Group C Recruitment: গ্রুপ সি কর্মীদের জন্য সুখবর! এখনই চাকরি যাচ্ছে না, সিবিআই অনুসন্ধানেও স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের

Group C Recruitment: আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

Group C Recruitment: গ্রুপ সি কর্মীদের জন্য সুখবর! এখনই চাকরি যাচ্ছে না, সিবিআই অনুসন্ধানেও স্থগিতাদেশ হাইকোর্টের ডিভিশন বেঞ্চের
হাইকোর্টে এসএসসি মামলা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 9:54 PM

কলকাতা: গ্রুপ সি (Group C) নিয়োগ মামলায় এখনই সিবিআই অনুসন্ধান (CBI Enquiry) নয়। এখনই কারও চাকরিও যাচ্ছে না। শুক্রবার নির্দেশ দিল কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চ। আদালতের পর্যবেক্ষণ, এই নিয়োগের ক্ষেত্রে কোথাও একটা দুর্নীতি হয়েছে ঠিকই। তবে এখনই সিবিআই অনুসন্ধান বা কারও চাকরি যাওয়ার নির্দেশ বহাল রাখছে না আদালত। আগামী মঙ্গলবার ফের এই মামলার শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে। সরকারি আইনজীবী অনির্বাণ রায় বলেন, মামলার আবেদনপত্রে সামান্য ত্রুটি রয়েছে। এই মামলায় স্কুল সার্ভিস কমিশন এবং পর্ষদকে যুক্ত করা হয়নি। তাদের যুক্ত করতে বলেছে আদালত। অন্যদিকে মামলাকারীদের আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত আবেদন করেন, মামলাটি মঙ্গলবার শুনানির জন্য রাখা হোক। এই মুহূর্তে স্থগিতাদেশে তাঁদের কোনও আপত্তিও নেই বলেই জানান তিনি। তবে একই সঙ্গে তিনি বলেন, এটা দুর্ভাগ্যজনক।

চলতি সপ্তাহে ৩৫০ জন গ্রুপ সি কর্মী নিয়োগ ঘিরে প্রশ্ন ওঠে আদালতে। ৩৫০ জনের বেতন বন্ধের নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একইসঙ্গে এই নিয়োগ ঘিরে সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেন। এর আগে গ্রুপ ডি নিয়োগের মামলাতেও একই ধরনের নির্দেশ দিয়েছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মূলত, ৩৫০ জনের নিয়োগ ভুয়ো বলে মামলা দায়ের হয়। অবিলম্বে তাঁদের বেতন বন্ধ করার কথা বলেন বিচারপতি।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নির্দেশ দেন, জেলা স্কুল পরিদর্শক দেখবেন যেন এই ৩৫০ জন বেতন না পান। শুধু তাই নয়, ৩৫০ জনকে এতদিন যে বেতন পেয়েছেন তাও ফেরাতে হবে বলেই আদালত নির্দেশ দিয়েছে। তা না হলে আইন অনুযায়ী ব্যবস্থাও নেবেন জেলা স্কুল পরিদর্শক। এরপরই এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে বিচারপতি হরিশ ট্যান্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে মামলা দায়ের হয়। এদিন বিচারপতি হরিশ ট্যান্ডন বলেন দুর্নীতি হয়েছে। তবে আপাতত স্থগিতাদেশ সিঙ্গল বেঞ্চের নির্দেশে।

আরও পড়ুন: Alipurduar TMC: স্ত্রী নির্দল প্রার্থী, তবে তাঁকেও কেন বহিষ্কার? আলিপুরদুয়ারে তৃণমূল অন্দরে বিস্তর জলঘোলা