বলে অভিযোগ। এরপরই শুক্রবার এলাকার বাসিন্দারা কোলিয়ারির এজেন্ট অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান। ইসিএলের সোদপুর এরিয়ার মিঠানি কোলিয়ারির বিরুদ্ধে অভিযোগ উঠেছে সামাজিক সুরক্ষার তোয়াক্কা না করেই তারা বিস্ফোরণ ঘটাচ্ছে। এলাকার লোকজনের দাবি, ডিনামাইট বিস্ফোরণ বন্ধ করতে হবে।

এদিন মিঠানি কোলিয়ারির এজেন্ট ও ম্যানেজারকে ঘেরাও করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। যদিও বিএমপি গ্রুপের এজেন্ট পিকে রায়ের দাবি, ডিডিএমএসের গাইডলাইন মেনে খনি গর্ভে ব্লাস্টিং হয়। ফলে বিস্ফোরণের প্রভাব কখনওই জনবসতি এলাকায় হওয়া ঠিক নয়। একইসঙ্গে তাঁর আশ্বাস, মানুষ যখন অভিযোগ করছেন নিশ্চয়ই তার পিছনে কোনও কারণ আছে। খতিয়ে দেখতে ইসিএলের বিশেষ দল যাবে ঘটনাস্থলে।

এই প্রথমবার নয়। এর আগেও একাধিকবার একই সমস্যার মুখে পড়তে হয়েছে মিঠানি বাউড়ি পাড়ার বাসিন্দাদের। এলাকার লোকজনের কথায়, তিনমাস আগেও ডিনামাইট বিস্ফোরণের অভিযোগ আনা হয়েছিল। তখন কিছুদিন বিস্ফোরণ বন্ধ ছিল। ফের শুরু হয়েছে একই ঘটনা। প্রশ্ন উঠেছে, ধস কবলিত এলাকার মধ্যে মিঠানির নাম কখনই ছিল না। এই ঘটনায় চিন্তার ভাঁজ পড়েছে বাসিন্দাদের।

আরও পড়ুন: Group C Recruitment: এসএসসি পরীক্ষার্থীদের জন্য সুখবর! এখনই চাকরি যাচ্ছে না, সিবিআই অনুসন্ধানেও স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

আরও পড়ুন: Asha Workers Agitation: ‘কোনও প্রতিশ্রুতিই তো রাখল না সরকার!’ ধর্মতলায় আজ বেগুনি মিছিল

আরও পড়ুন: Contai Municipal Election 2022: আর মেজাজ হারালেন না, জোড়হাতে বিক্ষোভকারীদের প্রণাম! আজও ‘জয় বাংলা’ স্লোগানের মুখে শুভেন্দু