Asansol: কোটি টাকা হাতিয়ে বেপাত্তা, গুণধর পোস্টমাস্টারকে পুলিশ ধরতেই থানায় যেন বসল মেলা

Asansol: অভিযোগ, পোস্ট অফিসের বইয়ে নকল স্ট্যাম্প সই করে গ্রাহকদের হাতে নথি তুলে দেওয়া হয়েছিল। এমনকী শুরুকে গ্রাহকদের আস্থা অর্জন করতে সুদের নামে নিজের পকেট থেকেই কিছু কিছু টাকাও দিয়েছিলেন ওই পোস্টমাস্টার।

Asansol: কোটি টাকা হাতিয়ে বেপাত্তা, গুণধর পোস্টমাস্টারকে পুলিশ ধরতেই থানায় যেন বসল মেলা
থানায় ভিড় করছেন গ্রাহকেরা Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2024 | 2:49 PM

আসানসোল: কোটি টাকা হাতিয়ে গা ঢাকা দিয়েছিলেন পোস্ট মাস্টার। আর মেলেনি খোঁজ। এদিকে একটু একটু করে জমানো টাকা যেমন ফেরত পাননি গ্রাহকরা। তেমনই পাননি কোনও সুদ। অবশেষষে আসানসোলের সালানপুর পোস্ট অফিসের ‘কুখ্যাত’ পোস্টমাস্টার কৃষ্ণ প্রসাদ শর্মা বেশ কয়েক বছর পর ধরা পড়ল পুলিশের হাতে। খবর পেতেই টাকার আশায় দলে দলে হিন্দুস্তান কেবলস, রূপনারায়ণপুর সহ সালানপুর ব্লকের বিভিন্ন অঞ্চলের মানুষজন হাজির হলেন থানায়। সকলের একটাই দাবি, জমানো টাকা ফেরত চাই। 

যদিও পোস্ট মাস্টার বলছেন, আস্তে আস্তে তিনি সবার টাকা ফেরত দিতে উদ্যোগ নিয়েছিলেন। কিন্তু চাকরি থেকে সাসপেন্ড হওয়ায় তিনি আর বেতন পাচ্চিলেন না। সে কারণেই টাকার সংস্থানও করতে পারছিলেন না। যদিও সালানপুর থানাক তদন্তকারীদের অনুমান, যে টাকার প্রতারণার অভিযোগ উঠেছে তার অঙ্কটা কোটি টাকার কম নয়। 

এই খবরটিও পড়ুন

অভিযোগ, পোস্ট অফিসের বইয়ে নকল স্ট্যাম্প সই করে গ্রাহকদের হাতে নথি তুলে দেওয়া হয়েছিল। এমনকী শুরুকে গ্রাহকদের আস্থা অর্জন করতে সুদের নামে নিজের পকেট থেকেই কিছু কিছু টাকাও দিয়েছিলেন ওই পোস্টমাস্টার। কাই পুরোটাই যে ভাঁওতা তা তাঁরা বুঝতে পারেননি। যদিও কিছুদিন যেতেই সবটা পরিষ্কার হয়ে যায়। একের পর এক অভিযোগ আসতে থাকে। নড়েচড়ে বসে আসানসোল ডিভিশনাল অফিস। তারপরই বেপাত্তা হয়ে যান কৃষ্ণ প্রসাদ। অভিযোগ, সালানপুর পোস্ট অফিসের দায়িত্ব নেওয়ার আগে হিন্দুস্তান কেবলস পোস্ট অফিস থেকেও বহু মানুষের টাকা হাতিয়েছিলেন ওই পোস্ট মাস্টার। ইতিমধ্যেই পুলিশ ধৃত পোস্টমাস্টারকে সঙ্গে নিয়ে জেমারিতে তাঁর বাড়িতে তল্লাশি চালায়। সেখান থেকে বেশ কিছু অবৈধ স্ট্যাম্প পেপার, পাস বই সহ অন্যান্য নথি উদ্ধার হয়। পুলিশ সূত্রে খবর, জিজ্ঞাসাবাদে ধৃত পোস্টমাস্টার পুলিশের কাছে স্বীকার করেছেন তাঁর দোষের কথা। বহু গ্রাহকের টাকা পোস্ট অফিসে বসে নিলেও সেইসব টাকা পোস্ট অফিসের সরকারি নথিতে জমা করেননি বলেও স্বীকার করেছেন। এদিনই তাঁকে আদালতে তোলা হয়।